Nepal: খোঁজ মিলল নেপালি বিমানটির সম্ভাব্য ‘ক্র্যাশ সাইটের’, ভারতীয় পরিবারগুলির সঙ্গে যোগাযোগ দূতাবাসের

Nepal Plane Missing: নেপালের জমসম এয়ারপোর্টের এয়ার ট্রাফিক কন্ট্রোল জানিয়েছে, ৪ ভারতীয়-সহ ২২ জনকে নিয়ে হারিয়ে যাওয়া বিমানটি সম্ভবত ধৌলাগিরি এলাকায় ভেঙে পড়েছে। ভারতীয় দূতাবাস থেকে জানানো হয়েছে, ভারতীয় যাত্রীদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

Nepal: খোঁজ মিলল নেপালি বিমানটির সম্ভাব্য 'ক্র্যাশ সাইটের', ভারতীয় পরিবারগুলির সঙ্গে যোগাযোগ দূতাবাসের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 3:13 PM

কাঠমাণ্ডু: অবশেষে কি খোঁজ মিলল নেপালের হারিয়ে যাওয়া বিমানটির? নেপালের জমসম এয়ারপোর্টের এয়ার ট্রাফিক কন্ট্রোল জানিয়েছে, তাদের অনুমান বিমানটি ধৌলাগিরি এলাকায় ভেঙে পড়েছে। তারা বলেছে, ওই এলাকা থেকে একটা প্রচন্ড জোরে শব্দ হওয়ার রিপোর্ট করা হয়েছে। তবে এই রিপোর্ট এখনও নিশ্চিত করতে পারেনি বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানটির কোনও ধ্বংসাবশেষ এখনও খুঁজে পাওয়া যায়নি। এদিকে, এই বিমান উধাও হয়ে যাওয়ার ঘটনা নিয়ে নেপালের ভারতীয় দূতাবাস থেকে জানানো হয়েছে, বিমানটির অনুসন্ধান এবং যাত্রীদের উদ্ধার অভিযান জারি রয়েছে। বিমানটিতে যে ৪ জন ভারতীয় যাত্রী ছিলেন, তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে দূতাবাস কর্তৃপক্ষ।

রবিবার সকালেই যাত্রী ও ক্রু সদস্য মিলিয়ে মোট ২২ জনকে নিয়ে উধাও হয়ে গিয়েছে নেপালের ‘তারা এয়ার’ সংস্থার একটি বিমান। পোখারা থেকে জমসম যাচ্ছিল বিমানটি। এক পাহাড়ি এলাকায় দিয়ে যাওয়ার সময় আচমকাই বিমানটির সঙ্গে সব যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। তারপর থেকেই আর খোঁজ মিলছে না বিমানটির। তারা এয়ারের মুখপাত্র সুদর্শন বরতৌলা জানিয়েছেন, সম্ভাব্য ‘ক্র্যাশ সাইটের’ খোঁজ মিলেছে। তিনি আরও জানিয়েছেন, দুই ইঞ্জিন বিশিষ্ট বিমানটি ৩০ বছরের পুরনো ছিল।

সকাল ৯টা বেজে ৫৫ মিনিটে পোখারা বিমান বন্দর থেকে উড়ে গিয়েছিল তারা এয়ারের ‘৯ এনএইটি’ বিমানটি। সেখান থেকে জমসম বিমানবন্দর যেতে মাত্র ২৫ মিনিট লাগে। কিন্তু, ওড়ার কিছুক্ষণের মধ্যেই, ঘোরেপানি বিমানটি ব়্যাডারের নজর থেকে উধাও হয়ে যায়। বিমানটির অনুসন্ধানের জন্য ধৌলাগিরিতে একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। তবে, ওই এলাকায় খারাপ আবহাওয়ার কারণে অনুসন্ধানের প্রচেষ্টা ব্যাহত হচ্ছে বলে জানা গিয়েছে।

নেপালি সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, হারিয়ে যাওয়া বিমানটিতে মোট ৪ জন ভারতীয় নাগরিক ছিলেন। এছাড়া আরও দুই বিদেশি নাগরিক ছিলেন। বাকি যাত্রী ও তিন ক্রু সদস্যদের সকলেই নেপালের নাগরিক। বিমানটি চালাচ্ছিলেন ক্যাপ্টেন ঘিমিরে।

ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে একটি টুইট করে বলা হয়েছে, ‘আজ সকাল ৯টা ৫৫-য় পোখারা থেকে ৪ ভারতীয় সহ ২২ জনকে নিয়ে যাত্রা করা তারা এয়ারের ফ্লাইট ৯এনএইটি বিমানটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে। দূতাবাস তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে।’ এই ঘটনার বিষয়ে খোঁজ খবরের জন্য দূতাবাসের পক্ষ থেকে একটি জরুরি হটলাইন নম্বর খোলা হয়েছে। নম্বরটি হল – +৯৭৭-৯৮৫১১০৭০২১।