Uber Booking: অ্যাপ খোলারও ঝামেলা নেই আর, WhatsApp দিয়েও এবার বুক করা যাবে উবার, কীভাবে জানেন?

Uber Booking: যাত্রীরা তাদের হোয়াটসঅ্যাপে উবার চ্যাটবটের সাহায্যে ক্যাব বুক করতে পারবেন। হিন্দি ও ইংরেজিতে পাওয়া যাবে এই চ্যাটবটের পরিষেবা।

Uber Booking: অ্যাপ খোলারও ঝামেলা নেই আর, WhatsApp দিয়েও এবার বুক করা যাবে উবার, কীভাবে জানেন?
ছবি- প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 06, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: হুট করে কোথাও যেতে হবে? বাস বা ট্য়াক্সি পাওয়ার অপেক্ষায় না থেকে এখন প্রায় সকলেই হাতে রয়েছে স্মার্টফোন। আর তাতে এক ক্লিকেই বুক হয়ে যায় ক্যাব। কোথাও যাতায়াতের জন্য এখন নির্ভরযোগ্য সঙ্গী হয়ে উঠেছে ওলা-উবার। সেই কারণেই কীভাবে যাত্রী পরিষেবা উন্নত করা যায়, তার উপর জোর দিচ্ছে সংস্থাগুলি। সহজেই যাতে ক্য়াব বুক করা যায়, তার জন্য আরও একটি নতুন ফিচার্স আনল উবার সংস্থা। এবার থেকে আর অ্যাপেও লগ ইন করতে হবে না, হোয়াটসঅ্যাপেই বুক করে নিতে পারবেন ক্যাব।

উবার সংস্থার তরফে জানানো হয়েছে, এই সপ্তাহ থেকেই নতুন ফিচার্স ব্যবহার করতে পারবেন। ২০২১ সালেই এই ফিচারের কথা ঘোষণা করা হয়েছিল এবং লখনউতে তা পরীক্ষাও করা হয়েছিল। এবার পাকাপাকিভাবে দেশের সমস্ত গ্রাহকদের জন্য এই ফিচার যোগ করা হল। তবে আপাতত দিল্লি ও তার সংলগ্ন এলাকার বাসিন্দারাই এই পরিষেবা পাবেন। ধীরে ধীরে দেশের বাকি প্রান্তেও এই পরিষেবা চালু করা হবে। যাত্রীরা তাদের হোয়াটসঅ্যাপে উবার চ্যাটবটের সাহায্যে ক্যাব বুক করতে পারবেন। হিন্দি ও ইংরেজিতে পাওয়া যাবে এই চ্যাটবটের পরিষেবা।

কীভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে উবার বুক করবেন-

  • প্রথমে উবারের বিজনেস হোয়াটসঅ্য়াপ নম্বরে হাই লিখে পাঠাতে হবে।
  • এরপর হিন্দি ও ইংরেজি অপশনের মধ্য়ে নিজের পছন্দের ভাষা বেছে নিতে হবে।
  • চ্যাটবট আপনার কাছে পিকআপ লোকেশন জানতে চাইবে এবং আপনাকে লোকেশন অপশন পাঠাবে বেছে নেওয়ার জন্য। অথবা আপনি নিজেও হোয়াটসঅ্যাপে লোকেশন শেয়ার করতে পারেন।
  • এবার আপনার কাছে ড্রপ লোকেশন জানতে চাওয়া হবে এবং বেশ কয়েকটি অপশন পাঠানো হবে নিজের গন্তব্য বেছে নেওয়ার জন্য।
  • এবার আপনার নম্বরে একটি ওটিপি আসবে। সেই ওটিপি দিলে আপনি কোন গাড়ি বা বাইকে যেতে চান, তা বেছে নেওয়ার অপশন ও তার চার্জ দেখানো হবে।
  • আপনি রাইড কনফার্ম করলেই নির্দিষ্ট গাড়ি এসে যাবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla