Elxsi Share Investment: ১ লাখ টাকা বিনিয়োগ করলেই রিটার্ন মিলবে ৪ কোটি! TATA গ্রুপের এই শেয়ারে বিনিয়োগ করেই দেখুন একবার…

Elxsi Share Investment: বিগত কয়েক বছরে বিনিয়োগে প্রায় ৫০ হাজার শতাংশ রিটার্ন এসেছে। শেয়ারদরের সূচনা হয়েছিল মাত্র ১৭ টাকা থেকে, বর্তমানে সেই শেয়ারের দামই ৭৭৩০ টাকায় বেড়ে দাঁড়িয়েছে।

Elxsi Share Investment: ১ লাখ টাকা বিনিয়োগ করলেই রিটার্ন মিলবে ৪ কোটি!  TATA গ্রুপের এই শেয়ারে বিনিয়োগ করেই দেখুন একবার...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: রাতারাতি ধনী হতে কে না চায়? অনেকেই সেই আশাতে নিয়মিত লটারির টিকিট কেনেন। তবে শিকে ছেড়ে মাত্র দু-একজনেরই। কিন্তু এইরকম অর্থ উপার্জনের তুলনায় পরিশ্রম করে আয় করাই শ্রেয়। এক্ষেত্রে সহজে অর্থ সঞ্চয়ের জন্য বিনিয়োগের কথাই সবাই চিন্তাভাবনা করেন। বিনিয়োগের ক্ষেত্রে ঝুঁকি যেমন থাকে, তেমনই রাতারাতি বিপুল অর্থ লাভের সুযোগও থাকে।

শেয়ার মার্কেটের কখন কোন শেয়ারের দর কত টাকায় পৌঁছবে, তা কেউ বলতে পারে না। কিন্তু এমন কিছু সংস্থার শেয়ারও রয়েছে, যেখানে ক্ষতির সম্ভাবনা সবথেকে কম। এমনই একটি শেয়ার কম্পানির নাম এলোক্সি। টাটা গ্রুপের এই শেয়ারে যারা বিনিয়োগ করেছেন, তাদের মধ্য়ে খুব কম সংখ্যক মানুষই অর্থ খুইয়েছেন। বিনিয়োগকারীদের মতে, বাকি সংস্থার তুলনায় এই সংস্থার রিটার্ন অনেকটাই বেশি।

জানা গিয়েছে, বিগত কয়েক বছরে বিনিয়োগে প্রায় ৫০ হাজার শতাংশ রিটার্ন এসেছে। শেয়ারদরের সূচনা হয়েছিল মাত্র ১৭ টাকা থেকে, বর্তমানে সেই শেয়ারের দামই ৭৭৩০ টাকায় বেড়ে দাঁড়িয়েছে। অর্থাৎ ২০০১ সালে যদি কেউ এই শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে ২০২১ সালে তাঁর শেয়ার দর ৪ কোটি টাকায় পৌঁছে গিয়েছে। সুতরাং বুদ্ধিমত্তার সঙ্গে টাটা গ্রুপের এলোক্সিতে বিনিয়োগ করলে, তা থেকে সহজেই কোটিপতি হয়ে যাওয়া সম্ভব।

তবে এক্ষেত্রে বলে রাখা ভাল, শেয়ার মার্কেটে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। দেশ ও আন্তর্জাতিক বাজারের ওঠানামা সহ একাধিক বিষয়ের উপরে শেয়ার সূচকের অভিমুখ নির্ভর করে। যেমন চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শেষভাগ থেকে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ শুরু হওয়ায়, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি পেয়েছে। এর প্রভাব দেশের ও আন্তর্জাতিক শেয়ার বাজারেও ব্য়াপকভাবে দেখা গিয়েছিল। বিপুল ক্ষতির মুখে পড়েছিল বিভিন্ন বড় বড় সংস্থা।