Texas Assault: ‘সব জায়গায় ভারতীয়রা…’, টেক্সাসে চরম জাতিবিদ্বেষের শিকার বাঙালি মহিলা, গ্রেফতার অভিযুক্ত

Texas Assault: মেক্সিকান-আমেরিকান মহিলার আক্রমণের মুখে পড়েন একদল ভারতীয়। তাদের দেখেই ওই মেক্সিকান মহিলা চিৎকার করতে থাকেন এবং বলেন, "ইউ ইন্ডিয়ানস আর এভরিওয়ার, গো ব্যাক টু ইন্ডিয়া"।

Texas Assault: 'সব জায়গায় ভারতীয়রা...', টেক্সাসে চরম জাতিবিদ্বেষের শিকার বাঙালি মহিলা, গ্রেফতার অভিযুক্ত
অভিযুক্ত মহিলা।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2022 | 11:24 AM

টেক্সাস: বিদেশে চরম বিদ্বেষের শিকার বাঙালি মহিলা। আমেরিকায় বসবাসকারী একদল বাঙালিকে শুনতে হল “গো ব্যাক টু ইন্ডিয়া”। ঘটনাটি ঘটেছে মার্কিন মুলুকের টেক্সাসে। বুধবার রাতে টেক্সাসের ডালাস শহরে একটি পার্কিং লটে এক মেক্সিকান-আমেরিকান মহিলার আক্রমণের মুখে পড়েন একদল ভারতীয় মহিলা। আচমকাই তাদের দেখে এক মেক্সিকান-আমেরিকান মহিলা চিৎকার করতে থাকেন এবং বলেন, “ইউ ইন্ডিয়ানস আর এভরিওয়ার, গো ব্যাক টু ইন্ডিয়া” (তোমরা ভারতীয়রা সর্বত্র ঘুরে বেড়াচ্ছো, ভারতে ফিরে যাও)। জাতিবিদ্বেষমূলক এই মন্তব্যের জেরে ওই মহিলাকে গ্রেফতার করেছে টেক্সাস পুলিশ। ইতিমধ্যেই সোশ্যাল মি়ডিয়ায়  ভাইরাল হয়েছে ওই ভিডিয়ো।

বুধবার রাতেই বিদিশা রুদ্র নামক এক প্রবাসী বাঙালি মহিলা ফেসবুকে জাতি বিদ্বেষের শিকার হওয়ার কথা জানান। সাড়ে পাঁচ মিনিটের ওই ভিডিয়োয় দেখা যায়, কালো পোশাক পরিহিত এক মহিলা তাঁদের উদ্দেশ্যে অশ্রাব্য গালিগালাজ করছেন। রীতিমতো তেড়ে এসে ওই মহিলা বলেন, “যেখানেই যাচ্ছি, সেখানেই ভারতীয়দের দেখতে পাচ্ছি। ভারত যদি এতই ভাল হয়, তবে তোমরা ভারতেই ফিরে যাও না কেন?”

গোটা ঘটনাতেই হকচকিয়ে যান ওই বাঙালি মহিলা ও তাঁর বন্ধুরা। ফেসবুক পোস্টে তিনি জানিয়েছেন, অভিযুক্ত ওই মহিলাকে তাদের মধ্যে কেউ চেনেন না। বুধবার রাতে তারা একটি পার্কিং লটের ভিতর থেকে যাওয়ার সময়ই আচমকা ওই  মেক্সিকান মহিলা তাদের উপরে চড়াও হন এবং গালিগালাজ করতে থাকেন। হঠাৎ জাতি তুলে আক্রমণের কারণ জানতে চাইলে ওই মহিলা আরও রেগে যান এবং যে মোবাইলে রেকর্ডিং করা হচ্ছিল, সেটি কেড়ে নেওয়ার চেষ্টা করেন। ওই বাঙালি মহিলার সঙ্গে থাকা এক মহিলার মুখে আঘাতও করেন তিনি। এরপর তাদের গুলি করার হুমকিও দেন।

ওই ঘটনার পরই ডালাসের প্লানো পুলিশের তরফে জানানো হয়, এসমেরাল্ডা উপটন নামক এক মহিলাকে বৃহস্পতিবারই গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে হেনস্থা, শারীরিক আঘাত ও সন্ত্রাসমূলক হুমকি দেওয়ার অভিযোগ দায়ের করা হয়েছে। বন্ড  বাবদ ১০ হাজার ডলার জমা দিলে, তবেই ওই মহিলা জামিন পাবেন বলে জানানো হয়েছে পুলিশের তরফে।