Japan Man Dog:সারা জীবনের স্বপ্ন ছিল মানুষ থেকে কুকুর হওয়া, পূরণে খরচ হল ১২ লক্ষ টাকা!

Japan man become dog: মানুষ থেকে কুকুরের রূপ নিতে ১২ লক্ষ টাকা খরচ করলেন জাপানের এক ব্যক্তি।

Japan Man Dog:সারা জীবনের স্বপ্ন ছিল মানুষ থেকে কুকুর হওয়া, পূরণে খরচ হল ১২ লক্ষ টাকা!
এই ছবি কোনও মানুষের না কুকুরের?
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 9:23 PM

টোকিয়ো: সারা জীবনের স্বপ্ন ছিল কুকুর হওয়া। অবশেষে তাঁর এই অদ্ভুত স্বপ্ন পূরণ করলেন জাপানের এক ব্যক্তি। জানা গিয়েছে তাঁর নাম টোকো। টুইটারে তিনি তাঁর কুকুর রূপের একটি ছবি পোস্ট করেছেন। যা দেখে স্তম্ভিত নেট-পাড়া। সত্যি সত্যি তিনি মানুষ থেকে কুকুর হয়ে যাননি বটে, তবে তাঁকে দেখে বোঝার উপায় নেই যে তিনি সত্যিকারের কুকুর নন, একজন মানুষ। তাঁর এই রূপান্তর সম্ভব করেছে ‘জেপেট’ নামে এক সংস্থা। তারাই, টোকো-কে একটি পূর্ণাবয়ব কুকুরের পোশাক তৈরি করে দিয়েছে। তবে এই রূপান্তরের পিছনে তাঁর খরচ হয়েছে প্রায় ১২ লক্ষ টাকা!

স্থানীয় জাপানি সংবাদমাধ্যম ‘নিউজ ডট মাইনভি’ (news.mynavi) জানিয়েছে সিনেমা, বিজ্ঞাপন, বিনোদন পার্কের মতো জায়গায় ভাস্কর্য সরবরাহ করে থাকে জেপেট সংস্থা। এছাড়াও, তারা বিভিন্ন টেলি শো, কমিক্স, সিনেমা এবং জাপানের বিখ্যাত মাসকটের চরিত্রের পোশাক তৈরি করে থাকে। পুরো দস্তুর কুকুর হয়ে ওঠার জন্য এই সংস্থারই শরণাপন্ন হয়েছিলেন টোকো। জানা গিয়েছে, ৪০ দিনে একটি ‘কলি’ জাতের কুকুরের পোশাক তৈরি করে দেয় জেপেট। পোশাকটি তৈরির জন্য আনুমানিক খরচ হয়েছে ২০ লক্ষ ইয়েন, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১২ লক্ষ টাকা।

স্থানীয় সংবাদমাধ্যমকে টোকো বলেছেন, ‘আমি একটি কলি জাতের কুকুরের পোশাক বানিয়েছি, কারণ এটা আমার পছন্দের সঙ্গে মানানসই এবং আমি এই পোশাক পরলে বাস্তবোচিত দেখায়। আমার চতুষ্পদ প্রাণী প্রিয়, বিশেষ করে যারা অত্যন্তু কিউট। আমি ভেবেছিলাম, তাদের মধ্যে আমার (আকারের) কাছাকাছি একটি বড় মাপের প্রাণীর পোশাক তৈরি করলে ভাল হবে। এটি একটি বাস্তবসম্মত মডেল হবে বিবেচনা করেই আমি একটি কুকুরের পোশাক তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলাম। লম্বা লোমওয়ালা কুকুরের পোশাক মানুষকে বিভ্রান্ত করতে পারে। কলি আমার প্রিয় কুকুরের জাত, তাই এই পোশাক বানিয়েছি।’

কিন্তু এই পোশাক পরে কি তিনি স্বাভাবিকভাবে হাত-পা নাড়াতে পারেন? টোকো জানিয়েছেন, অঙ্গ-প্রত্যঙ্গ অবাধে নড়াচড়া করার বিষয়ে সংস্থার নিষেধাজ্ঞা রয়েছে। তবে, এমনিতে ওই পোশাক পরে দিব্য নড়াচড়া করা যায়। তবে, যদি কেউ ওই পোশাক পড়ে মানুষের মতো নড়াচড়া করে, তাহলে আর তাকে কুকুরের মতো দেখাতে লাগবে না। নিজস্ব ইউটিউব চ্যানেলে টোকো একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়োতে তাকে অবিকল একটি কুকুর বলেই মনে হচ্ছে।