এবার আইসক্রিমেও করোনাভাইরাস! সতর্কতা আধিকারিকদের

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 18, 2021 | 2:27 PM

তিয়ানজিন ডাকিয়াওডায়ো ফুড কোম্পানির আইসক্রিমে করোনাভাইরাসের নমুনা মেলার পর থেকে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গোটা বিশ্বে।

এবার আইসক্রিমেও করোনাভাইরাস! সতর্কতা আধিকারিকদের
প্রতীকী চিত্র

বেজিং: দীর্ঘ প্রতীক্ষার পর হাতে এসেছে ভ্য়াকসিন। করোনা টিকাকরণ শুরু হয়েছে দেশেও। এর মধ্যেই ফের বাড়ল উদ্বেগ। খাদ্যদ্রব্যে করোনাভাইরাসের (COVID) উপস্থিতির প্রমাণ মিলল হাতেনাতে। চিন থেকেই করোনার সূত্রপাত হয়েছিল। এবার সেই চিনেই আইসক্রিমের নমুনায় হদিশ মিলল করোনাভাইরাসের। তিয়ানজিন ডাকিয়াওডায়ো ফুড কোম্পানির আইসক্রিমে করোনাভাইরাসের নমুনা মেলার পর থেকে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গোটা বিশ্বে।

ব্রিটেনের সংবাদ মাধ্যমে প্রথমে এই খবর প্রকাশিত হয়। রিপোর্ট পজেটিভ আসতেই তড়িঘড়ি আইসক্রিম ফার্মটি বন্ধ করেছেন চিনের আধিকারিকরা। যদিও বিশেষজ্ঞদের মতে, এটি একটি বিরল ঘটনা। তাঁরা মনে করছেন, কোনও মানুষের কাছ থেকেই আইসক্রিমে গিয়েছে ভাইরাস।

তদন্তে জানা গিয়েছে, ওই ফার্মে আইসক্রিম তৈরি হত মিল্ক পাউডারের মাধ্যমে। আর সেই মিল্ক পাউডার ও অন্যান্য দ্রব্য আসত নিউ জিল্যান্ড ও ইউক্রেন তেকে। ফার্মে আইসক্রিমে করোনাভাইরাসের হদিশ মেলার পর তিয়ানজিন ডাকিয়াওডায়ো ফুড কোম্পানির ১৬০০ জন কর্মচারীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: কাবুলে নিহত সুপ্রিম কোর্টের ২ বিচারপতি

এর আগেও হিমায়িত খাদ্যদ্রব্যে করোনাভাইরাস উপস্থিতির প্রমাণ মিলেছিল। বিবৃতি দিয়ে সিডিসি জানিয়েছিল, একাধিক হিমায়িত খাদ্যদ্রব্যে  করোনাভইরাস মিলেছিল। তারপর বিভিন্ন দেশ থেকে হিমায়িত মাছ আমদানি বন্ধ করেছিল বেজিং। প্রসঙ্গত, এখন চিনেই রয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি দল। করোনা উৎস খুঁজে বের করার কাজ করেছেন তাঁরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla