SBI Fixed Deposits Interest : SBI গ্রাহকদের জন্য সুখবর, এক লাফে অনেকটাই বাড়ল FD তে সুদের হার, জানুন বিশদে

SBI Fixed Deposits Interest : SBI গ্রাহকদের জন্য সুখবর, এক লাফে অনেকটাই বাড়ল FD তে সুদের হার, জানুন বিশদে
ফাইল চিত্র

SBI Fixed Deposits Interest : ফিক্সড ডিপোজ়িটে সুদের হার বাড়ানোর ঘোষণা করেছে এসবিআই। ১০ মে থেকেই এই নয়া সুদের হার কার্যকর হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 11, 2022 | 11:57 AM

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (State Bank Of India) হল সববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্কের তরফে রেপো রেট বৃদ্ধি করা হয়েছে। আরবিআই এর এই ঘোষণার পরই একে একে বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক ফিক্সড ডিপোজ়িটে সুদের হার বাড়িয়েছে। এবার সে পথেই হাঁটল এসবিআই (SBI)। ২ কোটি ও তার বেশি পরিমাণের আমানতের উপর দীর্ঘমেয়াদী ফিক্সড ডিপোজ়িটে সুদের হার বাড়ানো হল। ১০ মে থেকে এই নতুন সুদের হার কার্যকর হয়েছে বলে এসবিআই-র তরফে জানানো হয়েছে। এক্ষেত্রে উল্লেখ্য, ৭ দিন থেকে ৪৫ দিনের-এরকম স্বল্পমেয়াদী ফিক্সড ডিপোজ়িটে সুদের হার বাড়াচ্ছে না এসবিআই।

এসবিআই-র এই নতুন সুদের হারে ৪৬ দিন থেকে ১৪৯ দিনের ফিক্সড ডিপোজ়িটে ৫০ বেসিস পয়েন্ট বেশি রিটার্ন পাওয়া যাবে। এক বছরের বেশি এবং ২ বছরের কম আমানতের জন্য, সুদ ৪০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করা হয়েছে। ২ থেকে ৩ বছরের মধ্যে সুদের হার ৬৫ বেসিস পয়েন্ট বৃদ্ধি করা হয়েছে। ৩ থেকে ৫ বছর এবং ৫ থেকে ১০ বছরের জন্য করা ফিক্সড ডিপোজ়িটে বৃদ্ধির হার আরও বেশি। এর জন্য, মানুষ এখন ৪.৫ শতাংশ সুদ পাবেন, যা আগে ৩.৬ শতাংশ ছিল।

এসবিআই-র নয়া সুদের হারের তালিকা

৭ থেকে ৪৫ দিন – ৩ শতাংশ

৪৬ থেকে ১৭৯ দিন – ৩.৫ শতাংশ

১৮০ দিন থেকে ২১০ দিন – ৩.৫ শতাংশ

২১১ দিন থেকে ১ বছর – ৩.৭৫ শতাংশ

১ বছর থেকে ২ বছর – ৪ শতাংশ

২ বছর থেকে ৩ বছর – ৪.২৫ শতাংশ

৩ বছর থেকে ৫ বছর – ৪.৫ শতাংশ

৫ বছর থেকে ১০ বছর- ৪.৫ শতাংশ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA