Asansol Municipal Election: ভোটের আগে কম্বল দান, নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে অভিযুক্ত তৃণমূলের অমরনাথ!

TMC: নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল আসানসোল পুরনিগমের প্রাক্তন পুরপ্রশাসক তথা ৪৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অমরনাথ চট্টোপাধ্যায়ের (Amarnath Chatterjee) বিরুদ্ধে।

Asansol Municipal Election: ভোটের আগে কম্বল দান, নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে অভিযুক্ত তৃণমূলের অমরনাথ!
কম্বল বিলি করছেন তৃণমূল প্রার্থী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 9:32 PM

আসানসোল: দুয়ারে পুরভোট (Asansol Municipal Election)। ভোটারদের নজর কাড়তে ঝাঁপিয়ে পড়েছে সব রাজনৈতিক দল। তবে ভোটারদের মন পেতে গিয়ে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল আসানসোল পুরনিগমের প্রাক্তন পুরপ্রশাসক তথা ৪৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অমরনাথ চট্টোপাধ্যায়ের (Amarnath Chatterjee) বিরুদ্ধে। কী সেই অভিযোগ?

শনিবার ভোট প্রচারের সময় তৃণমূল প্রার্থীকে দেখা যায় নিজে হাতে কম্বল দান করছেন এলাকার দুঃস্থ মানুষদের। আর এ নিয়েই আঙুল তুলল বিরোধীরা। ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে। এদিন আসানসোল বাজার এলাকায় কম্বল দান অনুষ্ঠানে হাজির হন অমরনাথ চট্টোপাধ্যায়। একটি স্থানীয় ক্লাবের অনুষ্ঠানে গিয়ে তিনি কম্বল দান করেন। আর তার পরেই শুরু হয়েছে বিতর্ক। বিরোধীরা অভিযোগ করছেন, নির্বাচনী বিধি ভেঙছেন শাসক দলের প্রার্থী। যদিও অমরবাবুর সাফাই, তিনি নিজে উদ্যোগ নিয়ে কম্বল দান করেননি। ওই অনুষ্ঠানে তিনি আমন্ত্রিত অতিথি ছিলেন মাত্র। এ নিয়ে বিরোধীরা অযথা বিতর্ক তৈরির প্রয়াস করছে বলে দাবি তৃণমূলেরও।

এদিকে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ৪৪ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী। তাঁরা এ নিয়ে কমিশনের দ্বারস্থ হচ্ছেন বলে জানান। গেরুয়া শিবিরের টিকিটে ভোটে দাঁড়ানো শিবরাম বর্মণের কথায়, “আমরা এই বিষয়ে নির্বাচন কমিশনকে অভিযোগ জানাব। উনি পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র, প্রাক্তন চেয়ারম্যান, এমনকী পুরপ্রশাসকও ছিলেন। সেই বাম আমল থেকে কাউন্সিলর। উনি এই নির্বাচনবিধি জানেন না, তা হতে পারে না। ভোটারদের প্রভাবিত করতেই কম্বল বিলি করেছেন। ওঁনার প্রার্থীপদ বাতিল হওয়া উচিত”।

এদিকে ভোট যত এগিয়ে আসছে, চড়ছে উত্তেজনার পারদ। এদিন রানিগঞ্জের সিপিএমের পোস্টার ছেঁড়া, গরাই রোডে প্রার্থীর দেওয়াল লিখনে বিকৃতি নিয়ে আবার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

আসানসোল পুরনিগমের ৩৪ নম্বর ওয়ার্ডের রানিগঞ্জ সিয়ারশোল এলাকায় সিপিএম প্রার্থীর পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। শুক্রবার রাতে সিয়ারশোল এলাকার বেশ কয়েকটি দেওয়ালে সিপিএম প্রার্থী সঞ্জয় প্রামাণিকের পোস্টার ছিঁড়ে ফেলা হয়। শনিবার সকালে বিষয়টি জানাজানি হতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। ওই সিপিএম প্রার্থীর অভিযোগ, ৩৪ নম্বর ওয়ার্ড শান্তির পরিবেশ রয়েছে। এই এলাকায় কখনও রাজনৈতিক উত্তেজনার ঘটনা ঘটেনি। কিন্তু এসব করে অশান্তি সৃষ্টি করতে চাইছে তৃণমূল। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছে ঘাসফুল শিবির।

আরও পড়ুন: Nursing College: রাত হলেই কে যেন হাঁটে, চলে দুমদাম হাতুড়ি পেটানোর শব্দ! ভূত আতঙ্কে সারা নার্সিং ছাত্রীরা

আরও পড়ুন: Bankura Sammilani College: বাঁকুড়া সম্মিলনীতে করোনা আক্রান্ত ১৫ চিকিৎসক, ১৯জন নার্সও পজিটিভ

আরও পড়ুন: Kalna containment zone: হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা! কালনাতে তৈরি হল কনটেইনমেন্ট জ়োন

আরও পড়ুন: Dilip Ghosh: ‘বিজেপি শাসিত রাজ্যে বিশেষ করোনা নেই, বিরোধী রাজ্যে বাড়ছে’, পুরভোট পিছনো নিয়ে যুক্তি দিলীপের