Insurance Policy: LIC দিচ্ছে দারুণ সুযোগ! ১০০ টাকা বিনিয়োগ করে মিলবে লক্ষ লক্ষ টাকা

LIC Jeevan Tarun Policy: এলআইসিতে পলিসি করার আরও একটি সুবিধা রয়েছে, এখানে সব ধরনের বয়সের মানুষদের জন্য বিভিন্ন পলিসি রয়েছে। যেহেতু এলআইসি একটি রাষ্ট্রায়াত্ত সংস্থা, সেই কারণে এখানে বিনিয়োগ সম্পূর্ণভাবে ঝুঁকিহীন।

Insurance Policy: LIC দিচ্ছে দারুণ সুযোগ! ১০০ টাকা বিনিয়োগ করে মিলবে লক্ষ লক্ষ টাকা
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 8:11 PM

কলকাতা: ভবিষ্যতের কথা মাথায় রেখেই অনেকেই জীবন বিমা করেন। জীবন বিমা (Life Insurance) করলে শুধু যে ভবিষ্যত সুরক্ষিত হবে এমনটা নয়, বরং দুর্ঘটনার মৃত্যু হলেও মিলবে অনেক আর্থিক সুযোগ সুবিধা। এই সব কথা মাথায় রেখেই অনেকেই এলআইসি পলিসি করে থাকেন। এলআইসিতে পলিসি করার আরও একটি সুবিধা রয়েছে, এখানে সব ধরনের বয়সের মানুষদের জন্য বিভিন্ন পলিসি রয়েছে। যেহেতু এলআইসি একটি রাষ্ট্রায়াত্ত সংস্থা, সেই কারণে এখানে বিনিয়োগ সম্পূর্ণভাবে ঝুঁকিহীন। বাবা-মায়েরা সন্তানের ভবিষ্যত সুনিশ্চিত করার চেষ্টা করেন। সেই কারণে অনেকেই সন্তানের ভবিষ্যতের কথা ভেবে এলআইসি পলিসি করার সিদ্ধান্ত নিচ্ছেন। ছোটদের জন্য এলআইসির জীবন তরুণ পলিসিতে (LIC Jeevan Tarun Policy) বিনিয়োগ করলে ভবিষ্যতে অনেক সুযোগ সুবিধা পাওয়া যাবে। এই পলিসিতে বিনিয়োগ করেল কী কী সুযোগ সুবিধা রয়েছে এবং পলিসির বিশেষত্বগুলি এক নজরে দেখে নেওয়া যাক…

  1. বাচ্চা তথা সন্তানদের ভবিষ্যত সুনিশ্চিত করার জন্য এলআইসির অন্যতম জনপ্রিয় পলিসি গুলির মধ্যে রয়েছে। এই পলিসিতে নির্দিষ্ট সময়ে প্রিমিয়াম দিতে হবে।
  2. সাধারণত সন্তানদের শিক্ষা এবং বিবাহের জন্যই এই পলিসি বাজারে এনেছিল এলআইসি। এই পলিসির জন্য সন্তানের বয়স কমপক্ষে ৩ মাস এবং সর্বোচ্চ ১২ বছর হতে হবে।
  3. শিশুর বয়স ৯০ দিন অথবা ৩ মাস হলে আপনি যদি এই পলিসি কিনে থাকেন তবে প্রত্যেক দিনের হিসেবে আপনি ১০০ থেকে ২৮০০ টাকা অবধি এই পলিসিতে বিনিয়োগ করতে পারেন।
  4. আপনার সন্তানের বয়স ২০ বছর বয়স হলে ২০ লক্ষ টাকার সুযোগ সুবিধা পাবেন। সন্তানের বয়স ২৫ বছর হলে তখনই এই পলিসি ম্যাচিওর হবে।
  5. আপনি বার্ষিক, ষাণ্মাসিক, ত্রৈমাসিক ভিত্তিতে টাকা রাখতে পারেন।