Benjamin Netanyahu: ‘আমরাও ক্ষতি করব’, ইরানের হামলার পরই পাল্টা হুমকি নেতানিয়াহুর

Israel-Iran Attack: শনিবার রাতেই ইজরায়েলের উপরে হামলা চালায় ইরান। একসঙ্গে ২০০ মিসাইল দিয়ে হামলা চালানো হয় ইজরায়েলের উপরে। ওই হামলার পরই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, "সম্প্রতি কয়েক বছরে, বিশেষ করে সম্প্রতি যে হামলা চলেছে, তার সরাসরি জবাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল ইরান।"

Benjamin Netanyahu: 'আমরাও ক্ষতি করব', ইরানের হামলার পরই পাল্টা হুমকি নেতানিয়াহুর
ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Apr 14, 2024 | 1:41 PM

জেরুজালেম:  ইরানের হামলার কড়া জবাব দেওয়া হবে, হুমকি ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর। তিনি জানান, বহু বছর ধরে তারা ইরানের বিরুদ্ধে সরাসরি হামলার প্রস্তুতি নিচ্ছে। যারা ইজরায়েলের ক্ষতি করবে, তাদেরও ক্ষতি করা হবে।

শনিবার রাতেই ইজরায়েলের উপরে হামলা চালায় ইরান। একসঙ্গে ২০০ মিসাইল দিয়ে হামলা চালানো হয় ইজরায়েলের উপরে। ওই হামলার পরই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, “সম্প্রতি কয়েক বছরে, বিশেষ করে সম্প্রতি যে হামলা চলেছে, তার সরাসরি জবাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল ইরান। আমাদের প্রতিরক্ষা সিস্টেম চালু করা হয়েছে। আমরা যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত, তা সে প্রতিরক্ষাই হোক বা আক্রমণাত্বক। ইজরায়েল শক্তিশালী। আমাদের আইডিএফ শক্তিশালী। আমাদের জনগণ শক্তিশালী।”

নেতানিয়াহু আরও বলেন, “আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স ও অন্যান্য দেশ আমাদের পাশে দাঁড়িয়েছে, আমরা এর ধন্যবাদ জানাই। আমাদের নীতি খুব স্পষ্ট-যারাই আমাদের ক্ষতি করবে, আমরা তাদের ক্ষতি করব। আমরা যেকোনও হামলা থেকে নিজেদের রক্ষা করতে প্রস্তুত।”

ইজরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ জানিয়েছে, গাজায় যুদ্ধ থামিয়ে শান্তি ফেরানোর প্রস্তাব দেওয়া হলেও, সেই প্রস্তাব খারিজ করে দিয়েছে হামাস। এর আগে মিশর, কাতার ও আমেরিকা ইজরায়েল-হামাসের যুদ্ধ থামাতে মধ্যস্থতা করার চেষ্টা করলেও, সেই যুদ্ধ থামেনি।