‘বহিরাগত’ মনোরঞ্জন ব্যাপারীকে প্রার্থী করা যাবে না, বলাগড়ে বিক্ষোভ তৃণমূলের

মুখ্য়মন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে মনোরঞ্জনবাবুর হয়ে প্রচার করলেও দল তাঁকে প্রার্থী না করায় তিনি যে অখুশি তা ঘুরিয়ে জানিয়ে দিলেন বিদায়ী বিধায়ক অসীম মাজি

'বহিরাগত' মনোরঞ্জন ব্যাপারীকে প্রার্থী করা যাবে না, বলাগড়ে বিক্ষোভ তৃণমূলের
ফাইল ফটো
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2021 | 3:11 PM

হুগলি: ‘বহিরাগত’ প্রার্থীকে কেন্দ্র করে তৃণমূলের অন্দরে প্রতিবাদ ও বিক্ষোভ অব্যাহত। এবার বহিরাগত প্রার্থী নিয়ে হুগলির বলাগড়ে শুরু হল তৃণমূল কর্মীদের বিক্ষোভ। দলিত সাহিত্যিক মনোরঞ্জন ব্যাপারী (Manoranjan Byapari) নন, বিদায়ী বিধায়ক অসীম মাজিকেই ফের প্রার্থী করতে হবে, এমন দাবিতে রবিবার বিক্ষোভ করলেন তৃণমূল কর্মী-সমর্থকদের একাংশ।

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা (TMC Candidate List) করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে হুগলির বলাগড়ে তৃণমূল প্রার্থী হিসেবে দলনেত্রী এবার মনোরঞ্জন ব্যাপারীর নাম ঘোষণা করেছেন। তিনি বলেন,‘মাটির মানুষ মনোরঞ্জন ব্যাপারী। রান্না করেন, রিকশা টানেন, সাহিত্য চর্চাও করেন। খুব ইমপরটেন্ট একজন মানুষ।’ তার পর থেকে দলিত সাহিত্য অ্যাকাডেমির সভাপতি মনোরঞ্জনবাবু এবারের বিধানসভা নির্বাচনে চর্চিত নাম। কিন্তু তাঁকেও বহিরাগত প্রার্থী বলে অভিযোগ করল দলের একাংশ।

শুক্রবার তৃণমূল প্রার্থী তালিকা ঘোষণার পর দলনেত্রী অসীম মাজিকে ফোন করে মনোরঞ্জন ব্যাপারীর সঙ্গে থাকার কথা বলেন। সেদিনই দলীয় প্রার্থীর সমর্থনে পথে নামে অসীম মাজি। কিন্তু একদিন পরেই দলীয় কর্মীরা বহিরাগত প্রার্থীর বিরুদ্ধে যখন গলা ফাটাতে শুরু করেছেন, তা পরোক্ষে সমর্থন করলেন তিনি। রবিবার বলাগড়ে অসীম মাজির অফিসে হাজির হন কয়েকশো তৃণমূল কর্মী। তাঁদের দাবি, বহিরাগত প্রার্থীকে সরিয়ে অসীম মাজিকেই প্রার্থী করতে হবে। নইলে কোনও কর্মী ভোটে কাজ করবেন না।

এর মধ্যে আবার আগুনে ঘি পড়ে প্রার্থী ঘোষণার পর হুগলি জেলা পরিষদের সহ-সভাধিপতি সুমনা সরকার ও মুকুল রায়ের সাক্ষাতের বিষয় নিয়ে। এবার বলাগড়ে সুমনাও ছিলেন প্রার্থী হওয়ার দৌড়ে। তৃণমূল কর্মীদের অভিযোগ, যারা দলের সঙ্গে গদ্দারি করছে, তলায় তলায় বিজেপির সঙ্গে যোগাযোগ রেখেছে, তাদের নিয়ে যদি নির্বাচন হয় তাহলেও কেউ ভোটের প্রচারে কাজ করবেন না। এই বিষয়ে অসীম মাজির ব্যাখ্যা, “দলের কর্মীদের ক্ষোভ থাকা স্বাভাবিক। আমাকে সব সময় বলাগড়ের মানুষ কাছে পায়। সকাল, বিকাল, রাত বারোটা থেকে একটা যে কোনও সময়। তাই কর্মীরা প্রার্থী ঘোষণার পর ক্ষোভ দেখিয়েছে। আমি বলেছি, আমাদের প্রার্থী মনোরঞ্জন ব্যাপারী এসে যদি আমাদের যোগ্য সম্মান দেন, আর যাঁরা বিজেপির সঙ্গে সম্পর্ক রেখেছে তাদের বাদ দিয়ে চলতে পারেন তাহলে ভোটে কাজ করা নিয়ে ভাবব।” তিনি আরও বলেন বলাগড়ের কিছু নেতানেত্রী তাঁকে কোনঠাসা করতে চেয়েছেন বলেই দল তাঁকে টিকিট দেয়নি এবার।

আরও পড়ুন: জমির ফসল ছাগলে খেয়েছে, সংঘর্ষে জড়াল তৃণমূল-বিজেপি!

অর্থাৎ, মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে মনোরঞ্জনবাবুর হয়ে প্রচার করলেও দল তাঁকে প্রার্থী না করায় তিনি যে ক্ষুব্ধ তা ঘুরিয়ে জানিয়ে দিলেন বিদায়ী বিধায়ক। এ ব্যাপারে মনোরঞ্জনবাবুর প্রতিক্রিয়া মেলেনি।