Starbucks: মিলিয়ন নয়, হিসাব হবে বিলিয়নে! স্টারবাকসের নতুন সিইও-র বেতন শুনলে ভিরমি খেতে পারেন…

Starbucks: বেতনের এই ব্যাপক বৃদ্ধির পিছনে একাধিক কারণ রয়েছে। লক্ষ্ণণ আগে যে সংস্থায় কাজ করতেন, তার বর্তমান বাজারমূল্য ৪৫০ কোটি পাউন্ড। অন্যদিকে, স্টারবাকসের বার্ষিক লাভের অঙ্কই ৮৭০ কোটি পাউন্ড।

Starbucks: মিলিয়ন নয়, হিসাব হবে বিলিয়নে! স্টারবাকসের নতুন সিইও-র বেতন শুনলে ভিরমি খেতে পারেন...
স্টারবাকসের সিইও-র বেতন কত হবে জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2022 | 1:00 AM

নয়া দিল্লি: বিশ্বের বৃহত্তম কফি চেইন স্টারবাকস। সম্প্রতিই সংস্থার তরফে নতুন সিইও হিসাবে নিয়োগ করা হয়েছে লক্ষ্ণণ নরসিমহাকে। বৃহত্তম কফি চেইনের শীর্ষ কর্তার কত টাকা বেতন হতে চলেছে জানেন? শুনে ভিরমি খেতে পারেন আপনি। দ্য গার্ডিয়ান সূত্রে জানা গিয়েছে, স্টারবাকসের নতুন সিইও বার্ষিক ১৭.৫ মিলিয়ন ডলার বেতন পাবেন, ভারতীয় অঙ্কে যার পরিমাণ ১৪০ কোটি টাকা। অর্থাৎ প্রতি মাসে তিনি আনুমানিক ১১.৬৬ কোটি টাকা বেতন পাবেন।

জানা গিয়েছে, সম্প্রতিই স্টারবাকস সংস্থায় যোগ দিয়েছেন লক্ষ্ণণ নরসিমহা। এর আগে দীর্ঘদিন তিনি রিকেট বেঞ্চকিসার সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। পুরনো সংস্থায় থাকাকালীন তিনি বার্ষিক ৬ মিলিয়ন পাউন্ড অর্থাৎ ৫৫ কোটি টাকা বেতন পেতেন। স্টারবাকসের সিইও হিসাবে নিয়োগ হওয়ার পরই তার বার্ষিক বেতন দ্বিগুণেরও বেশি হয়ে গিয়েছে। সূত্রের খবর, বার্ষিক তিনি ১৪০ কোটি টাকা বেতন পাবেন।

বেতনের এই ব্যাপক বৃদ্ধির পিছনে একাধিক কারণ রয়েছে। লক্ষ্ণণ আগে যে সংস্থায় কাজ করতেন, তার বর্তমান বাজারমূল্য ৪৫০ কোটি পাউন্ড। অন্যদিকে, স্টারবাকসের বার্ষিক লাভের অঙ্কই ৮৭০ কোটি পাউন্ড। দুই সংস্থার বাজারদর ও লাভের বিশাল ফারাকের কারণেই সংস্থার সিইও হিসাবে নিয়োগের পরে লক্ষ্ণণ নরসিমহার বেতনও কয়েক গুণ বেড়ে গিয়েছে।

উল্লেখ্য, স্টারবাকস বিশ্বের সবথেকে বড় কফি বিপণন সংস্থা। বিশ্বের বিভিন্ন প্রান্তে মোট ৩৪ হাজারেরও বেশি আউটলেট রয়েছে। পাঁচ দশকেরও বেশি সময় ধরে এই সংস্থা কফি-প্রেমীদের পছন্দের তালিকায় শীর্ষ স্থানেই রয়েছে।

জানা গিয়েছে, বর্তমানে লন্ডনে থাকলেও, শীঘ্রই সিয়েটেলে চলে আসবেন লক্ষ্ণণ নরসিমহা। সেখান থেকেই স্টারবাকসের সম্পূর্ণ ব্যবসা পরিচালিত করবেন তিনি। আগামী ১ অক্টোবর থেকে তিনি স্টারবাকসের সিইও পদে দায়িত্ব গ্রহণ করবেন। তবে আনুষ্ঠানিকভাবে সংস্থার সিইও পদের টেকওভার ২০২৩ সালের ১ এপ্রিল হবে বলেই জানা গিয়েছে।