Life Insurance: পলিসি ল্যাপস হয়ে গিয়েছে? গ্রাহকদের জন্য সুখবর দিল LIC

LIC: খুব সীমিত ফি-এর বিনিময়ে সব নন-ইউএলআইপি পলিসি গ্রাহকরা নিজেদের ল্যাপস হয়ে যাওয়া পলিসি পুনরুদ্ধার করতে পারবেন।

Life Insurance: পলিসি ল্যাপস হয়ে গিয়েছে? গ্রাহকদের জন্য সুখবর দিল LIC
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 12:30 PM

ভবিষ্যতের কথা মাথায় রেখে অনেকেই জীবন বিমা করে থাকেন। জীবন বিমা করার পর অনেকেরই বিভিন্ন কারণে পলিসি ল্যাপস করে যায়। এবার সেই সব গ্রাহকদের জন্য বিশেষ প্রচারাভিযান শুরু করল লাইন ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া অথবা এলআইসি। এর মাধ্যমে কোনও গ্রাহক নিজের ল্যাপস হয়ে যাওয়া পলিসি পুনরুদ্ধার করতে পারবেন বলেই জানা গিয়েছে। ১৭ থেকে ২১ অক্টোবর অবধি পলিসি পুনরুদ্ধারের সুযোগ পাবেন গ্রাহকরা। খুব সীমিত ফি-এর বিনিময়ে সব নন-ইউএলআইপি পলিসি গ্রাহকরা নিজেদের ল্যাপস হয়ে যাওয়া পলিসি পুনরুদ্ধার করতে পারবেন। এমনকী পলিসি পুনরুদ্ধারের জন্য যে লেট ফি দেওয়া হয়, তাতেও বিশেষ ছাড় মিলবে। বিভিন্ন কারণে যেসব গ্রাহকরা পলিসির প্রিমিয়াম জমা করতে পারেননি, এই সুযোগ তাদের সাহায্য করবে বলেই মনে করা হচ্ছে। এলআইসি টুইট করে জানিয়েছে, প্রিমিয়াম না দেওয়ার কারণে ৫ বছরের মধ্যে যাদের পলিসি ল্যাপস করেছে, তারা নিজেদের পলিসি পুনরুদ্ধার করতে পারবেন। এমনকী বিশেষ গ্রাহকদের জন্য লেট ফিতে ১০০ শতাংশ ছাড় রয়েছে।

অন্যদিকে জুন ত্রৈমাসিকে এলআইসির নেট আয় দু্র্দান্ত হয়েছে। সব মিলিয়ে এই সংস্থার ৬৮৩.৯ কোটি টাকা লাভ হয়েছে, যা রেকর্ড। আয়ের বেশিরভাগটাই গ্রাহদের থেকে প্রিমিয়াম আদায়ের মাধ্যমে হয়েছে।

লেট ফি-তে ছাড়

  1. যেসব গ্রাহকদের ১ লক্ষ টাকা প্রিমিয়াম জমা দেওয়া বাকি তাদের লেট ফিতে ২৫ শতাংশ থেকে শুরু করে সর্বোচ্চ ২ হাজার ৫০০ টাকা ছাড় মিলবে।
  2. যাদের ১ থেকে ৩ লক্ষ টাকা প্রিমিয়াম বাকি, তাদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩ হাজার টাকা ছাড় মিলবে।
  3. যেসব গ্রাহকদের ৩ লক্ষ টাকার ওপর প্রিমিয়াম বাকি, তাদের ক্ষেত্রে ৩০ শতাংশ অথবা সর্বোচ্চ ৩ হাজার ৫০০ টাকা ছাড় মিলবে।