‘২০২৪ সালে হোয়াইট হাউস রিপাবলিকানদের হবে’, বহুদিন পর আত্মবিশ্বাসী ট্রাম্প

বৈঠকে ট্রাম্প বলেন, "আমরা রিপাবলিকান পার্টির ভবিষ্যৎ নির্ধারণ করার জন্য এখানে এসেছি। আমাদের জয়ের জন্য প্রার্থী ঠিক করতে হবে। আস্থার সঙ্গে বলছি ২০২২ সালে সেনেটে আমরাই সংখ্যাগরিষ্ঠতা পাব।"

'২০২৪ সালে হোয়াইট হাউস রিপাবলিকানদের হবে', বহুদিন পর আত্মবিশ্বাসী ট্রাম্প
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 5:39 PM

ফ্লোরিডা: নির্বাচনে পরাজয়ের পর কটা দিন অন্তরালেই ছিলেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। মেলানিয়াকে নিয়ে ছিলেন ফ্লোরিডায় মার-এ-লাগো রিসর্টে। সেখানেই প্রাক্তন প্রেসিডেন্টের কার্যালয় খুলেছেন ট্রাম্প। তবে ভুললে হবে না, হোয়াইট হাউস ছাড়ার আগে তিনি বলে এসেছিলেন, “আবার ফিরে আসব।” ২০২৪ প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প যে ফের প্রার্থী হতে পারেন, ট্রাম্পের মন্তব্যে সেই ইঙ্গিতই পেয়েছিলেন আন্তর্জাতিক বিশেষজ্ঞরা।

শনিবার রাতে মার-এ-লাগো রিসর্টে রিপাবলিকানদের শীর্ষনেতাদের বৈঠকে ট্রাম্প আশা প্রকাশ করেছেন ২০২৪ সালে হোয়াইট হাউসের দখল পাবে রিপাবলিকানরাই। পাশাপাশি ২০২২-এ মার্কিন কংগ্রেসের নির্বাচনে উভয় কক্ষেই রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠতা পাবে বলে দাবি করেন তিনি। মার-এ-লাগো রিসর্টে নৈশভোজের পর রিপাবলিকান পার্টির ডোনার ও শীর্ষনেতারা বৈঠকে বসেছিলেন। সেখানে ছিলেন রিপাবলিকান পার্টির জাতীয় কমিটির চেয়ারম্যান রোনা ম্যাকড্যানিয়েল থেকে শুরু করে টমি হিকসও।

বৈঠকে ট্রাম্প বলেন, “আমরা রিপাবলিকান পার্টির ভবিষ্যৎ নির্ধারণ করার জন্য এখানে এসেছি। আমাদের জয়ের জন্য প্রার্থী ঠিক করতে হবে। আস্থার সঙ্গে বলছি ২০২২ সালে সেনেটে আমরাই সংখ্যাগরিষ্ঠতা পাব।” মার-এ-লাগো রিসর্ট থেকেই বাইডেনকে নিশানা করেন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে কেন একবারও যৌথ অধিবেশনে বক্তব্য পেশ করেননি বাইডেন, এই প্রশ্ন তুলে খোঁচাও দেন তিনি। প্রসঙ্গত, ডোনাল্ড ট্রাম্পকে যখন ইমপিচমেন্টের মুখে পড়তে হয়েছিল, তখন অনেক রিপাবলিকান তাঁর বিরুদ্ধে গিয়েছিলেন। ইমপিচমেন্টের পক্ষেও ভোট দিয়েছিলেন কয়েকজন রিপাবলিকান প্রতিনিধি। তবে রিপাবলিকান পার্টি থেকে ট্রাম্পের অধিপত্য এখনও শেষ হয়নি, তার প্রমাণ মিলল এই বৈঠকে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: ব্যাপক ভাইরাল নাসার তোলা লাল গ্রহের নীল ছবি