HDFC Home Loan: নতুন বাড়ি কেনার কথা ভাবছেন? গৃহ ঋণে দুর্দান্ত অফার দিচ্ছে এইচডিএফসি ব্যাঙ্ক

Festive Offer: শুধুমাত্র উৎসবের মরশুমের জন্যই গ্রাহকদের গৃহ ঋণের উপর এই সুবিধা দেওয়া হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। ৩১ অক্টোবর পর্যন্ত এই সুবিধা পাবেন এইচডিএফসি ব্যাঙ্কের গ্রাহকরা।

HDFC Home Loan: নতুন বাড়ি কেনার কথা ভাবছেন? গৃহ ঋণে দুর্দান্ত অফার দিচ্ছে এইচডিএফসি ব্যাঙ্ক
গৃহ ঋণের উপর সুদের হার এইচডিএফসি ব্যাঙ্ক
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 5:22 PM

নয়া দিল্লি: উৎসবের মরশুমে নতুন বাড়ি নেওয়ার কথা ভাবছেন? দুর্দান্ত অফার নিয়ে আসছে এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank)। গৃহঋণের উপর সুদের হার (Home Loan Interest rate) অনেকটা কমিয়ে দিল এইচডিএফসি ব্যঙ্ক। পুজোর আহে ৬.৭ শতাংশ সুদের হারে গৃহ ঋণ দিচ্ছে বেসরকারি এই ব্যাঙ্ক। আজই এই ঘোষণা করেছে এইচডিএফসি কর্তৃপক্ষ।

এইচডিএফসির তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, উৎসবের মরশুমে বিশেষ অফার হিসেবে এই গ্রাহকদের গৃহঋণের উপর সুদের হারে বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। এখন থেকে ৬.৭০ শতাংশ হারেই গৃহ ঋণ পাবেন ব্যাঙ্কের গ্রাহকরা। গতকাল থেকেই নতুন এই নিয়ম চালু হয়ে গিয়েছে বলে বেসরকারি ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

সংশ্লিষ্ট গ্রাহক কোন ক্ষেত্রে কর্মরত কিংবা তিনি কত টাকার গৃহ ঋণ নিচ্ছেন, এই সব কিছুই দেখা হবে না। প্রতিটি ক্ষেত্রেই একই সুবিধা পাওয়া যাবে। তবে এই সুবিধা বেশিদিনের জন্য নয়। শুধুমাত্র উৎসবের মরশুমের জন্যই গ্রাহকদের গৃহ ঋণের উপর এই সুবিধা দেওয়া হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। ৩১ অক্টোবর পর্যন্ত এই সুবিধা পাবেন এইচডিএফসি ব্যাঙ্কের গ্রাহকরা।

এইচডিএফসি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রেণু সুদ কারনার জানিয়েছেন, “আগের তুলনায় এখন নতুন বাসা কেনা অনেক বেশি সহজ। বিগত কয়েক বছরে ভারতের বড় শহরগুলিতে নতুন বাড়ির দাম খুব একটা পরিবর্তন হয়নি। তবে মাথাপিছু আয়ের পরিমাণ বেড়েছে। তার উপর সুদের হার কমে যাচ্ছে, প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ভর্তুকি এবং করের ক্ষেত্রে যে সুযোগ সুবিধাগুলি দেওয়া হচ্ছে, সেগুলিতে অনেকটা উপকৃত হচ্ছেন ক্রেতারা।”

এর আগে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া, ব্যাঙ্ক অব বরোদা, কোটাক মহিন্দ্রা, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক সহ একাধিক ব্যাঙ্ক ইতিমধ্যেই গৃহঋণের উপর সুদের হার কমিয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হল এইচডিএফসি ব্যাঙ্কও। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে এক গৃহ ঋণের উপর সুদের হার কমিয়ে ৬.৭০ শতাংশ করা হয়েছে।

এসবিআইয়ের তরফে যে তথ্য দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে এখন থেকে গৃহ ঋণের উপর সুদের হার কমিয়ে ৬.৭০ শতাংশ করা হয়েছে। কম টাকার ঋণ নিন, কিংবা মোটা অঙ্কের ঋণ, উভয় ক্ষেত্রেই একই সুবিধা পাবেন গ্রাহকরা। নতুন এই নিয়মে প্রায় ৪৫ বেসিস পয়েন্ট কম ফেরত দিতে হবে গ্রাহকদের। আগের নিয়ম অনুযায়ী, ৭৫ লাখ টাকার বেশি অঙ্কের গৃহ ঋণ নিতে হলে, ৭.১৫ শতাংশ হারে সুদ দিতে হত। এখন নতুন সুদের হার অনুযায়ী, ৩০ বছরে দেয় ৭৫ লাখ টাকার গৃহ ঋণের উপর ৮ লাখ টাকারও বেশি সঞ্চয় হবে গ্রাহকদের।

সামনেই দুর্গাপুজো। তারপর দিওয়ালি। আর এই পুজোর মরশুমে একের পর এক উপহারের ঝুলি গ্রাহকদের জন্য নিয়ে হাজির করছে ব্যাঙ্কিং সংস্থাগুলি। দু’দিন আগেই স্টেট ব্যাঙ্কের তরফে ঘোষণা করা হয়েছিল, বাছাই করা কিছু গ্রাহক ডেবিট কার্ডেই ইএমআইয়ের সুবিধা পাবেন। অর্থাৎ, এখন যদি পুজোর আগে বড় কিছু জিনিস নিতে চান, তাহলে স্টেট ব্যাঙ্কের গ্রাহকদের আর মোটা অঙ্কের টাকা গুণতে হবে না। ইনস্টলমেন্টেই বাড়ি নিয়ে আসতে পারবেন পছন্দের জিনিস।

আরও পড়ুন : Card Tokenisation: সিভিভি ছাড়াই পেমেন্ট হবে অনলাইনে, আর চুরি হবে না ডেবিট কার্ডের তথ্য