২৬০ কোটি টাকায় তৈরি কুশীনগর এয়ারপোর্ট, জানুন দিল্লি, মুম্বই, কলকাতার বিমান ভাড়া কত

আগামী ২৬ নভেম্বর ২০২১ এ এখান থেকে দিল্লির উদ্দেশ্যে প্রথম বিমান চলবে। অন্যদিকে এই বিমানবন্দর থেকে মুম্বই এবং কলকাতার উদ্দেশ্যে আগামী ১৮ ডিসেম্বর ২০২১ থেকে বিমান চলাচল শুরু হবে।

২৬০ কোটি টাকায় তৈরি কুশীনগর এয়ারপোর্ট, জানুন দিল্লি, মুম্বই, কলকাতার বিমান ভাড়া কত

নতুন দিল্লি: উত্তর প্রদেশের মুকুটে একটি নতুন পালক যোগ হল। চালু হয়ে গেল প্রধানমন্ত্রী আদিত্যনাথ যোগীর রাজ্যের তৃতীয় আন্তর্জাতিক বিমানবন্দর। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর প্রদেশের কুশীনগর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন করলেন। পাশাপাশি বিমান সংস্থা স্পাইসজেটও এই বিমানবন্দরকে নিজেদের নেটওয়ার্কে যুক্ত করার কথা ঘোষণা করে দিয়েছে। এখন দ্রুতই উত্তর প্রদেশের এই তৃতীয় বিমানবন্দর থেকে দিল্লি, মুম্বই এবং কলকাতায় বিমান চলাচল করবে।

পিটিআইয়ের খবরের মোতাবেক, কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়েছেন, আগামী ২৬ নভেম্বর থেকে সপ্তাহে চারদিন দিল্লি-কুশীনগর বিমান চলাচল করবে। এছাড়াও কলকাতা এবং মুম্বইকে সংযুক্তকারী বিমানও চলাচল করবে দ্রুতই। স্পাইসজেট নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে জানিয়েছে, ‘কানেক্টিং দ্য আনকানেক্টেড। কুশীনগর বিমানবন্দরের উদ্বোধন করার জন্য স্পাইসজেট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে কৃতজ্ঞ।’

জানুন কত টাকা ভাড়া

স্পাইসজেটের মোতাবেক, দিল্লি-কুশীনগর-দিল্লি সেক্টরে বিমান যাত্রার ভাড়া ৩৬৬২ টাকা থেকে শুরু হবে। তবে এখান থেকে মুম্বই আর কলকাতা রুটের ভাড়া কত হবে তার বিস্তারিত তথ্য এখনও সামনে আসেনি। জানিয়ে দিই, দিল্লি-কুশীনগর-দিল্লি রুটে স্পাইসজেটের বিমান সপ্তাহে চারদিন, সোমবার, বুধবার, শুক্রবার এবং রবিবার চলাচল করবে। তারা জানিয়েছে, এই রুটের জন্য ফ্লাইট বুকিং শুরু হয়ে গিয়েছে। যাত্রীরা www.spicejet.com, স্পাইসজেট মোবাইল অ্যাপ অথবা অনলাইন ট্রাভেল পোর্টাল, ট্রাভেল এজেন্টদের মাধ্যমে টিকিট বুক করতে পারেন। এছাড়াও স্পাইসজেটের তরফে জানানো হয়েছে, তারা কুশীনগর বিমানবন্দরকে তাদের ঘরোয়া মানচিত্রে যুক্ত করে ফেলেছে। আগামী ২৬ নভেম্বর ২০২১ এ এখান থেকে দিল্লির উদ্দেশ্যে প্রথম বিমান চলবে। অন্যদিকে এই বিমানবন্দর থেকে মুম্বই এবং কলকাতার উদ্দেশ্যে আগামী ১৮ ডিসেম্বর ২০২১ থেকে বিমান চলাচল শুরু হবে।

জানুন বিশেষত্ব কী এই বিমানবন্দরের

কুশীনগর আন্তর্জাতিক বিমানবন্দরটি প্রায় ২৬০ কোটি টাকা খরচা করে তৈরি করা হয়েছে। কুশীনগর ভারতের একটি প্রধান পর্যটন কেন্দ্র এবং সারা পৃথিবীর বৌদ্ধ তীর্থযাত্রীদের কাছে এই জায়গাটি আকর্ষণীয়। ফলে এই বিমানবন্দর ঘরোয়া এবং আন্তর্জাতিক তীর্থযাত্রীদের ভগবান বুদ্ধের মহাপরিনির্বাণ স্থলে যাতায়াতের সুবিধা করে দেবে।

আরও পড়ুন: IMF-এর চাকরি ছেড়ে ফের অধ্যাপনায় ফিরছেন অর্থনীতিবিদ গীতা

Click on your DTH Provider to Add TV9 Bangla