UPSC Recruitment 2022: ইনভেস্টিগেটর সহ একাধিক পদে কর্মী নিয়োগ করবে UPSC, কীভাবে আবেদন করবেন জানুন

recruitment: প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে এই নিয়োগের মাধ্যমে ১৫টি শূন্যপদ পূরণ করা হবে।

UPSC Recruitment 2022: ইনভেস্টিগেটর সহ একাধিক পদে কর্মী নিয়োগ করবে UPSC, কীভাবে আবেদন করবেন জানুন
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 8:30 AM

কলকাতা: দেশের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন বা ইউপিএসসিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইনভেস্টিগেটর গ্রেড-১ সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে বলেই জানা গিয়েছে। এই পদের জন্য ইচ্ছুক চাকরিপ্রার্থীরা ইউপিএসসির ওয়েবসাইট upsc.gov.in ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে। প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে এই নিয়োগের মাধ্যমে ১৫টি শূন্যপদ পূরণ করা হবে। জানা গিয়েছে, ১০ নভেম্বর অবধি এই পদে আবেদন করা যাবে। এই পদের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্য এক নজরে দেখে নেওয়া যাক…

মোট শূন্যপদ

এক্সটেনশন অফিসার- ১টি

জুনিয়র সায়েন্টিফিক অফিসার- ২টি

ইনভেস্টিগেটর গ্রেড ১- ১২টি

শিক্ষাগত যোগ্যতা

এক একটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন। কোনও পদের জন্য কী শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন, তা অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকেই জানা যাবে।

আবেদন ফি

এই পদের জন্য ২৫ টাকা আবেদন ফি জমা দিতে হবে। নগদ অথবা এসবিআই নেট ব্যাঙ্কিং ফেসিলিটি অথবা ডেবিট কার্ড ব্যবহার করে এই টাকা জমা দিতে হবে। এসসি, এসটি ও অন্যান্য সংরক্ষিতদের কোনও আবেদন ফি দিতে লাগবে না।

নিয়োগ পদ্ধতি

ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। তবে তার আগে কোনও লিখিত পরীক্ষা নেওয়া হবে কি না, তা এখনও জানানো হয়নি। সব মিলিয়ে মোট ১০০ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

বিস্তারিত শিক্ষাগত যোগ্যতা, বেতন, আবেদন পদ্ধতি সহ অন্যান্য তথ্য জানতে এই লিঙ্কে ক্লিক করুন