Imran Khan: অল্পের জন্য প্রাণরক্ষা, কী বলছেন ইমরানের দুই প্রাক্তন স্ত্রী?

Imran Khan assassination attempt: বৃহস্পতিবার (৩ অক্টোবর), অল্পের জন্য রক্ষা পেয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। কী বলছেন তাঁর দুই প্রাক্তন স্ত্রী?

Imran Khan: অল্পের জন্য প্রাণরক্ষা, কী বলছেন ইমরানের দুই প্রাক্তন স্ত্রী?
জেমিমা, ইমরান ও রেহাম
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 2:19 AM

ইসলামাবাদ: বৃহস্পতিবার (৩ অক্টোবর), অল্পের জন্য রক্ষা পেয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ধৃত আততায়ী স্পষ্ট জানিয়েছে তাঁকে হত্যাই ছিল হামলার উদ্দেশ্য। তবে, শেষ পর্যন্ত গুলি ইমরানের পায়ে লেগেছে। লাহোরের শওকত খানম হাসপাতালে ভর্তি আছেন তিনি, অবস্থা এখন স্থিতিশীল। তাঁর উপর এই প্রাণঘাতী হামলার খবর পেয়ে কী বললেন তাঁর দুই প্রাক্তন স্ত্রী?

ইমরানের প্রাক্তন স্ত্রী তথা ব্রিটিশ প্রযোজক জেমিমা গোল্ডস্মিথ, এই হামলার পরও তাঁর প্রাক্তন স্বামী নিরাপদে থাকার খবর পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন। তিনি আরও জানিয়েছেন, ইবতসাম নামে যে যুবকের জন্য ইমরানের হামলাকারী লক্ষ্যভ্রষ্ট হয়েছে এবং ধরা পড়েছে, তাঁর প্রতি ইমরানের ছেলেরা কৃতজ্ঞ।

টুইট করে জেমিমা বলেছেন, “খবরটা ছিল ভয়ঙ্কর। ঈশ্বরকে ধন্যবাদ ও ঠিক আছে। ওর ছেলেদের তরফ থেকে ধন্যবাদ জানাই ভিড়ের মধ্যে থাকা সেই বীর ব্যক্তিকে, যিনি বন্দুকধারীর মোকাবিলা করেছেন।” আরেকটি টুইটে ইবতসামের একটি ছবি পোস্ট করে তিনি তাঁকে “নায়ক” বলে অভিহিত করেছেন। ব্রিটিশ চলচ্চিত্র এবং তথ্যচিত্র প্রযোজক জেমিমা গোল্ডস্মিথ ছিলেন ইমরান খানের প্রথম স্ত্রী। ১৯৯৫ সালে তাঁদের বিয়ে হয়েছিল। তবে, ২০০৪ সালে বিচ্ছেদ হয়ে যায়। তাদের দুই ছেলে আছে — সুলেইমান ইসা এবং কাসিম।

এরপর ২০১৫ সালের জানুয়ারিতে ইমরান খান বিয়ে করেছিলেন ব্রিটিশ-পাক সাংবাদিক রেহাম খানকে। সেই বিয়ে টিকেছিল মাত্র কয়েক মাস। ওই বছরের ৩০ অক্টোবর তাঁদের বিচ্ছেদ হয়েছিল। তারপর থেকে ইমরানের বিরুদ্ধে তীব্র মৌখিক আক্রমণ শানিয়েছেন রেহাম খান। তবে, ইমরান খানের উপর এদিনের প্রাণঘাতী হামলার পর, তিনিও সহানুভূতিশীল বার্তাই দিয়েছেন।

টুইটে এই হামলার নিন্দা জানিয়ে রেহাম খান বলেছেন, “পিটিআই সভাপতি ইমরান খান এবং দলের অন্যান্য সদস্যদের উপর গুলি চালানো মর্মান্তিক এবং নিন্দনীয়। প্রাদেশিক ও ফেডারেল সরকারকে, পুলিশকে এবং আমাদের নিরাপত্তা সংস্থাগুলিকে, অবশ্যই সমস্ত প্রকাশ্য অনুষ্ঠানে আমাদের রাজনীতিবিদদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।”