Lost ATM Card: এটিএম কার্ড হারিয়ে ফেলেছেন? প্রতারকদের হাত থেকে বাঁচতে এই কাজ করুন এখনই…

Lost ATM Card: যদি আপনি এক ব্যাঙ্কের গ্রাহক হন এবং অন্য ব্যাঙ্কের এটিএমে নিজের ডেবিট কার্ড ভুলে যান, তবে ওই ব্যাঙ্কের তরফে এটিএম কার্ডটি নষ্ট করে দেওয়া হবে।

Lost ATM Card: এটিএম কার্ড হারিয়ে ফেলেছেন? প্রতারকদের হাত থেকে বাঁচতে এই কাজ করুন এখনই...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: হঠাৎ টাকার দরকার পড়েছে, ছুট লাগিয়েছেন এটিএমে। টাকা তুলে নিয়ে আসলেও, কিছুক্ষণ পর খেয়াল করলেন যে, আপনার মানি ব্যাগে ডেবিট কার্ড নেই। সঙ্গে সঙ্গে এটিএমে গেলেও অনেক সময়ই আর ফেরত পাওয়া যায় না এটিএম কার্ড। এক্ষেত্রে কী করবেন? সঙ্গে সঙ্গেই আপনার উচিত ব্যাঙ্কের কাস্টমার কেয়ার হটলাইনে ফোন করা এবং হারিয়ে যাওয়া কার্ডটি ব্লক করে দেওয়া। যদি এই কাজ না করেন, তবে অ্যাকাউন্টে থাকা সমস্ত টাকা খোয়াতে পারেন। যদি আপনি কার্ড ব্লক করে দেন, তবে পরে আপনি অতিরিক্ত ফি দিয়ে একটি রিপ্লেসমেন্ট কার্ডের জন্য অ্যাপ্লাই করতে পারবেন।

যদি আপনি এক ব্যাঙ্কের গ্রাহক হন এবং অন্য ব্যাঙ্কের এটিএমে নিজের ডেবিট কার্ড ভুলে যান, তবে ওই ব্যাঙ্কের তরফে এটিএম কার্ডটি নষ্ট করে দেওয়া হবে। এর কারণ হল, অন্য ব্যাঙ্ক শুধুমাত্র এটিএম কার্ড দেখে গ্রাহককে চিহ্নিত করতে পারে না। সেই জন্য যে এটিএম ব্রাঞ্চে কার্ডটি পাওয়া গিয়েছে, সেখান থেকে এটিএম কার্ডের নম্বর ও নাম সংগ্রহ করে রেখে কার্ডটি নষ্ট করে দেওয়া হবে। আপনি অন্য ওই ব্যাঙ্কে বা তার শাখায় গেলেও, গ্রাহককে কার্ড ফেরত দেওয়া হবে না।