বাইডেন-কমলার শপথ গ্রহণ! কীভাবে লাইভ দেখবেন মার্কিন মসনদের ক্ষমতা বদল?

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 18, 2021 | 4:29 PM

এবারের শপথ গ্রহণে থাকছে বিশেষ চমক। যার নাম 'সেলিব্রেটিং আমেরিকা।' সেই অনুষ্ঠানের সঞ্চালনা করবেন টম হ্যাঙ্কস।

বাইডেন-কমলার শপথ গ্রহণ! কীভাবে লাইভ দেখবেন মার্কিন মসনদের ক্ষমতা বদল?
বাইডেন ও কমলা হ্যারিস

ওয়াশিংটন: মার্কিন নির্বাচনে একের পর এক নাটকীয় প্লট এসেছে। ডোনাল্ড ট্রাম্পের পরাজয় স্বীকার না করার ফলে জল গড়িয়েছিল আদালতেও। অবশেষে নিজের পরাজয় স্বীকার করেছেন ট্রাম্প। সেই মতো ২০ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট হিসাবে শপথ নেবেন জো বাইডেন (Joe Biden)। মার্কিন ইতিহাসের প্রথম মহিলা কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট হিসাবে শপথ নেবেন কমলা হ্যারিস।

মার্কিন ক্যাপিটলে ট্রাম্প-পন্থীদের হামলার পর বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা। অন্যান্য বারের থেকে কয়েক গুণ বেশি জাতীয় রক্ষী থাকবেন এই অনুষ্ঠানে। ওয়াশিংটনের বিভিন্ন অঞ্চলেও থাকছে কড়া নিরাপত্তা। ওয়াশিংটনের সময় সকাল ১০ টা থেকে শুরু হবে বাইডেনের হাতে ক্ষমতা হস্তান্তর অনুষ্ঠান। যদিও ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না।

এবারের শপথ গ্রহণে থাকছে বিশেষ চমক। যার নাম ‘সেলিব্রেটিং আমেরিকা।’ সেই অনুষ্ঠানের সঞ্চালনা করবেন টম হ্যাঙ্কস। তিনি বাইডেন ও কমলা হ্যারিসের সঙ্গে কথোপকথনে থাকবেন। এছাড়াও অনুষ্ঠানে থাকবেন জন লেজেন্ড, অ্যান্ট ক্লেমনস, জন বন জভি, এভা লঙ্গোরিয়া, ডেমি লোভাতো, ব্রুস স্প্রিংস্টিন, জাস্টিন টিম্বারলেক ও কেরি ওয়াশিংটন।

আরও পড়ুন: এবার আইসক্রিমেও করোনাভাইরাস! সতর্কতা আধিকারিকদের

কীভাবে দেখবেন অনুষ্ঠান?

মার্কিন সংবাদ মাধ্যম, অ্যামাজন প্রাইমে দেখা যাবে বাইডেন-হ্যারিসের শপথ গ্রহণ। এছাড়াও https://bideninaugural.org/watch/ ওয়েব সাইটেও দেখা যাবে বাইডেন-হ্যারিসের শপথ গ্রহণ অনুষ্ঠান।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla