পিএফ তোলার নিয়ম পরিবর্তন, অগ্রিম তোলা যাবে ১ লক্ষ টাকা

প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের (Employees' Provident Fund Organisation) পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানানো হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার আগে আবেদনের প্রয়োজন নেই।

পিএফ তোলার নিয়ম পরিবর্তন, অগ্রিম তোলা যাবে ১ লক্ষ টাকা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 12:29 AM

যাদের পিএফ অ্যাকাউন্ট আছে এবং অ্যাকাউন্টে লক্ষাধিক টাকা আছে, তারা চিকিৎসার জন্য টাকা তুলতে (PF Withdrawal) পারেন। ১ লক্ষ (1 Lakh) টাকা তোলা যায় চিকিৎসার খরচ বাবদ। হঠাৎ করে অসুস্থতার কারণে যদি আপনাকে হাসপাতালে বা নার্সিংহোমে ভর্তি হতে হয় তাহলে প্রভিডেন্ট ফান্ডের টাকা তোলা যায়।

প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানানো হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার আগে আবেদনের প্রয়োজন নেই। কেউ যদি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তাহলে চিকিৎসার খরচের জন্য পিএফ অ্যাকাউন্ট থেকে অগ্রিম টাকা তোলা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনেক সময় অসুস্থতার জন্য কর্মীকে হাসপাতালে নার্সিংহোমে ভর্তি হতে হয়। কখনও চিকিৎসার জন্য রোগীকে আইসিইউতে ভর্তি করতে হয়। এইসব ঘটনা আগে থেকে জানা থাকে না। আগে থেকে খরচ সম্পর্কেও জানা যায় না। এবার থেকে চিকিৎসার জন্য কর্মীদের অগ্রিম পিএফ তোলার ব্যবস্থা থাকছে।

অনলাইনে আবেদন করার সুযোগ থাকছে। বিস্তারিত জানা যাবে এমপ্লয়ী প্রভিডেন্ট ফান্ডের অফিশিয়াল ওয়েবসাইটে। অগ্রিম আবেদনের জন্য কর্মী বা তার পরিবারের সদস্যকে রোগীর পক্ষ থেকে চিঠি দিতে হবে।