West Bengal Job: মন্ত্রিসভায় আলোচনা, নতুন করে ১০০০ শূন্যপদে কর্মী নিয়োগ হবে রাজ্য পুলিশে

West Bengal Job: জানা গিয়েছে গত মঙ্গলবার রাজ্যের মন্ত্রীসভার একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে রাজ্যের নব নির্মিত থানাগুলিতে কর্মী নিয়োগের ব্যাপারে আলোচনা হয়েছে। সূত্রের খবর ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অধীনে মোট আটটি থানা এবং তিনটি পুলিশ ফাঁড়ি নতুন করে তৈরি করা হবে। যেখানে মোট ৮০০ শূন্যপদ তৈরি হবে বলে জানা গিয়েছে।

West Bengal Job: মন্ত্রিসভায় আলোচনা, নতুন করে ১০০০ শূন্যপদে কর্মী নিয়োগ হবে রাজ্য পুলিশে
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 8:37 PM

কলকাতা: ফের রাজ্যে বড়সড় নিয়োগ হতে চলেছে পুলিশে। এমনিতেই প্রতি বছর রাজ্য পুলিশে নিয়মমাফিক নিয়োগ পরীক্ষা হয়। এখনও পর্যন্ত এবছর ৮ হাজার শূন্যপদে পুলিশকর্মী নিয়োগের লিখিত পরীক্ষা নেওয়া হয়ছে। তবে এখনও পর্যন্ত তার ফলাফল প্রকাশিত হয়নি। তার মধ্যেই খবর রয়েছে রাজ্য সরকারের তরফে নতুন করে ১০০০ শূন্যপদে পুলিশ কর্মী নিয়োগ করা হবে। যদিও সরকারিভাবে এ ব্যাপারে এখনও কোনও বিবৃতি পাওয়া যায়নি। সূত্রের খবর অনুযায়ী নতুন করে রাজ্য পুলিশে নিয়োগ নিয়ে মন্ত্রিসভায় আলোচনা হয়েছে।

জানা গিয়েছে গত মঙ্গলবার রাজ্যের মন্ত্রিসভার একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে রাজ্যের নব নির্মিত থানাগুলিতে কর্মী নিয়োগের ব্যাপারে আলোচনা হয়েছে। সূত্রের খবর ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অধীনে মোট আটটি থানা এবং তিনটি পুলিশ ফাঁড়ি নতুন করে তৈরি করা হবে। যেখানে মোট ৮০০ শূন্যপদ তৈরি হবে বলে জানা গিয়েছে। এর পাশাপাশি রাজ্যের বেশকিছু পুলিশ ফাঁড়িকেও নতুন থানা করারও পরিকল্পনা রয়েছে রাজ্যের। ফলে তাতেও প্রায় ২০০ শূন্যপদ তৈরি হবে বলে অনুমান করা হচ্ছে। অর্থাৎ সবমিলিয়ে মোট ১০০০ শূন্যপদ তৈরি হবে বলে অনুমান করা হচ্ছে।

সূত্রের আরও খবর এই ১ হাজার শূন্যপদে রাজ্য পুলিশের বিভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। তবে এই নিয়োগ কবে সম্পূর্ণ হবে বা এই নিয়োগের নোটিশ কবে প্রকাশিত হবে সরকারের তরফে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। এ প্রসঙ্গে উল্লেখ্য যে, রাজ্য পুলিশে প্রায় ৪ হাজার পুলিশ ড্রাইভারের পদ শূন্য রয়েছে। যে সমস্ত কনস্টেবলদের ড্রাইভিং লাইসেন্স রয়েছে, আপাতত তাদের দিয়েই কাজ চালানো হচ্ছে। প্রতি বছরই রাজ্য পুলিশে বিভিন্ন পদমর্যদায় কর্মী নিয়োগ হলেও এখনও পর্যন্ত ড্রাইভার পদে কোনও নিয়োগ হয়নি। তবে যদি পুলিশের ড্রাইভার পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়, তাহলে এ রাজ্যের বহু মানুষের কর্মসংস্থান হবে বলে মনে করছেন রাজ্যের চাকরিপ্রার্থীরা।

গত প্রায় দু বছর ধরে কোভিড মহামারীর প্রভাবে দেশের সরকারি এবং বেসরকারি সংস্থাগুলিতে কর্মী নিয়োগ বন্ধ ছিল। এছাড়াও করোনা ভাইরাসের কারণেই বিশ্বের পাশাপাশি দেশের অর্থনীতিতে প্রভাব পড়ার কারণে বহু মানুষেরই চাকরি চলে যায়। যার ফলে দেশে বেকারত্বেরও সমস্যা দেখা দিয়েছিল। রাজ্য পুলিশের এই নতুন কর্মী নিয়োগের খবর নিশ্চিতভাবেই কর্মপ্রার্থীদের জন্য সুখবর বয়ে নিয়ে আসবে।

আরও পড়ুন: West Bengal Job: কর্মী নিয়োগ কলকাতার বসু বিজ্ঞান মন্দিরে, জানুন আবেদন পদ্ধতি