Twitter-Elon Musk: শেয়ার বিক্রি করেই ‘ভুল’, টেসলা কর্তার ফাঁদেই কি পা দেবে টুইটার?

Twitter-Elon Musk: চলতি সপ্তাহেই এলন মাস্ক ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন। তবে টুইটার এই প্রস্তাবে রাজি না হওয়ায়, একাধিক সোশ্যাল মিডিয়া সংস্থার শেয়ারহোল্ডারদের সঙ্গেও কথা বলতে শুরু করেছেন এলন মাস্ক।

Twitter-Elon Musk: শেয়ার বিক্রি করেই 'ভুল', টেসলা কর্তার ফাঁদেই কি পা দেবে টুইটার?
এখনই টুইটারের মালিক হওয়া হচ্ছে না মাস্কের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 12:53 PM

ওয়াশিংটন: টেসলা কর্তার সঙ্গে চুক্তি করে বিপাকে পড়েছে টুইটার (Twitter)। যেভাবে এলন মাস্ক (Elon Musk) টুইটারের শেয়ার কিনেই নাম বদলের প্রস্তাব দিয়েছিলেন, সেভাবেই তিনি এবার গোটা সংস্থাকেই কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছেন। এর বদলে মোটা টাকার প্রস্তাবও দিয়েছেন, কিন্তু টেসলা কর্তাকে টুইটার বিক্রি করতে রাজি নন সংস্থার কর্তারা। সেই কারণেই এবার মাস্কের সঙ্গে মধ্যস্থতার আলোচনা শুরু করল টুইটার। সূত্রের খবর, একাধিক শেয়ার মালিক(Share Holders)-কে লোভ দেখিয়ে দল ভারী করার চেষ্টার পরই রবিবার এলন মাস্কের সঙ্গে বৈঠক শুরু করেছে টুইটার। এলন মাস্ক যদি সংস্থা কেনার পরিকল্পনা বাতিল করেন, তবে বিকল্প হিসাবে অন্য কোনও প্রস্তাব দিতে পারে টুইটার।

ওয়াকিবহাল মহল সূত্রে খবর, চলতি সপ্তাহেই এলন মাস্ক ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন। তবে টুইটার এই প্রস্তাবে রাজি না হওয়ায়, একাধিক সোশ্যাল মিডিয়া সংস্থার শেয়ারহোল্ডারদের সঙ্গেও কথা বলতে শুরু করেছেন এলন মাস্ক। টুইটারের তরফে মাস্কের সঙ্গে সমঝোতার আলোচনা শুরু হলেও, শেয়ার প্রতি ৫৪.২০ ডলারে সমস্ত শেয়ার কিনে নেওয়ার যে প্রস্তাব দিয়েছিলেন, তা মেনে নেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। এদিকে, টুইটার সংস্থারই এক পক্ষের দাবি, যদি টেসলার মালিক লোভনীয় কোনও প্রস্তাব দেন, তবে সংস্থা বিক্রি করার কথা ভাবতে পারে টুইটার।

সম্প্রতিই এলন মাস্ক বিপুল অর্থের বিনিময়ে টুইটারের ৯ শতাংশ শেয়ার কিনে নেন। টুইটার সংস্থার মধ্যে তাঁর কাছেই সবথেকে বেশি শেয়ার রয়েছে। শেয়ারের মালিক হওয়ার পরই টুইটারের নাম পরিবর্তনের প্রস্তাব দেন মাস্ক। সেই প্রস্তাব নাকচ হয়ে যায়। টেসলা কর্তাকে বোর্ড অব ডিরেক্টরের অংশ হতে বললেও, তিনি সেই প্রস্তাব খারিজ করে দেন। কারণ বোর্ডের সদস্য হলে শেয়ার কেনার অধিকার ছাড়তে হবে তাঁকে, সংস্থার মালিক হওয়াও সম্ভব হবে না। শেষ অবধি এলন মাস্ক যে বিপুল অর্থের বিনিময়ে টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছেন, তা গ্রহণ করতে অনেক শেয়ারগ্রহীতাই আগ্রহী বলে জানা গিয়েছে।

 তবে যতই লোভনীয় প্রস্তাব হোক না কেন, টুইটারের বোর্ড অব ডিরেক্টররা এলন মাস্কের সঙ্গে কথা বলে সংস্থা নিয়ে তাঁর কী পরিকল্পনা রয়েছে, সে সম্পর্কেই জানার চেষ্টা করছেন, এমনটাই সূত্রের খবর। টেসলা কর্তার কাছে সংস্থা বিক্রি করে দেওয়া হবে নাকি তার উপরে চাপ সৃষ্টি করে দর আরও বাড়ানো হবে, তা নিয়েও চিন্তাভাবনা চলছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: PM Modi Europe Visit: টুইটে জয়ের অভিনন্দন, মে মাসেই ম্যাক্রঁ-র মুখোমুখি হতে পারেন নমো 

আরও পড়ুন: Ola Electric Recalls It’s Scooters: রাতারাতি বাজার থেকে স্কুটার তুলে নেওয়ার সিদ্ধান্ত ওলার, কী কারণে জানেন?