Gold Price Today: করবা চৌথের আগে বাড়ল সোনার দাম, জানুন কত টাকায় বিক্রি হচ্ছে ১০ গ্রাম সোনা

Gold Price Today: বিশেষজ্ঞদের মতে, দীপাবলী থেকে ডিসেম্বর মাসের মধ্যে সোনার দাম ৫৭ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত যেতে পারে। রুপোর দামও বাড়তে পারে। অধিকাংশ ট্রেডার্সদের মতে দীপাবলী বা বছরের শেষে রুপোর দাম ৭৬,০০০ টাকা থেকে ৮২,০০০ টাকা প্রতি কেজি ছুঁতে পারে।

Gold Price Today: করবা চৌথের আগে বাড়ল সোনার দাম, জানুন কত টাকায় বিক্রি হচ্ছে ১০ গ্রাম সোনা

কলকাতা: করবা চোথ আর দীপাবলীর আগে সোনার দাম বাড়ল। আজ বুধবার সোনা-রুপোর দাম বেড়েছে। মাল্টি কমোডিটির বাজারে (MCX) ১০ গ্রাম সোনার দাম ৯৩ টাকা অর্থাৎ ০.২০ শতাংশ বেড়েছে। আজ ১০ গ্রাম সোনার দাম ৪৭,৩৫৫ টাকা ছুঁয়েছে। অন্যদিকে রুপোর দাম সামান্য বেড়ে ৬৪,৪৩২ টাকা হয়েছে। বিশেষজ্ঞদের মতে, দীপাবলী থেকে ডিসেম্বর মাসের মধ্যে সোনার দাম ৫৭ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত যেতে পারে। রুপোর দামও বাড়তে পারে। অধিকাংশ ট্রেডার্সদের মতে দীপাবলী বা বছরের শেষে রুপোর দাম ৭৬,০০০ টাকা থেকে ৮২,০০০ টাকা প্রতি কেজি ছুঁতে পারে।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ আজ ৫ টাকা বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৬৯০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৪০ টাকা বেড়ে হয়েছে ৩৭,৪৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৫০ টাকা এবং ৫০০ টাকা বেড়ে ৪৬,৮৫০ টাকা এবং ৪,৬৯,০০০ টাকায় বিক্রি হচ্ছে।
এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৬০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৬৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,৬০০ টাকা এবং ৪,৯৬,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে অনেকটাই বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম ০.৫৬ শতাংশ অর্থাৎ ২৬৪ টাকা বেড়ে হয়েছে ৪৭,৫৪৪.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন ১.০২ শতাংশ অর্থাৎ ৬৫৬ টাকা বেড়ে হয়েছে ৬৫,১০৬ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -২.৯৭ শতাংশ কমে হয়েছে ২,৪১২.৩৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ১.০৯ শতাংশ কমে হয়েছে ৬৩৬.৭০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -১.৬২ শতাংশ কমে হয়েছে ৭০৬.১০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -০.২০ শতাংশ কমে হয়েছে ৭৫.৩৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -২.৫২ শতাংশ কমে হয়েছে ৯৩৩.৯০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও মঙ্গলবার সোনার দাম বেড়েছে। পাশাপাশি অনেকটা বেড়েছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম +০.৯১ শতাংশ অর্থাৎ ১৮.৭০ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৪৪.৭৫ ডলার। অন্যদিকে রুপোর দামও + ১.৯৩ শতাংশ অর্থাৎ ০.৪৬ সেন্ট বেড়ে হয়েছে ২৪.১০ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমবেশি বাড়তে কমতে দেখা গিয়েছে।। এদিন অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম -০.০৫ শতাংশ কমে হয়েছে ৪০.৯৯ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন – -০.১১ শতাংশ কমে হয়েছে ৪,৩১১.০০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম -০.২৪ শতাংশ বেড়ে হয়েছে ৪১.১০ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.১৯ শতাংশ এবং ০.২১ শতাংশ বেড়ে হয়েছে ৪২.২৫ টাকা ও ৪২.১৩ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: আজ আবারও বাড়ল পেট্রোলের দাম, রাজ্য-কেন্দ্রের কর চোকাতে মধ্যবিত্তের পকেটে টান

Click on your DTH Provider to Add TV9 Bangla