AIADMK Candidate List Tamil Nadu Assembly Election 2021: ইডাপাড্ডি থেকেই দাঁড়াচ্ছেন মুখ্যমন্ত্রী

তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন (Tamil Nadu Assembly Election 2021) আগামী ৬ এপ্রিল। শুক্রবার প্রথম দফায় প্রার্থী তালিকা প্রকাশ করল শাসক দল এআইএডিএমকে(AIADMK)। অন্যদিকে, বিরোধী দল ডিএমকে(DMK)-ও আগামী এক-দু'দিনের মধ্যেই প্রার্থী তালিকা প্রকাশ করবে বলে জানিয়েছে।

AIADMK Candidate List Tamil Nadu Assembly Election 2021: ইডাপাড্ডি থেকেই দাঁড়াচ্ছেন মুখ্যমন্ত্রী
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 4:36 PM

চেন্নাই: নিজের গড় থেকেই লড়বেন মুখ্যমন্ত্রী ই কে পলানিস্বামী(EK Palaniswamy)। আসন্ন বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার পরই প্রার্থী তালিকা করল তামিলনাড়ুর শাসকদল এআইএডিএমকে(AIADMK)। শুক্রবার দলের তরফে প্রথম দফায় প্রার্থী তালিকা প্রকাশ করা হয়, সেখানে দলের প্রধান ছয় প্রার্থীরা কোথা থেকে লড়বেন, তা উল্লেখ করা হয়েছে।

আগামী ৬ এপ্রিল তামিলনাড়ুতে নির্বাচন (Tamil Nadu Assembly Election 2021)। শাসক দল আন্না দ্রাবিড় মুনেত্রা কাজ়গাম(Anna Dravida Munnetra Kazhagam)-র সঙ্গে এবার জোট বেঁধেছে কেন্দ্রের শাসক দল বিজেপি(BJP)। অন্যদিকে, বিরোধী দল ডিএমকে(DMK)-র সঙ্গে হাত মিলিয়েছে কংগ্রেস(Congress)। গত মাসেই আসন বিভাজন নিয়ে ডিএমকে-র সঙ্গে কংগ্রেসের আলোচনা শুরু হয়েছিল। এআইএডিএমকের সঙ্গে বিজেপির আলোচনা পরে হলেও ডিএমকে-র আগেই প্রার্থী তালিকা ঘোষণা করে দিল শাসক দল।

এদিন এআইএডিএমকে-র প্রকাশিত প্রার্থী তালিকায় জানানো হয়, মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী লড়বেন ইডাপাড্ডি(Edapaddi) থেকেই। উপ-মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলভম(O Panneerselvam) ভোটে দাঁড়াবেন নিজের জেলা থেনির বোদিনায়াকনুর (Bodinayakanur) আসন থেকে। মৎস্যমন্ত্রী ডি জয়কুমার(D Jayakumar) লড়বেন রোয়াপুরম (Royapuram) থেকে, আইনমন্ত্রী সিভি শনমুগম (C V Shanmugam) দাঁড়াবেন ভিল্লুপুরম (Villupuram) থেকে। শ্রীভাইকুন্তম (Srivaikuntam) থেকে প্রার্থী হিসাবে দাঁড়াবেন এস পি শনমুগানাথান (S P Shanmuganathan)। নিলাকেট্টাই থেকে প্রার্থী হচ্ছেন এস থেনমোজ়ি।

আরও পড়ুন:ভ্যাকসিনের সার্টিফিকেটে মোদীর মুখ, স্বাস্থ্য মন্ত্রকের কাছে জবাব চাইল কমিশন

অন্যদিকে বিরোধী দল ডিএমকে-র প্রার্থী তালিকা ঘোষণা নিয়ে কংগ্রেস নেতা ভেরাপ্পা মৌলি (Verappa Moily) বলেন, “আসন রফা নিয়ে এখনও আলোচনা চলছে। আজ বা আগামিকালের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে এবং তারপরই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।”

গত বিধানসভা নির্বাচন হয়েছিল ২০১৬ সালে। সেই নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছিল এআইএডিএমকে। মুখ্যমন্ত্রী পদে বসেছিলেন জয়ললিতা (Jayalalithaa)। কিন্তু সেই বছরই তাঁর প্রায়ণ হওয়ায় মুখ্যমন্ত্রী পদে বসেন ই কে পল্লানিস্বামী। তবে চলতি বছরের নির্বাচনে প্রচারের প্রেক্ষিতে কিছুটা এগিয়ে রয়েছে এম কে স্ট্যালিন(MK Stalin)-র দ্বাবিড় মুন্নেত্রা কাজ়গাম। অন্যদিকে প্রথমবার বিধানসভা নির্বাচনে অংশ নিচ্ছে অভিনেতা কমল হাসান(Kamal Hassan)-র দল মাক্কাল নিধি মাইয়াম(Makkal Neethi Maiam)। তাঁরাও বেশ কয়েকটি আসনে জয়লাভ করতে পারেন। দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত (Rajnikanth) এইবছরই রাজনীতিতে আত্মপ্রকাশ করার কথা বললেও শেষ মূহুর্তে তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পিছু হটেছেন।

আরও পড়ুন: ‘চাকরিক্ষেত্রে ৫০ শতাংশ সংরক্ষণ মহিলাদের জন্য’, অসমে নির্বাচনের আগেই বড় প্রতিশ্রুতি কংগ্রেসের