Zomato Bill: অ্যাপে অর্ডার করা খাবারের দাম এত বেশি! অফলাইন বিল প্রকাশ্যে আসতেই মুখ খুলল Zomato

Zomato Food Delivery: ফুড ডেলিভারি অ্যাপ জ়োম্যাটো জানিয়েছে, এই খাবারের বাড়তি দামে সংস্থার কোনও হাত নেই। সংস্থা জানিয়েছে, দামের এই হেরফেরে তাদের কোনও হাত নেই।

Zomato Bill: অ্যাপে অর্ডার করা খাবারের দাম এত বেশি! অফলাইন বিল প্রকাশ্যে আসতেই মুখ খুলল Zomato
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jul 08, 2022 | 12:59 PM

নয়া দিল্লি: ঝুট-ঝামেলা এড়াতে এবং চটজলদি দুয়ারে খাবার পেতে অনলাইন ফুড ডেলিভারি অ্যাপের (Food Delivery App) ওপর অনেকেই নির্ভর করে থাকেন। বেশ কয়েকবছর ধরে সুইগি (Swiggy), জ়োম্যাটোর (Zomato) মতো ফুড ডেলিভারি অ্যাপগুলির ওপর নির্ভরতা ক্রমেই বাড়ছে। তবে অনেকক্ষেত্রেই ফুড ডেলিভারি অ্যাপগুলির বিরুদ্ধে রেস্তোরাঁর তুলনায় খাবারের দাম অনেকটাই বেশি নেওয়ার অভিযোগ ওঠে। সম্প্রতি জনপ্রিয় ফুড ডেলিভারি অ্যাপ জ়োম্যাটোর এক গ্রাহক একই খাবারের দুটি বিল সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছিলেন। একটি বিল রেস্তোরাঁ এবং অন্যটি জ়োম্যাটোর। দুটি বিলের মধ্য দামের বিস্তর ফারাক নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন রাহুল কাবরা নামের ওই গ্রাহক। সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে ওই পোস্ট নিমেষে ভাইরাল হয়ে গিয়েছিল। এবার এই প্রসঙ্গে মুখ খুলল অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ জ়োম্যাটো।

ফুড ডেলিভারি অ্যাপ জ়োম্যাটো জানিয়েছে, এই খাবারের বাড়তি দামে সংস্থার কোনও হাত নেই। সংস্থা জানিয়েছে, দামের এই হেরফেরে তাদের কোনও হাত নেই। রেস্তোরাঁর অংশীদাররা এই খাবারের দাম নির্ধারণ করে। রাহুল কাবরার সোশ্যাল মিডিয়া পোস্টের রিপ্লাইতে জ়োম্যাটো জানিয়েছে, “জ়োম্যাটো গ্রাহক ও রেস্তোরাঁর মধ্যস্থতকারী একটি প্ল্যাটফর্ম। সেই কারণে খাবারের বাড়তি দামের ওপর সংস্থার কোনও হাত নেই। আমরা আপনার অভিযোগ এবং প্রতিক্রিয়া পেয়ে অংশীদার রেস্তোারাঁর কাছে পাঠিয়ে দিয়েছি এবং তাদের এই বিষয়ে নজর দেওয়ার কথা জানিয়েছি।”

প্রসঙ্গত, একই রেস্তোরাঁর একই পদের ভিন্ন দামের দুটি বিল সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছিলেন রাহুল কাবরা নামের ওই ব্যক্তি। ভেজ ব্ল্যাক পিপার সস, ভেজিটেবল ফ্রাইড রাইস ও মাশরুম মোমোর দাম জ়োম্যাটো নিয়েছিল ৬৮৯ টাকা কিন্তু রেস্তোরাঁতে সেই খাবারের দামই ছিল ৫১২ টাকা। দামের বিস্তর ফারাক দেখে প্রচন্ড ক্ষুব্ধ হয়ে সোশ্যাল মিডিয়াতে একটি দীর্ঘ পোস্ট করেছিলেন রাহুল নামে বেসরকারি সংস্থায় কর্মরত ওই ব্যক্তি। রাহুল জানিয়েছিলেন, এমন চলতে থাকলে সাধারণ মানুষ জ়োম্যাটো থেকে খাবার অর্ডার করা বন্ধ করে দেবে অথবা অন্য কোনও অ্যাপ থেকে খাবার অর্ডার করবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla