Twitter: কথা রাখলেন না পরাগ! মাস্কের হাতে দায়িত্ব তুলে দেওয়ার আগেই নিলেন ‘চরম’ সিদ্ধান্ত

Twitter: কথা রাখলেন না পরাগ! মাস্কের হাতে দায়িত্ব তুলে দেওয়ার আগেই নিলেন 'চরম' সিদ্ধান্ত
শেষ পর্যন্ত কি চুক্তি করবেন মাস্ক

Twitter: বৃহস্পতিবার টুইটার সংস্থার তরফে স্বীকার করে নেওয়া হয় যে, দুই শীর্ষ কর্তা চাকরি ছেড়ে দিয়েছেন। ক্যাভন বেকপোর, যিনি রিসার্চ, ডিজাইন ও ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ছিলেন, তিনি ইস্তফা দিয়েছেন। একইসঙ্গে ইস্তফা দিয়েছেন সংস্থার প্রোডাক্ট হেড ব্রুস ফাল্ক।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 13, 2022 | 10:37 AM

সান ফ্রান্সিসকো: আশঙ্কা ছিল আগেই, এবার তা সত্যি হতে শুরু করল। মালিকানা বদল হওয়ার পরই জল্পনা শুরু হয়েছিল যে এবার সংস্থায় ছাঁটাই শুরু হবে। প্রথমে টুইটারের সিইও পরাগ আগরওয়াল (Parag Agarwal) চাকরি নিয়ে আশ্বস্ত করলেও, মাস ঘুরতে না ঘুরতেই সংস্থার অন্দরে শুরু হয়ে গেল ছাঁটাই প্রক্রিয়া। টুইটার মুখপাত্র সূত্রে জানা গিয়েছে, টুইটারের জেনারেল ম্যানেজার ক্যাভন বেকপোর ও প্রোডাক্ট হেড ব্রুস ফাল্ক ইস্তফা দিয়েছেন। অন্য এক সূত্রের দাবি, ইস্তফা নয়, তাঁদের ছাঁটাই করেছেন খোদ সিইও পরাগ আগরওয়ালই। সংস্থার নিয়োগ প্রক্রিয়াও আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার টুইটার সংস্থার তরফে স্বীকার করে নেওয়া হয় যে, দুই শীর্ষ কর্তা চাকরি ছেড়ে দিয়েছেন। ক্যাভন বেকপোর, যিনি রিসার্চ, ডিজাইন ও ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ছিলেন, তিনি ইস্তফা দিয়েছেন। একইসঙ্গে ইস্তফা দিয়েছেন সংস্থার প্রোডাক্ট হেড ব্রুস ফাল্ক। সূত্রের খবর, ইলন মাস্কের হাতে ক্ষমতা হস্তান্তরের আগে থেকেই ছাঁটাই প্রক্রিয়া শুরু করে দিয়েছে টুইটার। ঊর্ধ্বতন কর্তাদেরই প্রথম ধাপে ছাঁটাই করা হচ্ছে। আপাতত সংস্থায় নতুন করে নিয়োগও বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, হঠাৎ চাকরি ছাড়া নিয়ে ব্রুস ফ্লাক মুখ না খুললেও, ক্যাভন বেকপোর টুইটেই বোমা ফাটিয়েছেন। বর্তমানে পিতৃত্বকালীন অবকাশ বা পেটারনিটি লিভে থাকা বেকপোর বলেছেন, “সত্যিটা হল আমি কখনও কল্পনা করিনি এভাবে, এই সময়ে আমি টুইটার ছেড়ে যাব। এই সিদ্ধান্ত আমার নয়।”

তিনি আরও বলেন, “টুইটারের সিইও পরাগ আগরওয়াল আমায় চাকরি ছাড়তে বলেন। উনি আমায় জানান যে টুইটারের কর্মীদের তিনি অন্য অভিমুখে নিয়ে যেতে চান, যা আমার সঙ্গে খাপ খায় না।”

অন্যদিকে, টুইটারের তরফেও জানানো হয়েছে যে চলতি সপ্তাহ থেকে যাবতীয় নিয়োগ প্রক্রিয়া সাময়িকভাবে স্থগিত করে দেওয়া হচ্ছে। শুধুমাত্র ব্যবসার জন্য প্রয়োজনীয় পদগুলিতেই নিয়মমাফিক নিয়োগ চলবে। উল্লেখ্য, গতমাসেই ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে টুইটার কিনে নেন ইলম মাস্ক। এখনও শেয়ারহোল্ডার ও রেগুলেটরদের সঙ্গে আলোচনা শেষ না হওয়ায় মালিকানা হস্তান্তর প্রক্রিয়া শেষ হয়নি। এই প্রক্রিয়া শেষ হতে চলতি বছরের শেষ অবধি সময় লেগে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

এই খবরটিও পড়ুন

ইলন মাস্কের হাতে সংস্থার নিয়ন্ত্রণ আসলেই একাধিক পরিবর্তন আনবেন, এ কথা তিনি নিজেও জানিয়েছেন। তাঁর হাতে ক্ষমতা হস্তান্তরের আগেই শুরু হয়ে গিয়েছে ছাঁটাই প্রক্রিয়া। জল্পনা শোনা যাচ্ছে, সংস্থার সিইও পরাগ আগরওয়ালকেও চাকরি খোয়াতে হবে। তাঁর জায়গায় সাময়িকভাবে টুইটারের সিইও পদে দায়িত্ব নেবেন খোদ ইলন মাস্ক।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA