Salman Rushdie Health Update : ‘সুস্থ হতে সময় লাগবে’, আপাতত স্থিতিশীল রুশদি

Salman Rushdie Health Update : সুস্থ হতে একটু সময় লাগবে। তবে আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল এবং সুস্থতার পথে তিনি এগোচ্ছেন বলে জানিয়ে দিলেন তাঁর এজেন্ট।

Salman Rushdie  Health Update : 'সুস্থ হতে সময় লাগবে', আপাতত স্থিতিশীল রুশদি
ছবি সৌজন্যে : AP
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 9:57 PM

নিউ ইয়র্ক : আপাতত সুস্থতার পথে এগোচ্ছেন বিখ্য়াত লেখক সলমন রুশদি। রবিবার তাঁর স্বাস্থ্য সম্বন্ধে আপডেট দিয়েছেন তাঁর এজেন্ট। দ্য ওয়াশিংটন পোস্টকে দেওয়া একটি বিবৃতিতে রুশদির এজেন্ট অ্য়ান্ড্রু উইলি জানিয়েছেন, ‘খুব গুরুতর ক্ষত হয়েছে। তবে তিনি ঠিক পথে সুস্থ হয়ে উঠেছেন।’ তিনি এদিন জানিয়েছেন, তাঁর সুস্থ হতে সময় লাগবে। এদিকে এদিন সকালেই জানা গিয়েছিল বর্তমানে তাঁর শারীরিক অবস্থার সামান্য উন্নতির কারণে তাঁকে ভেন্টিলেশন থেকে বের করে আনা হয়েছে। প্রথমে জানা গিয়েছিল আঘাতের কারণে একটি চোখের দৃষ্টিশক্তি হারাতে পারেন তিনি। তবে এই বিষয়ে এখনও কিছু নিশ্চিত জানায়নি তাঁর এজেন্ট।

এদিন বেশ কিছুটা সুস্থ হলেও শনিবার জানা গিয়েছিল, তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। তাঁর গলায় ও ঘাড়ে আঘাত লাগায় কথা বলার ক্ষমতা হারানোর আশঙ্কা দেখা গিয়েছিল। তিনি একটি চোখে আর দেখতে পাবেন না বলেও মনে করা হচ্ছিল। কিন্তু এদিন সেইসব আশঙ্কার বিষয়ে কোনও মন্তব্য করেননি তাঁর এজেন্ট। তবে জানানো হয়েছে, গলার ক্ষত সেরে উঠলেই ধীরে ধীরে কথা বলতে পারবেন তিনি।

প্রসঙ্গত, শুক্রবার নিউ ইয়র্কে একটি অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় বুকারজয়ী লেখক সলমন রুশদির উপর হামলা করা হয়। ৭৫ বছর বয়সী লেখকের হামলাকারী হিসেবে হাদি মাতাকে চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যেই তাকে গ্রেফতার করা হয়েছে। হাদি মাতা ২০ সেকেন্ডের মধ্যে রুশদির উপর ১০ থেকে ১৫ টি কোপ চালিয়েছে বলে জানা যায়। তাঁর গলা ও ঘাড়ে গভীর ক্ষতের সৃষ্টি হয়। তাঁকে তখনি সঙ্গে সঙ্গে এয়ার লিফট করে হাসাপাতালে নিয়ে আসা হয়। সেখানেই অস্ত্রোপচার করা হয়। এরপর তাঁকে আজ সকাল অবধি ভেন্টিলেশনেই রাখা ছিল তাঁকে। আপাতত সুস্থতার পথে সলমন রুশদি।