Arvind Kejriwal in Uttarakhand: ‘ইহলোক নয়, পরলোকও শুধরিয়ে দেব’, নির্বাচনের আগেই উত্তরাখণ্ডে বড় প্রতিশ্রুতি কেজরীবালের

Arvind Kejriwal's Promises in Uttarakhand: দিল্লির সঙ্গে উত্তরাখণ্ডের তুলনা টেনে অরবিন্দ কেজরীবাল উত্তরাখণ্ডের অটোচালকদের উদ্দেশে বলেন, "২০২০ সালে দিল্লি নির্বাচনে আমি বলেছিলাম যে যদি আমি কাজ না করি, তবে আমাকে ভোট দেবেন না। ভোটের আগে কেউ এই কথা বলার সাহস দেখাননি। আজ আমি আপনাদের বলছি, আমায় একবার সুযোগ দিন।"

Arvind Kejriwal in Uttarakhand: 'ইহলোক নয়, পরলোকও শুধরিয়ে দেব', নির্বাচনের আগেই উত্তরাখণ্ডে বড় প্রতিশ্রুতি কেজরীবালের
অরবিন্দ কেজরীবাল ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 5:04 PM

নয়া দিল্লি: আর কয়েক মাস পরই দেবভূমিতে বিধানসভা নির্বাচন (Uttarakhand Assembly Election 2022)। তার আগে নির্বাচনী প্রচারে গিয়ে ইহলোকের পাশাপাশি পরলোক নিয়েও বড় প্রতিশ্রুতি দিলেন দিল্লির মুখ্য়মন্ত্রী তথা আম আদমি পার্টি(Aam Admi Party)-র প্রধান অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। এদিন উত্তরাখণ্ডে তিনি বলেন, “আমাদের ভোট দিন। আমরা আপনার ইহলোকও শুধরে দেব, আর পরলোকও…”

দেবভূমি হিসাবে পরিচিত উত্তরাখণ্ড(Uttarakhand)-র আয়ের একটি বড় অংশই হল পর্যটন ও তীর্থযাত্রা। আসন্ন বিধানসভা নির্বাচনে জয়ী হলে রাজ্যবাসীকে বিনামূল্যে তীর্থযাত্রার সুযোগ করে দেবেন বলেই এদিন প্রতিশ্রুতি দেন আপ নেতা। কেজরীবাল বলেন, “আমি সম্প্রতিই রাম লালার দর্শন করতে অযোধ্যা গিয়েছিলাম। আমি সেখানেই প্রার্থনা করি যে সকলেই যেন রাম লালার দর্শন করতে পারেন, সেই লক্ষ্যে কাজ করার জন্য আমায় শক্তি দেন তিনি। দিল্লিতে আমরা ইতিমধ্যেই এই প্রকল্প এনেছি। আমরা যদি এখানেও জয়ী হই, তবে বিনামূল্যে অযোধ্যা যাওয়ার ব্যবস্থা করে দেব। আমার মুসলিম ভাইদের জন্য আজমের শরিফে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে এবং শিখ ভাইদের জন্য কর্তারপুর করিডরে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে।”

উত্তরাখণ্ডে আম আদমি পার্টির নির্বাচনী প্রতিশ্রুতিতে বিনামূল্যে তীর্থ যাত্রার পাশাপাশি দিল্লি মডেলেই বিনামূল্যে বিদ্যুৎ ও কর্মসংস্থানের গ্য়ারান্টি দিয়ে নতুন প্রকল্প চালু করা হবে বলেও জানানো হয়েছে। বিরোধীদের বিঁধে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “আমরা বিজেপি ও কংগ্রেসের মাঝে আমাদ্র দেখি না। আমাদের দল সাধারণ মানুষের মাঝেই থাকে। বাকিরা দুর্নীতিতেই জড়িয়েছে কেবল।”

দিল্লির গণ্ডি পার করে এ বার বাকি রাজ্যেও নিজেদের জায়গা করে নিতে উদ্যোগী হয়েছে আম আদমি পার্টি। আগামী বছর পাঁচ রাজ্য়ে নির্বাচন রয়েছে, প্রতিটিতেই প্রার্থী দেবে আপ। দিল্লির সঙ্গে উত্তরাখণ্ডের তুলনা টেনে অরবিন্দ কেজরীবাল উত্তরাখণ্ডের অটোচালকদের উদ্দেশে বলেন, “২০২০ সালে দিল্লি নির্বাচনে আমি বলেছিলাম যে যদি আমি কাজ না করি, তবে আমাকে ভোট দেবেন না। ভোটের আগে কেউ এই কথা বলার সাহস দেখাননি। আজ আমি আপনাদের বলছি, আমায় একবার সুযোগ দিন।বিজেপি ও কংগ্রেসকে ভোট দেওয়া বন্ধ করে দেবেন আপনারা।”

তিনি আরও বলেন, “দিল্লিতে অটোচালকরা আমায় তাদের ভাই বলে মনে করেন।” দেড় লক্ষ অটোচালকদের অ্যাকাউন্টে ১৫০ কোটি টাকা পাঠানোর প্রসঙ্গ টেনে তিনি বলেন, “গোটা দেশ আর কোনও দল সাধারণ মানুষদের খেয়াল রাখে না, যতটা আমরা রাখি। উত্তরাখণ্ডে ক্ষমতায় এলে আমরা একাধিক পরিবর্তন আনব। আরটিও পরিষেবা আনা হবে এবং দুর্ঘটনায় আহতদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা হবে। শরীরচর্চার জন্য যাবতীয় খরচও তুলে নেওয়া হবে।”

আরও পড়ুন: Sachin Pilot on Cabinet Reshuffle: ‘আগামিদিনে আরও পরিবর্তন আসবে’, মন্ত্রিসভার রদবদলে খুশি পাইলট