Government Jobs 2022: দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের জন্য কোল ইন্ডিয়াতে চাকরির বড় সুযোগ, মাসিক বেতন ৩১ হাজার

Government Jobs: যে সব চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট যোগ্যতা রয়েছে, তাঁরা সংস্থার ওয়েবসাইট easterncoal.gov.in-এ গিয়ে ১০ মার্চের মধ্যে আবেদন করতে পারেন।

Government Jobs 2022: দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের জন্য কোল ইন্ডিয়াতে চাকরির বড় সুযোগ, মাসিক বেতন ৩১ হাজার
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 1:53 PM

কলকাতা: কোল ইন্ডিয়া লিমিটেডের আওতাধীন ইস্টার্ন কোলফিল্ড লিমিটেড (Eastern Coalfield Limited) ইতিমধ্যেই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। পশ্চিমবঙ্গ (West Bengal) ও ঝাড়খণ্ডে (Jharkhand) সংস্থার বিভিন্ন খনিতে ৩১৩ জনকে নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা। যে সব চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট যোগ্যতা রয়েছে, তাঁরা সংস্থার ওয়েবসাইট easterncoal.gov.in-এ গিয়ে ১০ মার্চের মধ্যে আবেদন করতে পারেন।

শূন্যপদ

সবমিলিয়ে মোট ৩১৩ টি পদে নিয়োগ করা হবে। এরমধ্যে ১২৭ টি পদ অসংরক্ষিত। ওবিসিদের জন্য ৮০ টি, ইডাব্লুউএসদের জন্য ৩০ টি তফশিলি জাতি জন্য ৪৬ টি ও তফশিলি উপজাতিদের জন্য ২৩ টি পদ সংরক্ষিত রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়স

মাইনিং সরদার পদে নিয়োগ হবে। আবেদনকারীকে দ্বাদশ শ্রেণি বা সমতুল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি ডিজিএমএস মাইনিং সর্দারশিপের শংসাপত্র ও ফার্স্ট এইডের শংসাপত্র থাকতে হবে। যেসব প্রার্থীদের মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা বা ডিগ্রি রয়েছে তাঁরাও এই পদে আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীদের ২০ ফেব্রুয়ারি ২০২২ এর মধ্যে ১৮ থেকে ৩০ বছর বয়স হতে হবে।

কী ভাবে আবেদন করবেন

১. ইস্টার্ন কোলফিল্ডের ওয়েবসাইটে যেতে হবে।

২. এর পরেই Apply-তে ক্লিক করতে হবে।

৩. এবার সংস্থার পোর্টালে নিজের নাম নথিভুক্ত করার পাশাপাশি যাবতীয় তথ্য পূরণ করার নিজের মোবাইল নম্বর ও ইমেল আইডি ভেরিফাই করে নিতে হবে। আবেদনকারীর একটি অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।

৪. এবার নিজের আইডি পাসওয়ার্ড দিয়ে অ্যাকাউন্টে লগ ইন করে যাবতীয় তথ্য পূরণ করে নথিপত্র আপলোড করতে হবে।

৫. ভবিষ্যতে ব্যবহারের জন্য আবেদনপত্রের একটি কপি সংরক্ষিত করে রাখতে হবে।

আবেদন ফি ও বেতন

ইস্টার্ন কোলফিল্ডের এই পদে আবেদন করার জন্য আবেদন ফি ১০০০ টাকা ধার্য করা হয়েছে। চাকরি প্রার্থীরা নির্বাচিত হলে তাঁরা মাসিক ৩১ হাজার ৮৫২ টাকা বেতন পাবে।

আরও পড়ুন Centre on Vijay Mallya: গ্রেফতারি নয়, টাকা ফিরিয়েই সন্তুষ্টি? বিজয় মালিয়াদের নিয়ে তথ্য দিল কেন্দ্র

আরও পড়ুন Ram Rahim: খুন, ধর্ষণে অভিযুক্ত রাম রহিমকে জ়েড প্লাস নিরাপত্তা, কারণ ব্যাখ্যা করলেন মুখ্যমন্ত্রী