Imran Khan arrest: ইমরান খান গ্রেফতার হলেই পাকিস্তানের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে: প্রাক্তন মন্ত্রী

Sheikh Rasheed Ahmed: ইমারানের গ্রেফতারি নিয়ে হুঁশিয়ারি দেওয়া পাশাপাশি শ্রীলঙ্কার প্রসঙ্গও টেনে আনেন প্রাক্তন পাক মন্ত্রী। চরম আর্থিক সঙ্কটের মুখোমুখি শ্রীলঙ্কা।

Imran Khan arrest: ইমরান খান গ্রেফতার হলেই পাকিস্তানের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে: প্রাক্তন মন্ত্রী
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 1:52 PM

ইসলামাবাদ: দীর্ঘ টালবাহানার পর মধ্যরাতেই জাতীয় সংসদের অধিবেশন ডেকে পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরান খানকে (Imran Khan) ক্ষমতাচ্যুত করা হয়েছিল। গদি ধরে রাখতে চেষ্টার কোনও ত্রুটি রাখেননি পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানে অর্থনীতিকে দুর্বল করে দেওয়ার অভিযোগ উঠেছিল, শুধু তাই নয় ইমরানের বিরুদ্ধে পাকিস্তানের বিদেশনীতিকে দুর্বল করে দেওয়ার অভিযোগও উঠেছিল। ইতিমধ্যেই পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী রূপে শপথ নিয়েছেন শাহবাজ় শরিফ (Shehbaz Sharif)। ইমরান ক্ষমতাচ্যুত হওয়ার পরই তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগে সরব হয়েছিল বিরোধীরা। সেই কারণে শাহবাজ় দায়িত্ব নিতেই ইমরানের গ্রেফতারির সম্ভাবনা তৈরি হয়েছিল বলেই মনে করা হচ্ছিল। এবার এই নিয়ে মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী শেখ রশিদ আহমেদ (Sheikh Rasheed Ahmed)। রীতিমতো হুমকির সুরে তিনি জানিয়েছেন ইমরান খানকে যদি গ্রেফতার করা হয়, তবে পাকিস্তানের আর্থিক অবস্থা ভয়াবহ হবে।

ইমারানের গ্রেফতারি নিয়ে হুঁশিয়ারি দেওয়া পাশাপাশি শ্রীলঙ্কার প্রসঙ্গও টেনে আনেন প্রাক্তন পাক মন্ত্রী। চরম আর্থিক সঙ্কটের মুখোমুখি শ্রীলঙ্কা। সেই কথা জানিয়ে সতর্ক করে রশিদ বলেন, ইমরান খান গ্রেফতার হলে, পাকিস্তানের অবস্থাও শ্রীলঙ্কার মতো হবে। জিও নিউজকে রশিদ জানিয়েছেন, জোট সরকার দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে দিগভ্রষ্ট হয়ে গিয়েছে। তিনি বলেন, ইমরান খানকে গ্রেফতার করা হলে দেশেরই সমস্যা হবে কারণ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ ইতিমধ্যেই রণকৌশল স্থির করে ফেলেছে।

এমন হলে পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি আবার অস্থির হয়ে উঠবে এবং দেশে শ্রীলঙ্কার মতো আর্থিক সঙ্কটের পরিস্থিতি তৈরি হবে। রশিদের মতে, সঙ্ঘবদ্ধ হয়ে বিরোধীদলগুলি ইমরানকে ক্ষমতাচ্যুত করে দেশের কাছেই তাঁকে ‘হিরো’ বানিয়ে দিয়েছে। ফয়সলাবাদের এক জনসভা থেকে রশিদ বলেন, দেশের আর্থিক পরিস্থিতি আরও খারাপ হবে, রাষ্ট্রীয় সংস্থাগুলির হস্তক্ষেপ প্রয়োজন। তিনি বলেন, “শাহবাজ় শরিফের জাতির উদ্দেশে ভাষণ দেওয়া উচিৎ এবং পাকিস্তান ইন্টারন্যাশালাল মানিটারি ফান্ডে যাবে কিনা সেকথা ঘোষণা করা উচিৎ।”