Elon Musk: তুঙ্গে তরজা! টুইটার সিইওর সোশ্যাল মিডিয়া পোস্টে এ কী লিখলেন ইলন মাস্ক!

Parag Agarwal: কিন্তু এবার পরাগের টুইটের প্রতিক্রিয়া দিয়ে ইলন মাস্ক এমন এক রিপ্লাই দিলেন, যা গোটা নেটমহলে আরও একবার চর্চার বিষয় হয়ে উঠেছে।

Elon Musk: তুঙ্গে তরজা! টুইটার সিইওর সোশ্যাল মিডিয়া পোস্টে এ কী লিখলেন ইলন মাস্ক!
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 2:55 PM

ওয়াশিংটন: টেসলার সিইও ইলন মাস্কন (Elon Musk) নিজের আজব (Twitter) জন্য গোটা নেটমাধ্যমে ব্যাপক জনপ্রিয়। বিভিন্ন টুইটের প্রতিক্রিয়ায় ইলনের রিপ্লাই, বিভিন্ন সময়ে নেটনাগরিকদের চর্চার বিষয় হয়ে ওঠে। সম্প্রতি টুইটার অধিগ্রহণ নিয়ে আরও একবার গোটা বিশ্বে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিলেন বেসরকারি মহাকাশ গবেষণা সংস্থা স্পেস এক্স-এর সিইও ইলন মাস্ক। মাস্কের হাতে টুইটার চলে যাওয়ায় টুইটারের বর্তমান সিইও পরাগ আগরওয়াল (Parag Agarwal) যে মোটেও খুশি নয়, সেকথা একাধিকবার বুঝিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু এবার পরাগের টুইটের প্রতিক্রিয়া দিয়ে ইলন মাস্ক এমন এক রিপ্লাই দিলেন, যা গোটা নেটমহলে আরও একবার চর্চার বিষয় হয়ে উঠেছে। পরাগ আগরওয়াল টুইটে জানিয়েছিলেন টুইটার থেকে বট ও ভুয়ো অ্যাকাউন্ট সরিয়ে ফেলতে তারা সবরমকভাবে চেষ্টা চালাচ্ছেন। সেখানেই এক মজার প্রত্যুত্তর দিয়েছেন ইলন।

মঙ্গলবার পরাগ টুইট করে জানিয়েছেন, সংস্থার অভ্যন্তরীণ তথ্য বলছে এই মুহূর্তে টুইটারে ভুয়ো অ্যাকাউন্ট ‘৫ শতাংশের কম’। টুইটারকে কী ভাবে ত্রুটিমুক্ত করা যায় সেকথাই লিখেছিলেন পরাগ, কিন্তু সেই উত্তরে ইলন যে মোটেও সন্তুষ্ট নন সেকথা তাঁর প্রত্যুত্তর থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে। তাঁর উত্তরে ইলন যা লিখেছেন, তাতে নেটমাধ্যমে শোরগোল পড়ে গিয়েছে। পরাগের টুইটে মাস্ক এমন মলত্যাগের ইমোজি পোস্ট করেন। এই ইমোজি ‘পাইল অব পু’ নামেই পরিচিত। আরও একটি মন্তব্য করেন টেসলা কর্ণধার। তিনি বলেন, ‘বিজ্ঞাপনদাতারা কিসের জন্য বিজ্ঞাপন দিচ্ছেন, তা তার কী ভাবে বুঝবেন? টুইটারের আর্থিক দিক রক্ষার জন্য এটা খুবই সাধারণ বিষয়।’

৪ হাজার ৪০০ কোটি টাকা ব্যয়ে টুইটার কিনে নেওয়ার দিকে অনেকটা এগিয়ে গেলেও, সাময়িকভাবে সেই চুক্তি আপাতত স্থগিত। টুইটার কেনার আগে এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটে বেশ কিছু বদল চেয়েছিলেন ইলন। তিনি চেয়েছিলেন টুইটার থেকে সকল ভুয়ো অ্যাকাউন্ট পাকাপাকিভাবে বন্ধ করে দেওয়া হোক। টুইটারে বর্তমান সিইও পোস্টে কেন ইলন ‘পাইল অব পু’ দিলেন, তা হয়তো আগামী দিনে স্পষ্ট হবে।