Air India Recruitment 2022: আপনি কি দ্বাদশ শ্রেণি পাশ? লিখিত পরীক্ষা ছাড়াই এয়ার ইন্ডিয়ায় চলছে নিয়োগ, আবেদন করুন এখনই

Air India Recruitment 2022: এয়ার ইন্ডিয়ায় কেবিন ক্রু পদে চলছে নিয়োগ। এই চাকরির আবেদনে বিশেষ সুবিধা হল, এর জন্য আপনাকে লিখিত কোনও পরীক্ষা দিতে হবে না।

Air India Recruitment 2022: আপনি কি দ্বাদশ শ্রেণি পাশ? লিখিত পরীক্ষা ছাড়াই এয়ার ইন্ডিয়ায় চলছে নিয়োগ, আবেদন করুন এখনই
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 9:15 AM

নয়া দিল্লি:  করোনাকালে আমাদের জীবনযাত্রা বদলে গিয়েছে অনেকটাই। যুব প্রজন্মের অধিকাংশই আজকাল আর লেখাপড়া শেষ করে ৯টা-৫টার চাকরি করতে চায় না। তাদের ইচ্ছা থাকে বাকিদের থেকে অন্য কিছু করার। অনেকেই আবার স্বপ্ন দেখেন আকাশে ওড়ার। আপনার মনেও যদি এই আকাশ ছোঁয়ার ইচ্ছা থাকে এবং আপনি চাকরির খোঁজে থাকেন, তবে আপনার জন্য রয়েছে দারুণ খবর। এয়ার ইন্ডিয়ায় কেবিন ক্রু পদে চলছে নিয়োগ। এই চাকরির আবেদনে বিশেষ সুবিধা হল, এর জন্য আপনাকে লিখিত কোনও পরীক্ষা দিতে হবে না। কেবল ইন্টারভিউয়ের মাধ্যমেই যোগ্য প্রার্থী বেছে নেওয়া হবে। কীভাবে এই পদে আবেদন করবেন, তা বিস্তারিত জেনে নিন-

কোথায় কোথায় চলছে নিয়োগ?

এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে কলকাতা, মুম্বই, বেঙ্গালুরু ও হায়দরাবাদে এয়ার ইন্ডিয়ার শাখায় কেবিন ক্রু পদে নিয়োগ করা হবে।

ইন্টারভিউয়ের দিন-

২৪ মে থেকে আগামী ৮ জুন অবধি ইন্টারভিউ চলবে। বিভিন্ন শহর ভিত্তিক এই ইন্টারভিউয়ের দিন ধার্য করা হয়েছে।

বয়সসীমা-

আবেদনকারীর বয়স অবশ্যই ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। এছাড়া যারা অভিজ্ঞতা সম্পন্ন, তারাও এই পদের জন্য আবেদন করতে পারেন। অভিজ্ঞতা সম্পন্নদের জন্য বয়সের উর্ধ্বসীমা ৩২ বছর।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীকে অবশ্যই কোনও স্বীকৃত বোর্ড তার সমতুল্য কোনও বোর্ড থেকে দ্বাদশ শ্রেণিতে ৬০ শতাংশ নম্বর সহ উত্তীর্ণ হতে হবে। এছাড়া আবেদনকারীকে অবশ্যই হিন্দি ও ইংরেজি জানতে হবে।

উচ্চতা ও গড়ন-

আবেদনকারীর স্বাভাবিক দৃষ্টিশক্তি থাকতে হবে। আবেদনকারী মহিলাদের উচ্চতা ১৫৭ সেমি এবং পুরুষ প্রার্থীদের উচ্চতা ১৭২ সেমি হতে হবে।