Bangladesh News: আটা, ময়দা ব্যবহার করে নামী ব্র্যান্ডের প্রসাধনী তৈরি! শহরের দুটি ফ্ল্যাটে হানা দিয়ে ‘চক্ষু চড়কগাছ’ পুলিশের

Crime: বিভিন্ন নামীদামী বিদেশি ব্র্যান্ডের স্টিকার লাগিয়ে তা বাজারে বিভিন্ন দোকান ও সেলুনে চালান দেওয়া হত।

Bangladesh News: আটা, ময়দা ব্যবহার করে নামী ব্র্যান্ডের প্রসাধনী তৈরি! শহরের দুটি ফ্ল্যাটে হানা দিয়ে 'চক্ষু চড়কগাছ' পুলিশের
ছবি: প্রথম আলো থেকে সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 9:49 AM

ঢাকা: বাংলাদেশের এক অসাধু চক্রের পর্দাফাঁস করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা। সোমবার শহরের কামরাঙ্গীরচর এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে বেশ কিছু বেআইনি প্রসাধন সামগ্রী ব্যবসার হদিশ পেয়েছে পুলিশ। সেখানে আটা, ময়দা ও ভাতের মাড়ের সঙ্গে সুগন্ধী আর রঙ মিশিয়ে প্রসাধনী দ্রব্য তৈরি করে, বিভিন্ন নামীদামী বিদেশি ব্র্যান্ডের স্টিকার লাগিয়ে তা বাজারে বিভিন্ন দোকান ও সেলুনে চালান দেওয়া হত। মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করে এই চক্রের পর্দাফাঁসের কথা জানিয়েছেন পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনা জড়িত সন্দেহে মোট ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে পুলিশ জানিয়েছে, পুলিশের গোয়েন্দা বিভাগের লালবাগ বিভাগের ডিসি ও সহকারী উপকমিশনারের নেতৃত্বে অভিযান চালিয়ে কামরাঙ্গীরচর থানা এলাকার একটি ছতলা বাড়ির দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে এই বেআইনি ব্যবসার কথা সামনে এসেছে। পুলিশ জানিয়েছে, সেখানে রীতিমতো কারখানা তৈরি করে, এই ব্যবসা ফেঁদে বসেছিল অপরাধীরা। সেখান থেকে ভুয়ো মাদক তৈরি কাঁচামালের পাশাপাশি নকল বিদেশি হেয়ার অয়েল, বিভিন্ন ব্র্যান্ডের বডি লোশন, হেয়ার কালার, হেয়ার অয়েল, হেয়ার স্পা, ফেসওয়াশ, বিভিন্ন ধরনের ক্রিম এবং বার কোড, কিউআর কোডসহ প্রিন্টেড বিভিন্ন ব্র্যান্ডে প্রসাধনীর বাক্স, টিউব ও বোতল বাজেয়াপ্ত করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, সবুজ, কালাম ও বাদশা নামের ৩ জন এই চক্রের মূল চাঁই। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিক জড়ো করে তাঁরা এই ব্যবসা শুরু করেছিল। আঠা, আটা, ময়দা, পাউডার, কেমিক্যাল, জল, ভাতের মাড় ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সংগ্রহ করা হত, তার সঙ্গে রঙ ও সুগন্ধি মিশিয়ে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্সের সহ বিশ্বের বিভিন্ন দেশের লেবেল সাঁটিয়ে তা বাজারে চালান করা হত। পুলিশ জানিয়েছে, এই অপরাধ চক্রটি বিভিন্ন ধরনের তেল, ফেসওয়াশ, ফেয়ারনেস ক্রিম, লোশন, ক্রিম ও শ্যাম্পু তৈরি করত। বিভিন্ন দোকানদারও এই কাজে সাহায্য করত বলে জানতে পেরেছে পুলিশ।