করোনা আক্রান্ত খালেদা জিয়া, চলছে চিকিৎসা

তিনি ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকীর তত্ত্বাবধানে রয়েছেন। তবে করোনার কোনও উপসর্গ নেই

করোনা আক্রান্ত খালেদা জিয়া, চলছে চিকিৎসা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 7:05 PM

ঢাকা: করোনা কবলে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া (Khaleda Zia)। তবে তাঁর শারীরিক অবস্থা ভাল আছে বলেই জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ব্যক্তিগত চিকিৎসকের কাছে তাঁর চিকিৎসা চলছে। রবিবার বিএনপির কার্যালয় থেকে খালেদা জিয়ার করোনা আক্রান্ত হওয়ার কথা জানান ফখরুল ইসলাম।

তিনি সাংবাদিকদের বলেন, “খালেদা জিয়ার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। এখন তিনি ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকীর তত্ত্বাবধানে রয়েছেন। তবে করোনার কোনও উপসর্গ নেই।” এরপর শারীরিক অবস্থার ওপর নির্ভর করে পরবর্তী পদক্ষেপ করা হবে বলেও জানান ফখরুল। বাংলাদেশবাসীর কাছে বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার উন্নতির জন্য প্রার্থনা করার অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে বাংলাদেশে। সে দেশে এখন লকডাউন চলছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৮৯ জন। প্রাণ হারিয়েছেন ৩৮ জন। উল্লেখ্য, ভারতেও আছড়ে পড়েছে করোনা দ্বিতীয় ঢেউ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫২ হাজার ৮৭৯ জন। গত বছর মার্চ মাসে সংক্রমণ শুরু হওয়ার পর এই প্রথম একদিনে এত সংখ্যক মানুষ করোনা সংক্রমিত হলেন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ৮০৫-এ পৌঁছল। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। ইতিমধ্যেই একাধিক রাজ্যে জারি হয়েছে নৈশ কার্ফু। মহারাষ্ট্রে চলছে সপ্তাহন্তে লকডাউন।

আরও পড়ুন: ‘২০২৪ সালে হোয়াইট হাউস রিপাবলিকানদের হবে’, বহুদিন পর আত্মবিশ্বাসী ট্রাম্প