ব্যাগেই লুকিয়ে এনেছিল বন্দুক, ক্লাস শুরু হতেই সহপাঠীদের উপর গুলি চালাল ষষ্ঠ শ্রেণির ছাত্রী, আহত ৩

কেন আচমকাই সহপাঠীদের উপর গুলি চালালো ওই কিশোরী, তা এখনও জানা যায়নি।

ব্যাগেই লুকিয়ে এনেছিল বন্দুক, ক্লাস শুরু হতেই সহপাঠীদের উপর গুলি চালাল ষষ্ঠ শ্রেণির ছাত্রী, আহত ৩
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: May 07, 2021 | 10:56 AM

লস অ্যাঞ্জেলস: ফের গুলিচালনার ঘটনা আমেরিকায়। তবে এ বার খোলা জায়গায় নয়, স্কুলের মধ্যেই সহপাঠীদের উপর গুলি চালাল ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী। এই ঘটনায় দুই পড়ুয়া সহ তিজন আহত হয়েছেন। কেন আচমকাই সহপাঠীদের উপর গুলি চালালো ওই কিশোরী, তা এখনও জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে রিগবি মিডল স্কুলের পড়ুয়া ওই ছাত্রী বাকিদিনের মতেই ক্লাস করছিল। আচমকাই সে নিজের ব্যাগ থেকে বন্দুক বের করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। শিক্ষক কোনওমতে নিজেকে বাঁচিয়ে ওই ছাত্রীর হাত থেকে বন্দুক কেড়ে নেয়। তবে দুই পড়ুয়া ও এক স্কুল কর্মচারী গুলিতে আহত হন। তবে কারোর আঘাতই গুরুতর নয়।

জেফারসন কাউন্টি শেরিফ স্টিভ অ্যান্ডারসন বলেন, “ওই কিশোরীর বয়স আনুমানিক ১১-১২ বছর হবে। সে আচমকাই নিজের ব্যাগ থেকে একটি হ্য়ান্ডগ্যান বের করে কয়েক রাউন্ড গুলি চালায় এবং স্কুল থেকে বেরিয়ে আসে। এক শিক্ষকই অত্যন্ত দক্ষতার সঙ্গে তাঁর হাত থেকে বন্দুক কেড়ে নেয় এবং পুলিশ না আসা অবধি নিজের হেফাজজতে আটকে রাখে।”

ওই কিশোরী কোথা থেকে বন্দুক পেল এবং কেনই বা সহপাঠীদের উপর গুলি চালালো, তা খতিয়ে দেখতে স্থানীয় পুলিশ ও এফবিআই।

বিগত কয়েক বছর ধরেই আমেরিকায় বন্দুকবাজের হামলা বেড়েছে। সম্প্রতি ইন্ডিয়ানাপোলিসের কাছে ফেডএক্স অফিসের সামনেও গুলি চালনার ঘটনা ঘটে। এছাড়াও কলোরাডোয় মুদি দোকানে ও আটলান্টায় বিভিন্ন স্পায়ে গুলি চালায় বন্দুকবাজরা। প্রেসিডেন্ট জো বাইডেন দেশের এই বন্দুকবাজের হামলাকে মহামারী ও অভ্যন্তরীণ লজ্জার বিষয় বলে অ্যাখ্যা দিয়েছেন।

আরও পড়ুন: মাদক পাচারকারীদের তল্লাশিতে গিয়ে ‘শ্যুটআউট’, পুলিশ অফিসার-সহ মৃত্যু ২৫ জনের