HDFC Bank: দু মিনিটেই মিলবে Home Loan! হোয়াটসঅ্যাপেই এখন মুশকিল আসান…

Interest Rate: জটিল পদ্ধতি পোহাতেই অনেকেই সমস্যার মধ্যে পড়েন। তাদের সমস্যা সমাধানে এগিয়ে এল এইচডিএফসি।

HDFC Bank: দু মিনিটেই মিলবে Home Loan! হোয়াটসঅ্যাপেই এখন মুশকিল আসান...
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 6:24 PM

নিজের ‘সাধের বাড়ি’-র ইচ্ছে কার না থাকে। অনেকেই মাথার ঘাম পায়ে ফেলে সারাজীবনের রোজগারকে বাজি রেখেছে স্বপ্নের বাড়ি কেনার জন্য ঝুঁকি। এখন হোম লোন (Home Loan) বা গৃহ ঋণের সুবিধা থাকায় নিজের বাড়ি বা পছন্দমত ফ্ল্যাট কেনাটা অনেকটাই সহজ হলেও, সমস্যা শুরু হয় যখন মাসের শেষে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোটা অঙ্কের টাকা সুদ বা ইএমআই বাবদ কেটে যায়। ঋণের বোঝা সামল দিয়ে সংসারে যাবতীয় খরচ সামলানো তখন অনেকের কাছে পাহাড় প্রমাণ বোঝা মনে হতে থাকে। কিন্তু গৃহঋণ পাওয়ার জন্য আপনি যদি ঝুঁকি নেওয়ার সিদ্ধান্তও নিয়ে ফেলেন, তাসত্ত্বেও সহজে লোন মিলবে না। কারণ লোন অনুমোদনের জন্য আপনাকে একের পর এক জটিল পদ্ধতির মধ্য দিয়ে যেতে, হবে শুধু তাই নয়, তা সত্ত্বেও আপনি লোন পাবেন কিনা তার কোনও নিশ্চয়তা নেই। এই জটিল পদ্ধতি পোহাতেই অনেকেই সমস্যার মধ্যে পড়েন। তাদের সমস্যা সমাধানে এগিয়ে এল এইচডিএফসি। হোয়াটস্অ্যাপে আবেদন করে ২ মিনিটের মধ্যে সহজেই পাওয়া যাবে হোম লোন।

যাঁরা অদূর ভবিষ্যতে বাড়ি কেনার পরিকল্পনা করছেন ২৪x৭ এই পরিষেবা পাবেন। এমনকী হোম লোন পাওয়ার জন্য কোনও অ্যাপ্রুভাল লেটারও লাগবে না। Congo AI- এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ বিজনেসে এই পরিষেবা চালু করেছে এই ব্যাঙ্কিং সংস্থা। এই পদ্ধতির মাধ্যমে সহজের গ্রাহকরা হোমলোনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এই হোম লোনের জন্য কী ভাবে আবেদন করবেন, এবং সুদের হারই বা কত এক নজরে জেনে নিন…

  1. প্রথমেই নিজের হোয়াটসঅ্যাপ থেকে +91 98670 00000 মেসেজ পাঠাতে হবে। সেই সময় আপনার প্রাথমিক তথ্য জানতে চাওয়া হবে। সেই সঙ্গে সঙ্গেই হোম লোনের শর্তাবলী এবং লোনের অফার লেটারও তৈরি হয়ে যাবে।
  2. ৯ মে থেকে হোম লোনের লেন্ডিং রেটে ৩০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে এইচডিএফসি। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া রেপোরেট ৪০ বেসিস পয়েন্ট বাড়িয়েছিল এবং ৪.৪০ শতাংশ করেছিল। সেই পরিপ্রেক্ষিতেই এইচডিএফসির সুদের পরিমাণ নির্ধারিত হবে।