Cow Worship in London: লন্ডনের রাস্তায় গরুর পুজো! আয়োজক ব্রিটেনের প্রধানমন্ত্রী পদপ্রার্থী

Rishi Sunak: লন্ডনের রাস্তায় গরুর পুজো হচ্ছে, ভক্তি ভরে চলছে আরতি- এ রকম দৃশ্য দেখেছেন কখনও?

Cow Worship in London: লন্ডনের রাস্তায় গরুর পুজো! আয়োজক ব্রিটেনের প্রধানমন্ত্রী পদপ্রার্থী
লন্ডনে গরুর পুজো
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2022 | 1:49 PM

লন্ডন: ভারতের বিভিন্ন প্রান্তে গরুর পুজো সমারোহ করে হয়ে থাকে। গো-মাতার পুজো ঘিরে উচ্ছ্বাসও থাকে যথেষ্ট। কিন্তু লন্ডনের রাস্তায় গরুর পুজো হচ্ছে, ভক্তি ভরে চলছে আরতি- এ রকম দৃশ্য দেখেছেন কখনও? বা এ রকম দৃশ্য়ের কথা কোনও দিন কল্পনা করেছিলেন? কিন্তু সেই দৃশ্যই দেখা গেল লন্ডনের রাস্তায়। সৌজন্যে সে দেশের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঋষি সুনক। ভারতীয় বংশোদ্ভূত ব্রিটেনের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঋষি নিজের স্ত্রীকে সঙ্গে নিয়ে ব্রিটেনের রাস্তায় করেছেন গরুর পুজো। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। তা দেখে, গোভক্ত নেটিজেনরা প্রশংসায় ভরিয়েছেন ঋষিকে। নিজেদের উচ্ছ্বাসও গোপন রাখেননি তাঁরা।

ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে, লন্ডনের একটি রাস্তার মধ্য়ে চারদিক ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। সেই ব্যারিকেডের মধ্যে দাঁড়িয়ে রয়েছে একটি গরু। গরুটিকে বেশ সুন্দর করে সাজানো হয়েছে। রঙিন হাতের ছাপও দেওয়া হয়েছে তাঁর গায়ে। ব্যারিকেডের মধ্যে রয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঋষি সুনক এবং তাঁর স্ত্রী অক্ষত মূর্তি। আরও কয়েক জন রয়েছেন সেখানে। ব্যারিকেডের চারিদিকে লন্ডনের উৎসাহী জনতাও ভিড় করেছেন গরুর পুজো দেখতে। তামার পাত্র থেকে জল গরুর উদ্দেশে ছেটালেন সুনক ও তাঁর স্ত্রী। এর পর সেখানে উপস্থিত পুরোহিত পরবর্তী আচারের কথা জানালেন সুনককে। এর পরই আরতি শুরু করলেন তাঁরা। বেশ কিছুক্ষণ ধরে গোমাতার উদ্দেশে আরতি করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী পদপ্রার্থী।

গরুকে পুজোর আগে জন্মাষ্টমীতে ভক্তিবেদান্ত মানোর মন্দিরে সস্ত্রীক গিয়েছিলেন সুনক। সেই ছবি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডল থেকে শেয়ারও করেছিলেন তিনি। ২০০৬ সালে বেঙ্গালুরুতে অক্ষত মূর্তিকে বিয়ে করেন ঋষি। অক্ষত ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির মেয়ে। সুনক স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে যখন এমবিএ পড়ছিলেন তখন  আলাপ হয়েছিল ২ জনের। এর পর বিয়ে করেন তাঁরা।

বরিস জনসনের পর নতুন প্রধানমন্ত্রীকে বেছে নেবেন ব্রিটেনবাসী। সেই লড়াইয়ে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি।