Turkey: ২ বছরের পুঁচকে মেয়েকে কামড়েছিল সাপ, প্রতিশোধ নিতে সে যা করল…প্রতিবেশীরা হতবাক

Turkey: যদি আপনাকে সাপে কামড়ায়, তবে আপনি কী করবেন? এই দুই বছরের শিশুকন্যাটির মতো কাজ নিশ্চয়ই করবেন না?

Turkey: ২ বছরের পুঁচকে মেয়েকে কামড়েছিল সাপ, প্রতিশোধ নিতে সে যা করল...প্রতিবেশীরা হতবাক
যা করল এই পুঁচকে মেয়েটি, সকলে হতবাক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 8:03 AM

ইস্তানবুল: যদি আপনাকে সাপে কামড়ায়, তবে আপনি কী করবেন? যাই করুন না কেন, ঘুরিয়ে সাপটিকে নিশ্চয়ই কামড়াবেন না? কিন্তু ঠিক এই কাজটাই করেছে তুরস্কের বিঙ্গোলের কান্তার গ্রামের একটি ছোট্ট মেয়ে। বাড়ির উঠোনে সে খেলছিল। সেই সময় তাকে একটি সাপে কামড়ায়। এর জবাবে পুঁচকে মেয়েটি পাল্টা সাপটিকেই কামড়ে মেরে ফেলেছে বলে জানা গিয়েছে।

একাধিক সংবাদ প্রতিবেদন অনুযায়ী, ওই শিশুকন্যাটির বয়স মাত্র দুই বছর। গত সপ্তাহে বাড়ির বাগানে সে খেলছিল। আচমকা, তার চিৎকার শুনে ঘটনাটি কী ঘটেছে দেখতে ছুটে এসেছিল পাড়া-প্রতিবেশীরা। সেখানে এসে তারা যা দেখেছিল, তাতে তো তাদের চক্ষু চড়কগাছ। তারা দেখেছিল, ছোট্ট মেয়েটি দাঁত দিয়ে একটি সাপকে কামড়ে ধরে আছে!

প্রথমে তারা ভেবেছিল সাপটি বোধহয় রবারের তৈরি, খেলনা সাপ। কিন্তু, তার পর মুহূর্তেই তাদের ভুল ভাঙে। কারণ দুই বছরের পুঁচকে মেয়েটির নীচের ঠোঁটে স্বর্প দংশনের দাগ ছিল। তবে, ততক্ষণে মেয়েটির কামড়ে সাপটির মৃত্যু ঘটেছিল। তারা বুঝতে পারে ঘটনাটি কী ঘটেছে। এরপরই দ্রুত প্রতিবেশীরাই শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেন। খবর দেওয়া হয় প্যারামেডিকদের। তবে, তার আগে নিশ্চিত করা হয় যে সাপটি সত্যি সত্যিই মরে গিয়েছে।

প্যারামেডিকদের সহায়তায় দ্রুত শিশুটিকে বিঙ্গোলের মাতৃত্ব ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হয়েছিল। সৌভাগ্যক্রমে, শিশুটির কোনও ক্ষতি হয়নি। সময় মতো চিকিৎসা পেয়ে সে সুস্থ হয়ে উঠেছে। ঘটনার সময় তার বাবা-মা সেখানে ছিলেন না। পরে শিশুটির রক্ষা পাওয়ার জন্য তার বাবা ‘ঐশ্বরিক হস্তক্ষেপ’কে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, “সত্যিই, আল্লা তাকে রক্ষা করেছেন। প্রতিবেশীরা আমাকে বলেছে যে সাপটি আমার সন্তানের হাতে ছিল। ও সেটি নিয়ে খেলতে গিয়েছিল। তারপরই সাপটি ওকে কামড় দিয়েছিল। তার প্রতিক্রিয়ায় ও সাপটিকে পাল্টা কামড় দেয়।”

ঘটনাটি আশ্চর্যজনক হলেও চিকিৎসকদের দাবি, শিশুটি অত্যন্ত ভাগ্যবান, তাই কিছু হয়নি। যদিও সাপটি কোন প্রজাতির ছিল, বা তার দংশন কতটা গুরুতর ছিল – সেই সম্পর্কে বিশদ কোনও বিবরণ পাওয়া যায়নি। তবে, চিকিৎসকদের অনুমান, এটি সম্ভবত বিষধর ছিল না, বা কামড়ের সময় সে প্রাণঘাতী বিষ ঢালতে পারেনি।

চিকিৎসকদের মতে, এই ঘটনা বাবা-মায়েদের প্রতি সতর্কবার্তার মতো। এই ঘটনা থেকেই প্রমাণ হয় যে, নিজেদের বাড়ির নিরাপত্তার ঘেরাটোপের মধ্যেও, এরকম কোনও ঘটনা ঘটে যেতে পারে। সাপটি বিষধর হলে ফলাফল অন্যকরম হতে পারত। এর আগে, ওই এলাকায় প্রায় একইরকম একটি ঘটনায়, এক ৮ বছর বয়সী ছেলেকে একটি বিষাক্ত অ্যাডার সাপ কামড়েছিল। হাসপাতালে নিয়ে যেতে যেতে তার হাত ‘স্বাভাবিক আকারের পাঁচগুণ’ ফুলে গিয়েছিল।