Nepal Flight Missing: হঠাৎ বিচ্ছিন্ন যোগাযোগ, মাঝ আকাশ থেকেই ১৯ যাত্রী নিয়ে ‘উধাও’ বিমান

Nepal Flight Missing: হঠাৎ বিচ্ছিন্ন যোগাযোগ, মাঝ আকাশ থেকেই ১৯ যাত্রী নিয়ে 'উধাও' বিমান
ফাইল চিত্র
Image Credit source: istockphoto.com

Nepal Flight Missing: এ দিন সকালেই নেপালের তারা এয়ারের এনএইটি টুইন ইঞ্জিনের একটি বিমান পোখরা থেকে জমসমে যাচ্ছিল। কিন্তু মাঝ আকাশে উড়তেই সকাল ৯টা ৫৫ মিনিট নাগাদ বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 29, 2022 | 12:43 PM

কাঠমাণ্ডু: ১৯ জন যাত্রী সহ মাঝ আকাশ থেকে নিখোঁজ হয়ে গেল আস্ত একটি বিমান। রবিবার সকালেই নেপালের একটি যাত্রীবাহী বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের। জানা গিয়েছে, ওই বিমানে মোট ১৯ জন যাত্রী ছিলেন। তার মধ্যে ৪ জন ভারতীয়ও ছিলেন। নিখোঁজ বিমানটির সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করা হচ্ছে। বিমানটি কোনও দুর্ঘটনার মুখে পড়েছে কি না, তাও জানার চেষ্টা করা হচ্ছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালেই নেপালের তারা এয়ারের এনএইটি টুইন ইঞ্জিনের একটি বিমান পোখরা থেকে জমসমে যাচ্ছিল। কিন্তু মাঝ আকাশে উড়তেই সকাল ৯টা ৫৫ মিনিট নাগাদ বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ওই বিমানে তিনজন ভারতীয় ও তিনজন জাপানের পর্যটক ছিলেন। বাকি যাত্রীরা সকলেই নেপালের বাসিন্দা ছিলেন বলে জানা গিয়েছে। বিমানের ক্রু সদস্য সহ মোট ২২ জন ছিলেন বিমানে।

এদিকে, জমসম বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের তরফে জানানো হয়েছে., জমসমেরই ঘাসা নামক একটি এলাকায় বিকট শব্দ শোনা গিয়েছে। তবে যাত্রীবাহী ওই বিমানটিই দুর্ঘটনার মুখে পড়েছে কি না, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। ইতিমধ্য়েই একটি উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয়েছে। যে জায়গাটিতে শেষবার ওই নিখোঁজ বিমানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছিল, সেই অঞ্চলেই পাঠানো হচ্ছে হেলিকপ্টারটিকে।

এই খবরটিও পড়ুন

নেপালের মুস্তাঙ্গের জেলা পুলিশ প্রশাসক রাম কুমার দানিও জানান, নিখোঁজ বিমানটির খোঁজে হেলিকপ্টার পাঠানো হচ্ছে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রকের তরফেও পোখরা ও মুস্তাঙ্গ থেকেও দুটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। নেপাল সেনা বাহিনীর তরফেও কিছুক্ষণের মধ্যেই উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হবে বলে জানা গিয়েছে।
সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, সকালে জমসমের মুস্তাঙ্গেই শেষবারের মতো দেখা গিয়েছিল বিমানটিকে। মাউন্ট ধৌলগিরির দিকে বাঁক নেওয়ার পরই বিমানটির খোঁজ মিলছে না। মুস্তাঙ্গ ও তার আশপাশের অঞ্চলে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।
উল্লেখ্য, বিশ্বের উচ্চতম পর্বতগুলি নেপালেই রয়েছে। প্রায়সময়ই খারাপ আবহাওয়া  থাকায় এবং পার্বত্য অঞ্চলে এয়ারস্ট্রিপ অবস্থিত হওয়ায় একাধিকবার দুর্ঘটনা ঘটেছে। উড়ান সংস্থাটির ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছে, নেপালের একাধিক দুর্গম এলাকায় বিমান পরিষেবা দেওয়া হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA