Petrol Price Today: উৎসবের মরশুমেও স্বস্তি নেই জ্বালানি তেলের, দাম বাড়ল ফের

Petrol Price Today: শুক্রবার আরও একবার বাড়ল পেট্রোল ডিজেলের দাম। এদিন দুই জ্বালানি তেলের দাম বেড়েছে প্রতি লিটার ৩৫ পয়সা করে। কলকাতায় শুক্রবার পেট্রোলের দাম ছিল প্রতি লিটার ১০৫.৪৩ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৬.৬৩ টাকা।

Petrol Price Today: উৎসবের মরশুমেও স্বস্তি নেই জ্বালানি তেলের, দাম বাড়ল ফের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2021 | 5:01 PM

কলকাতা: চলতি মাসে পেট্রোল ডিজেলের দাম প্রায় রোজই বেড়েছে। অক্টোবর মাসের শুরুর দশ দিনে পেট্রোলের প্রতি লিটার দাম ২.৮০ টাকা এবং ডিজেলের দাম ৩.৩০ টাকা প্রতি লিটারে বেড়েছে। এই মুহূর্তে সারা দেশজুড়েই শুরু হয়েছে উৎসবের মরশুম। তবে মধ্যবিত্তের বাজেটে টান ধরিয়েছে জ্বালানি তেলের দাম। শুক্রবার আরও একবার বাড়ল পেট্রোল ডিজেলের দাম। এদিন দুই জ্বালানি তেলের দাম বেড়েছে প্রতি লিটার ৩৫ পয়সা করে। কলকাতায় শুক্রবার পেট্রোলের দাম ছিল প্রতি লিটার ১০৫.৪৩ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৬.৬৩ টাকা।

চার মহানগরে পেট্রোল ডিজেলের দাম

এদিন পেট্রোল ডিজেলের দাম বাড়ার পর রাজধানী দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম হয়েছে ১০৪.৭৯ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৩.৫২ টাকা। অন্যদিকে মুম্বইতে পেট্রোলের দাম ছিল প্রতি লিটার ১১০.৭৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা। চেন্নাইতে জ্বালানি তেলের দাম- পেট্রোল প্রতি লিটার ১০২.১০ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৭.৯৩ টাকা। কলকাতায় শুক্রবার পেট্রোলের দাম ছিল প্রতি লিটার ১০৫.৪৩ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৬.৬৩ টাকা।

এই রাজ্যগুলিতে পেট্রোলের দাম পার করেছে সেঞ্চুরি

বর্তমানে দেশের ২৬টি রাজ্যে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়েছে। মধ্য প্রদেশ, ছত্তিশগঢ়, দিল্লি, জম্মু-কাশ্মীর, অন্ধ্র প্রদেশ, বিহার, মহারাষ্ট্র, কর্ণাটক, মণিপুর, নাগাল্যান্ড, পন্ডিচেরি, তেলেঙ্গানা, পাঞ্জাব, সিকিম, ওড়িশা, কেরল, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, ত্রিপুরা আর রাজস্থানের সমস্ত জেলাতে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। নয়ডায় প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৭৯ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৩.৮০ টাকা। বেঙ্গালুরুতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৮.০৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৮.৮৯ টাকা। হায়দরাবাদে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৮.৮৪ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ১০১.৬৬ টাকা। পাটনায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৭.৬৪ টাকা এবং ডিজেলের দাম ৯৯.৭২ টাকা প্রতি লিটার। জয়পুরে পেট্রোলের দাম প্রতি লিটার ১১১.৫৪ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ১০২.৬৯ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: Boost Immunity: শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে চান? এই খাবারগুলি খাওয়া শুরু করুন