Richest Business Woman: কংগ্রেস ছেড়ে বিজেপিতে গেলেন দেশের সবচেয়ে ধনী মহিলা ব্যবসায়ী, মোট কত সম্পত্তি জানেন

Richest Business Woman: সাবিত্রী জিন্দালের ঠিক আগে, তাঁর ছেলে তথা শিল্পপতি নবীন জিন্দালও কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। দল তাঁকে ইতিমধ্যেই কুরুক্ষেত্র থেকে লোকসভার প্রার্থী করেছে। বুধবার গভীর রাতে একটি সোশ্যাল মিডিয়া পোস্টে কংগ্রেস ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন সাবিত্রী।

Richest Business Woman: কংগ্রেস ছেড়ে বিজেপিতে গেলেন দেশের সবচেয়ে ধনী মহিলা ব্যবসায়ী, মোট কত সম্পত্তি জানেন
সাবিত্রী জিন্দালImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 9:40 PM

নয়া দিল্লি: কংগ্রেস ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দেশের সবথেকে ধনী মহিলা ব্যবসায়ীর। কথা হচ্ছে সাবিত্রী জিন্দালকে নিয়ে। তিনিই যোগ দিয়েছেন ভারতীয় জনতা পার্টিতে। হিসারের একটি সভায় যোগ দেন পদ্ম শিবিরে। হরিয়ানার মুখ্যমন্ত্রী নবাব সিং সাইনি, প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর এবং অন্যান্য বিজেপি নেতাদের উপস্থিতিতে সাবিত্রী যোগ দেন বিজেপিতে। দীর্ঘদিন ছিলেন কংগ্রেসের সঙ্গে। হরিয়ানায় বিধায়ক থেকে মন্ত্রীও হয়েছেন। কিন্তু, এই সাবিত্রী দেবীর (৮৪) মোট সম্পদের পরিমাণ কত জানেন? ‘ফোর্বস ইন্ডিয়া’ এ বছর ভারতের সবচেয়ে ধনী নারীদের তালিকায় প্রথম স্থানে রেখেছে সাবিত্রী জিন্দালকে। ম্যাগাজিনের তথ্যানুসারে সাবিত্রী জিন্দালের মোট সম্পদের পরিমাণ ২৯.১ বিলিয়ন ডলার।

সাবিত্রী জিন্দালের ঠিক আগে, তাঁর ছেলে তথা শিল্পপতি নবীন জিন্দালও কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। দল তাঁকে ইতিমধ্যেই কুরুক্ষেত্র থেকে লোকসভার প্রার্থী করেছে। বুধবার গভীর রাতে একটি সোশ্যাল মিডিয়া পোস্টে কংগ্রেস ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন সাবিত্রী। তাঁর কথায়, “আমি ১০ বছর ধরে হিসারের জনগণের প্রতিনিধিত্ব করেছি একজন বিধায়ক হিসাবে। মন্ত্রী হিসাবে নিঃস্বার্থভাবে হরিয়ানার সেবা করেছি। হিসারের মানুষ আমার পরিবার এবং আমার পরিবারের পরামর্শে আমি আজ কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিচ্ছি।” তাঁর ইস্তফা নিয়ে ইতিমধ্যেই জোর চর্চা চলছে সে রাজ্যের রাজনৈতিক মহলে। তবে লোকসভা ভোটের আগে এটা বিজেপির বড় মাস্টারস্ট্রোক বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

হরিয়ানায় ভূপিন্দর হুডা সরকারের আমলে মন্ত্রী ছিলেন সাবিত্রী। কিন্তু, ২০১৪ সালের নির্বাচনে সাবিত্রী দেবী হিসার আসন থেকে বিজেপির কমল গুপ্তার কাছে হেরে যান। কমল গুপ্তা বর্তমানে নবাব সিং সাইনি সরকারের মন্ত্রী।