Imran Khan: আদালতের রায়ে স্বস্তি! সন্ত্রাসবাদ মামলায় আপাতত ইমরানকে গ্রেফতার নয়

Islamabad: বৃহস্পতিবার, ইমরান খানের হাজিরার আগে ইসলামাবাদের আদালতের বাইরে কড়া পুলিশি নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছিল।

Imran Khan: আদালতের রায়ে স্বস্তি! সন্ত্রাসবাদ মামলায় আপাতত ইমরানকে গ্রেফতার নয়
ফাইল ছবি : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2022 | 1:46 PM

ইসলামাবাদ: সন্ত্রাসবাদ সংক্রান্ত মামলায় সাময়িক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। বৃহস্পতিবার, ইসলামাবাদের (Islamabad) বিশেষ সন্ত্রাস দমন আদালত ১ সেপ্টেম্বর অবধি ইমরান খানের জামিন মঞ্জুর করেছে। এর আগেই ইসলামাবাদ আদালত, ২৫ অগস্ট অবধি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ প্রধানের জামিন মঞ্জুর করেছিল এবং জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই তাঁকে সন্ত্রাস দমন আদালতের নিকট হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল।

জিও টিভির প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বৃহস্পতিবার আদালতে হাজির হওয়ার পর বিচারক রাজা জাওয়াজ আব্বাস হাসান ১ লক্ষ পাকিস্তানি টাকার বিনিময়ে ইমরান খানের জামিন মঞ্জুর করেছে। খানকে গ্রেফতার করা যাবে না, এই মর্মে পুলিশ ও আবেদনকারীর উদ্দেশে নোটিস জারি করেছে আদালত। জামিনের আবেদনে ইমরান খান জানিয়েছেন, ‘প্রতিহিংসার’ কারণে তাঁর বিরুদ্ধে পুলিশ সন্ত্রাসবাদের মামলা দায়ের করেছে।

পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ আগেই জানিয়েছিলেন, ২৫ অগস্ট তাঁর জামিনের মেয়াদ শেষ হলেই তাঁকে গ্রেফতার করা হবে। এমনকী অভ্যন্তরীণ মন্ত্রকের তরফে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের কার্যালয়ে চিঠি লিখে সন্ত্রাসবাদ মামলায় ইমরানকে গ্রেফতার করার অনুমতি চাওয়া হয়েছিল।

বৃহস্পতিবার, ইমরান খানের হাজিরার আগে ইসলামাবাদের আদালতের বাইরে কড়া পুলিশি নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছিল। ইমরানের দলের তরফে কর্মী সমর্থকদের নির্দেশ দেওয়া হয়েছিল, যে যদি তাঁদের নেতাকে গ্রেফতার করা হয়, তবে রাস্তায় নেমে প্রতিবাদ-আন্দোলন শুরু করতে হবে। উল্লেখ্য, ২০ অগস্ট শনিবার রাজধানী ইসলামাবাদের এক জনসভায় ইমরানের মন্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে জঙ্গি দমন আইনের ৭ নম্বর ধারায় মামলা রুজু হয়েছিল। ওই জনসভায় ইমরানের বিরুদ্ধে এক পুলিশ আধিকারিক ও মহিলা বিচারককে মামলার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল। তার পরিপ্রেক্ষিতেই ইমরান খানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল।