West Bengal Election 2021 Phase 2 Voting: বিকেল ৬ টা পর্যন্ত রাজ্যে ভোটের হার ৮০.৪৩%, হাইভোল্টেজ নন্দীগ্রামে ৮০.৭৯%

| Updated on: Apr 02, 2021 | 12:16 AM

West Bengal Election 2021 Phase 2 Voting: বিকেল ৬ টা পর্যন্ত রাজ্যে ভোটের হার ৮০.৪৩%, হাইভোল্টেজ নন্দীগ্রামে  ৮০.৭৯%
ফাইল চিত্র।

বিকেল ৬ টা পর্যন্ত ভোটের হার ৮০.৪৩ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ভোট পড়েছে ৭৯.৬৫ শতাংশ। পূর্ব মেদিনীপুরের ৮১.২৩ শতাংশ,পশ্চিম মেদিনীপুরে ৭৮.০২ শতাংশ, বাঁকুড়ায় ৮২.৯২ শতাংশ ভোট পড়ল। হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে ভোট পড়ল ৮০.৭৯ শতাংশ।

এদিকে এদিন সারা দেশের চোখ ছিল হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে। শুভেন্দু বলছেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শুভেন্দুময় ছিল নন্দীগ্রাম। মমতা হেরে গিয়েছেন। মানুষের সমর্থন হারিয়েছেন উনি। হার নিশ্চিত বুঝে নাটক করছেনেন বলে বয়াল থেকে মন্তব্য শুভেন্দু অধিকারীর। অন্যদিকে কমিশন নিরপেক্ষ নয়, তারা স্বরাষ্ট্র মন্ত্রকের কথায় কাজ করছে বলে বয়ালের বুথ থেকে বেরিয়ে এই অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনিও বলেন নন্দীগ্রাম নিয়ে কোনও চিন্তা নেই।  মমতার দাবি, এই কেন্দ্রে ৯০ শতাংশ ভোট পাবে তৃণমূল। অন্যদিকে বিজেপি প্রার্থী শুবেন্দুর কটাক্ষ, মানুষের সমর্থন হারিয়ে ফেলেছেন মমতা। উনি হেরে গিয়েছেন।

এদিকে নন্দীগ্রামের (Nandigram) ভোট পরিস্থিতি জানতে মুখ্য নির্বাচনী আধিকারিককে ফোন করেছিলেন উপনির্বাচন কমিশনার। বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোটে অভিযোগ ওঠে, এই বিধানসভা কেন্দ্রের একাধিক বুথে এজেন্ট বসানো যায়নি। এছাড়াও বিক্ষিপ্ত হিংসার অভিযোগ ওঠে ভোট শুরুর পর পরই। তা দেখেই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে ফোন করেন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন।

দ্বিতীয় দফায় শুরু থেকেই নজরে ছিল নন্দীগ্রাম। বেলা বাড়তেই কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় সেই কেন্দ্র। ছাপ্পার অভিযোগে উত্তপ্ত হয়ে ওঠে বয়াল। রাজ্যপাল জগদীপ ধনকড়কে ফোন করেন ক্ষুব্ধ মমতা। নন্দীগ্রামের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কমিশনও। সিইও-কে ফোন করেন সুদীপ জৈন। কেশপুর নিয়েও রিপোর্ট তলব করল কমিশন। বয়ালে যান বিশেষ পুলিশ পর্যবেক্ষক নগেন্দ্র ত্রিপাঠী। এদিকে এই নন্দীগ্রামেই ৩ টে পর্যন্ত ভোট পড়েছে প্রায় ৭০ শতাংশ।

আজ দ্বিতীয় দফায় ৪ জেলার ৩০টি কেন্দ্রে চলছে ভোট। যার মধ্যে সবথেকে হাই প্রোফাইল কেন্দ্র এই নন্দীগ্রাম।

সারাদিনের ভোটের সব আপডেট একনজরে:

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 01 Apr 2021 09:54 PM (IST)

    হেভিওয়েটরা আজ লাইটওয়েট: মীনাক্ষী মুখার্জি

    বৃহস্পতিবার রাজ্য বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ৩০ টি আসনে ভোটগ্রহণ হয়। এর মধ্যে নজরকাড়া কেন্দ্র ছিল নন্দীগ্রাম। দুই হেভিওয়েট প্রার্থী, মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর ভোটযুদ্ধের দিকে চোখ ছিল সারা দেশের রাজনৈতিক মহলের। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে উত্তেজনা বাড়তে দেখা গিয়েছে নন্দীগ্রামের (Nandigram) বিভিন্ন বুথে। পাশাপাশি কোথাও শুভেন্দুর কনভয়ে হামলা কোথাও ছাপ্পার অভিযোগ নিয়ে মমতাকে সরব হতে দেখা গিয়েছে। এই সারাদিনের পর্বে মীনাক্ষীর প্রতিক্রিয়া, হেভিওয়েটরা আজ যেন কিছুটা লাইটওয়েট। মীনাক্ষীর খোঁচা, এতদিন এঁরা মানুষের থেকে জনবিচ্ছিন্ন তাই কোথাও তাঁদের কনভয়ে হামলার মতো ঘটনা ঘটেছে। কোথাও আবার দেখা গিয়েছে প্রার্থীকে ছুটে যেতে। মীনাক্ষীর কটাক্ষ, যাঁরা মানুষের কথা শুনতে চাননি, তাই হয়তো আক্রান্ত হয়েছেন কেউ।

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 2: হেভিওয়েটরা আজ লাইটওয়েট: মীনাক্ষী মুখার্জি

  • 01 Apr 2021 08:47 PM (IST)

    বিজেপির বুথ এজেন্টকে বাঁশপেটা, হাতে-পিঠে জমাট বাঁধল রক্ত

    বিজেপির (BJP) বুথ এজেন্টের উপর হামলার অভিযোগ। উত্তেজনা ছড়াল বাঁকুড়ার সোনামুখী বিধানসভার ৭৩ নম্বর বুথে। অভিযোগের আঙুল তৃণমূলের দিকে। যদিও এই অভিযোগ মানতে নারাজ শাসকদল। অভিযোগ, এদিন ভোট চলাকালীন সোনামুখী বিধানসভার ৭৩ নম্বর বুথের বিজেপি এজেন্ট জগন্নাথ সুকে ব্যাপক মারধর করা হয়। সোনামুখী পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কৃষ্ণপুর বাজারের বৈষ্ণবপাড়া প্রাথমিক বিদ্যালয়ে এই বুথ ছিল।

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 2: বিজেপির বুথ এজেন্টকে বাঁশপেটা, হাতে-পিঠে জমাট বাঁধল রক্ত

  • 01 Apr 2021 08:45 PM (IST)

    ৮০ শতাংশ ছাপ্পা ভোটের অভিযোগ তুলে আদালত মুখো হচ্ছেন মমতা

    গোটা দিন জুড়ে একের পর ঘটনার জেরে আলোচনার কেন্দ্রে রইল নন্দীগ্রাম (Nandigram)। হাইভোল্টেজ এই কেন্দ্রে যুযুধান দুই পক্ষে বৃহস্পতিবার ভোটের পারদ চড়তে যায় সূর্য মধ্যগগণে ওঠার পর। বয়ালের ৭ নম্বর বুথে ছাপ্পার অভিযোগ পেয়ে সশরীরে গিয়ে সেখানে হাজির হন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পৌঁছে প্রায় দেড় ঘণ্টা বসে থাকেন। একগুচ্ছ অভিযোগ তুলে ফোন করেন রাজ্যপালকে। একই সঙ্গে বয়ালের ওই বুথে ব্যাপক হারে ছাপ্পা ভোট পড়েছে বলে আদালতে যাবেন বলেও জানান তিনি।

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 2: ৮০ শতাংশ ছাপ্পা ভোটের অভিযোগ তুলে আদালত মুখো হচ্ছেন মমতা

  • 01 Apr 2021 08:15 PM (IST)

    দ্বিতীয় দফা ভোটে ১৬০৫টি অভিযোগ, গ্রেফতার ১৪ মহিলা সহ ২৮, জানাল কমিশন

    বিক্ষিপ্ত কিছু অশান্তির ঘটনা ছাড়া মোটের উপর শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে দ্বিতীয় দফার ভোট। বৃহস্পতিবার সন্ধেবেলা সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। তিনি জানান এদিন ভোটপর্বে মোট ১ হাজার ৬০৫ টি অভিযোগ জমা পড়েছে। গ্রেফতার করা হয়েছে ২৮ জনকে। পাশাপাশি ১৪৪ ধারা জারির পরেও নন্দীগ্রামে কীভাবে এত মানুষ জড়ো হয়েছিলেন তা নিয়ে প্রশাসনের কাছে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন।

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 2: দ্বিতীয় দফা ভোটে ১৬০৫টি অভিযোগ, গ্রেফতার ১৪ মহিলা সহ ২৮, জানাল কমিশন

  • 01 Apr 2021 06:31 PM (IST)

    মীনাক্ষিদি লড়াইয়ের আদর্শ, জানকবুল লড়াই হবে: ঐশী

    CPM candidate Aishi Ghosh went to fill her nomination for West Bengal Assembly election 2021

    প্রচারে ঐশী, নিজস্ব চিত্র

    দলীয় রাজনীতিতে তাঁরা একে অপরের সতীর্থ। নির্বাচনের দ্বিতীয় দফায় যখন নন্দীগ্রামে (Nandigram) ভোটে লড়ছেন সিপিএম (CPM) প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায় তখন, আসানসোলের আরেক ভূমিকন্যা ঐশী ঘোষ জমা দিলেন মনোনয়ন। বৃহস্পতিবার সকালে, ঐশীর (Aishe Ghosh) পাশে দেখা গেল মীনাক্ষি মুখোপাধ্যায়ের বাবা মনোজ মুখোপাধ্যায়কে।

    একুশের নির্বাচনে সংযুক্ত মোর্চার তরফে নজর কেড়েছেন তরুণ বাম প্রার্থীরা। দীপ্সিতা, সৃজনদের মতো এই তালিকায় আছেন ঐশী ঘোষ, মীনাক্ষি মুখোপাধ্যায়রা। বঙ্গ ভোটের এপিসেন্টার নন্দীগ্রামে (Nandigram) যেখানে একদিকে মমতা অন্যদিকে শুভেন্দুর মতো হেভিওয়েট নেতৃত্ব সেখানে একদম নতুন মুখ মীনাক্ষি নজর কেড়েছেন সকলের।

  • 01 Apr 2021 06:28 PM (IST)

    ‘সকাল ৭ টা থেকে মার্কেটে শুধুই শুভেন্দু, মমতা প্রচার পেতে নাটক করছেন’

    Suvendu Adhikari nandigram

    ছবি- টুইটার

    বিকেলে ৭ নম্বর বুথ পরিদর্শনে গিয়ে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী নয়, প্রার্থী হিসেবে এসে উনি দু’ঘণ্টা ভোট আটকে রাখলেন। এখানে ৭৮ শতাংশ ভোট পড়েছে। বাকি ১০ শতাংশ মানুষকে তাড়িয়ে দিয়েছেন মমতা।” তাঁর আরও দাবি, “সকাল ৭ টা থেকেই তো মার্কেটে শুভেন্দু। মমতা নেই। তাই সংবাদ মাধ্যমের প্রচার পেতে উনি নাটক করছেন।”

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 2: ‘সকাল ৭ টা থেকে মার্কেটে শুধুই শুভেন্দু, মমতা প্রচার পেতে নাটক করছেন’

  • 01 Apr 2021 06:26 PM (IST)

    ভোট দিতে গিয়ে দম্পতি শুনলেন তাঁরা ‘মৃত’

    সকাল সকাল ভোট দিতে গিয়েছিলেন নন্দীগ্রামের (Nandigram) পট্টনায়ক দম্পতি। দীর্ঘ ভোট লাইনে দাঁড়িয়ে যখন ভোটগ্রহণ কেন্দ্রে ঢুকলেন, পোলিং অফিসারদের কথা শুনে চোখ কপালে ওঠার জোগাড়। প্রিসাইডিং অফিসার লিস্ট দেখিয়ে বললেন, ‘কমিশনের ভোটার লিস্টে আপনারা মৃত’! জলজ্যান্ত মানুষকে যদি এমন মিথ্যার মুখোমুখি হতে হয়, যেমনটা হওয়ার কথা, ভোট দিতে এসে সে পরিস্থিতিরই সম্মুখীন হলেন স্বামী-স্ত্রী।

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 2: ভোট দিতে গিয়ে দম্পতি শুনলেন তাঁরা 'মৃত' 

  • 01 Apr 2021 05:40 PM (IST)

    ৫ টা পর্যন্ত ভোট পড়ল ৮০.৪৩%, নন্দীগ্রামে ভোট পড়ল ৮০.৭৯%

    বিকেল ৫ টা পর্যন্ত ভোটের হার ৮০.৪৩ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ভোট পড়েছে ৭৯.৬৫ শতাংশ। পূর্ব মেদিনীপুরের ৮১.২৩ শতাংশ,পশ্চিম মেদিনীপুরে ৭৮.০২ শতাংশ, বাঁকুড়ায় ৮২.৯২ শতাংশ ভোট পড়ল। হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে ভোট পড়ল ৮০.৭৯ শতাংশ।

  • 01 Apr 2021 05:26 PM (IST)

    Nandigram: মমতা হেরে গিয়েছেন: শুভেন্দু অধিকারী

    সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শুভেন্দুময় ছিল নন্দীগ্রাম। মমতা হেরে গিয়েছেন। মানুষের সমর্থন হারিয়েছেন উনি। বয়াল থেকে এমনই মন্তব্য করলেন শুভেন্দু অধিকারী।

  • 01 Apr 2021 05:21 PM (IST)

    বিকেল পাঁচটা পর্যন্ত ৭২.২৫ শতাংশ ভোট পড়ল বাংলায়

    নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রকাশ, বিকেল পাঁচটা ১০ পর্যন্ত ৭২.২৫ শতাংশ ভোট পড়েছে বাংলার ৩০ কেন্দ্রে। বৃহস্পতিবার দ্বিতীয় দফা ভোটে ৪ জেলার ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

  • 01 Apr 2021 05:14 PM (IST)

    Purba Medinipur: ইভিএম বিকল, ভোটারদের লাইন দীর্ঘ হল পাঁশকুড়ায়

    পাঁশকুড়া পশ্চিম বিধানসভা কেন্দ্রের অন্তর্গত মেছোগ্রাম জিএসএফ প্রাইমারি বিদ্যালয়ের ৮৭ এবং ৮৮, দুটি বুথেই ইভিএম মেশিন বিকল হয়ে পড়ায় দীর্ঘ সময় ধরে লাইনে দাঁড়িয়ে রয়েছেন ভোটাররা।

  • 01 Apr 2021 05:10 PM (IST)

    ভোটারদের অপমান করেছেন উনি: শুভেন্দু

    "ভোটারদের অপমান করেছেন উনি। নন্দীগ্রামের মানুষকে অপমান করা যেন অভ্যাসে পরিণত হয়েছে।'' মমতাকে কটাক্ষ করে এমনই মন্তব্য করলেন শুভেন্দু। রাজ্যপালকে মমতার ফোন করা প্রসঙ্গে শুভেন্দু বলেন, রাজপাল সাংবিধানিক পদে রয়েছেন। তাঁর সঙ্গে কথা বলতেই পারেন। কিন্তু রাজ্যপাল বা রাষ্ট্রপতি নন, ভোট পরিচালনা করে নির্বাচন কমিশন।

  • 01 Apr 2021 05:03 PM (IST)

    কেশপুরে তৃণমূল প্রার্থীর এজেন্টকে মারধরের অভিযোগ, বাম চোখে চোট নিয়ে ভর্তি হাসপাতালে

    কেশপুর বিধানসভার ১ নম্বর অঞ্চলের ২২৮ নম্বর বুথে তৃণমূল প্রার্থী শিউলি সাহার এজেন্ট হাবিবুর রহমানের উপর হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। আহত হাবিবুরকে কেশপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর বাম চোখে গুরুতর আঘাত লেগেছে।

    অন্যদিকে বড়জোড়া বিধানসভার পখন্না গ্রামে দুষ্কৃতী হামলার অভিযোগ। গ্রামবাসীদের অভিযোগ, পুলিশের পোশাকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা গ্রামের অধিকাংশ বাড়িতে হামলা চালায়। ব্যাপক মারধর করা হয় গ্রামবাসীদের। গ্রামবাসীদের অভিযো খাকি উর্দিধারী দুষ্কৃতী দের সাথে ছিলেন বড়জোড়া বিধানসভার তৃণমূল প্রার্থী অলোক মুখার্জী। তার পর গ্রামবাসীরা ও বিজেপি কর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন।

  • 01 Apr 2021 04:56 PM (IST)

    উদ্বিগ্ন কমিশন! নন্দীগ্রামের ‘আপডেট’ জানতে সিইওকে ফোন সুদীপ জৈনের

    নন্দীগ্রামের (Nandigram) ভোট পরিস্থিতি জানতে মুখ্য নির্বাচনী আধিকারিককে ফোন উপনির্বাচন কমিশনারের। বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোটে অভিযোগ ওঠে, এই বিধানসভা কেন্দ্রের একাধিক বুথে এজেন্ট বসানো যায়নি। এছাড়াও বিক্ষিপ্ত হিংসার অভিযোগ ওঠে ভোট শুরুর পর পরই। তা দেখেই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকে ফোন করেন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন।

    দ্বিতীয় দফায় শুরু থেকেই নজরে ছিল নন্দীগ্রাম। বেলা বাড়তেই কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় সেই কেন্দ্র। ছাপ্পার অভিযোগে উত্তপ্ত হয়ে ওঠে বয়াল। রাজ্যপাল জগদীপ ধনকড়কে ফোন করেন ক্ষুব্ধ মমতা। নন্দীগ্রামের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কমিশনও। সিইও-কে ফোন করেন সুদীপ জৈন। কেশপুর নিয়েও রিপোর্ট তলব করল কমিশন। বয়ালে যান বিশেষ পুলিশ পর্যবেক্ষক নগেন্দ্র ত্রিপাঠী। এ দিকে এই নন্দীগ্রামেই ৩ টে পর্যন্ত ভোট পড়েছে প্রায় ৭০ শতাংশ।

    বিস্তারিত পড়ুন: উদ্বিগ্ন কমিশন! নন্দীগ্রামের ‘আপডেট’ জানতে সিইওকে ফোন সুদীপ জৈনের

  • 01 Apr 2021 03:43 PM (IST)

    Voter Turnout: বেলা তিনটে পর্যন্ত ভোট পড়ল ৭১ শতাংশ

    সকাল ৭ টা থেকে শুরু হয়েছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। বেলা তিনটে পর্যন্ত ভোট দানের হার মোট ৭১.০৭ শতাংশ। দক্ষিণ ২৪ পরগণায় ভোট পড়েছে ৬৫.৬৯ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ভোট পড়েছে ৭১.৮৬ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৭০.২৩ শতাংশ, বাঁকুড়ায় ৭৩.৮৭ শতাংশ। যে কেন্দ্রের দিকে সবার নজর সেই নন্দীগ্রামে ৬৯.৫৩ শতাংশ ভোট পড়েছে।

  • 01 Apr 2021 03:21 PM (IST)

    Nandigram: বয়ালে পৌঁছলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক নগেন্দ্র ত্রিপাঠী

    নন্দীগ্রামের বয়ালে পরিস্থিতি উত্তপ্ত হওয়ার পর এবার ঘটনাস্থলে পৌঁছলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক নগেন্দ্র ত্রিপাঠী। ৭ নম্বর বুথে গিয়ে কথা বলছেন তিনি।

    পড়ুন: পরিস্থিতি খতিয়ে দেখতে বয়ালের বুথে নগেন্দ্র ত্রিপাঠী, বেরিয়ে এলেন মমতা

    Mamata Banerjee leaves Boyal polling booth

    বয়ালে মমতা

  • 01 Apr 2021 03:03 PM (IST)

    Nandigram: রণক্ষেত্র বয়াল, রাজ্যপালকে ফোন মমতার, উদ্বিগ্ন কমিশনও

    বেলা বাড়তেই কার্যত রণক্ষেত্রের চেহারা নিল নন্দীগ্রাম। ছাপ্পার অভিযোগে উত্তপ্ত হয়ে ওঠে বয়াল। ৭ নম্বর বুথকে কেন্দ্র করে বাড়ে উত্তেজনা। রাজ্যপাল জগদীপ ধনকড়কে ফোন করে অভিযোগ জানালেন ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়। ৭ নম্বর বুথ পরিদর্শন করেই ফোন করলেন তিনি। ফোন পাওয়ার কথা স্বীকার করেছেন রাজ্যপালও, পরিস্থিতি নিয়ন্ত্রণের আশ্বাসও দিয়েছেন তিনি। অন্য দিকে, নন্দীগ্রামের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কমিশনও। সিইও-কে ফোন করলেন সুদীপ জৈন।

    বিস্তারিত পড়ুন: ‘ভোটে অশান্তি হচ্ছে’, মমতার নালিশ পেতেই পালটা আশ্বাস ধনখড়ের

    TMC-BJP clash Bayal, nandigram

    বয়ালে তৃণমূল কর্মীদের বিক্ষোভ

  • 01 Apr 2021 02:20 PM (IST)

    Keshpur: নিরাপত্তা বাড়ল বিজেপি প্রার্থীর

    কেশপুরের বিজেপি প্রার্থী প্রীতিশ রঞ্জন কোনারের নিরাপত্তা বাড়ানো হল। কেশপুরের ঘটনার পর নিরাপত্তা বাড়ানো হল তাঁর। একটি পুলিশ ভ্যান। একজন অফিসার পদমর্যাদার পুলিশ আধিকারিকের সঙ্গে ৪ জন কনস্টেবল দিল কমিশন।

  • 01 Apr 2021 02:00 PM (IST)

    কমিশনে অভিযোগ ১৬০টি

    বেলা একটা পর্যন্ত কমিশনে অভিযোগ জমা পড়েছে ১৬০টি। মেলে সেই অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে ৫০টি অভিযোগই পূর্ব মেদিনীপুর থেকে।

  • 01 Apr 2021 01:59 PM (IST)

    বেলা ১ টা পর্যন্ত ভোটের হার ৫৮.১৫ শতাংশ

    দ্বিতীয় দফার নির্বাচনে ভোট পড়েছে সকাল ৭টা থেকে সকাল ১টা পর্যন্ত - ৫৮.১৫ %

    দক্ষিণ ২৪ পরগনা: ৪৮.১৭% পূর্ব মেদিনীপুর: ৬০.২২% পশ্চিম মেদিনীপুর: ৫৯.২৩% বাঁকুড়া : ৫৯.৪৪% নন্দীগ্রাম: ৫৬.৭৮%

  • 01 Apr 2021 01:55 PM (IST)

    হুইলচেয়ারে বয়ালে বুথ পরিদর্শনে মমতা

    বয়ালে বুথ পরিদর্শনে বেরোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গাড়িতে এলাকায় ঢুকলেও, রাস্তা সরু থাকায় হুইলচেয়ারে এলাকা ঘোরেন তিনি।

    বয়ালে বুথ পরিদর্শনে মমতা

  • 01 Apr 2021 01:45 PM (IST)

    ১টা পর্যন্ত ভোটের শতাংশ ৫৮.১৫ %

    দক্ষিণ ২৪ পরগনা: ৪৮.১৭% পূর্ব মেদিনীপুর: ৬০.২২% পশ্চিম মেদিনীপুর: ৫৯.২৩% বাঁকুড়া : ৫৯.৪৪% নন্দীগ্রাম: ৫৬.৭৮%

  • 01 Apr 2021 01:25 PM (IST)

    Nandigram: বাড়ি থেকে বেরলেন মমতা

    সকাল থেকে বুথে বুথে ঘুরছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনি এজেন্ট শেখ সুফিয়ান। তাঁর কাছে একাধিক অভিযোগও শুনেছেন তিনি। এবার নিজে যাবেন বুথ পরিদর্শনে। রেয়াপাড়ার বাড়ি থেকে হুইল চেয়ারে বেরলেন তিনি। ইতিমধ্যেই একটি বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন মমতার নির্বাচনি এজেন্ট শেখ সুফিয়ান। একাধিক বুথে এজেন্টদের বসতে দেওয়া হচ্ছে না বলে আগেও অভিযোগ জানিয়েছিলেন তিনি। মমতা সোনাচূড়া, বয়াল-২, গোকুলনগর বুথ পরিদর্শন করবেন বলে সূত্রের খবর।

  • 01 Apr 2021 01:12 PM (IST)

    Nandigram: হামলার পর কী বললেন শুভেন্দু?

    'মমতার আমলে বাংলায় চলছে জঙ্গলরাজ চলছে। খবর এসেছিল গণ্ডগোল হতে পারে। তারপরই হামলা।' এমনটাই বললেন শুভেন্দু। জয় বাংলা স্লোগান দিয়ে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। তিনি বলেন, 'এদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে। এরা মমতা বেগমের দুধেল গাই।' তাঁর দাবি, এই দফায় ৩০ টি আসনের একটিতেও জয়ী হবেন না মমতা।

    বিস্তারিত আসছে: গাড়ি থেকে নেমে সবে বুথের দিকে পা বাড়িয়েছেন, আচমকাই ধেয়ে এসেছিল ‘ওরা’! নন্দীগ্রামে শুভেন্দুর সঙ্গে ঘটল বড় ঘটনা!

    Suvendu Adhikari claims Mamata will not win even 1 seat of 2nd phase

    নন্দীগ্রামে শুভেন্দু

  • 01 Apr 2021 12:51 PM (IST)

    Kotulpur: থার্মাল গানে তাপমাত্রা বেশি, বুথ থেকে ভোটার ফেরানোর অভিযোগ

    গ্রামবাসীদের অভিযোগ, ভোট দিতে গেলে দেহের তাপমাত্রা বেশি থাকলে ভোটগ্রহণ কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। আশা কর্মীদের বদলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই এই তাপমাত্রা মাপছেন। পাশাপাশি তাঁদের অভিযোগ, প্রচণ্ড রোদ ও গরমে এমনিতেই দেহের তাপমাত্রা বেড়ে যায়। ফলে থার্মাল গানে তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশিই দেখাচ্ছে। আর এমনটা হলেই ভোটারদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ।

    বিস্তারিত পড়ুন:  থার্মাল গানে তাপমাত্রা বেশি, বুথ থেকে ভোটার ফেরানোর অভিযোগ

  • 01 Apr 2021 12:47 PM (IST)

    Barjora: পুলিশের পোশাকে দুষ্কৃতী হানার অভিযোগ

    বড়জোড়া বিধানসভার পখন্না গ্রামে দুষ্কৃতী হামলার অভিযোগ। গ্রামবাসীদের অভিযোগ পুলিশের পোশাকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা গ্রামের অধিকাংশ বাড়িতে হামলা চালায়। অভিযোগের তির তৃণমূল প্রার্থী অলোক মুখোপধ্যায়ের বিরুদ্ধে। ব্যাপক মারধর করা হয় গ্রামবাসীদের। গ্রামবাসীদের অভিযোগ, এই  খাকি উর্দিধারী দুষ্কৃতীদের সঙ্গে ছিল বড়জোড়া বিধানসভার তৃণমূল প্রার্থী অলোক মুখোপাধ্যায়। তারপর গ্রামবাসীরা ও বিজেপি কর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন।

  • 01 Apr 2021 12:40 PM (IST)

    Nandigram: কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসায় জড়ালেন শেখ সুফিয়ান

    কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসায় জড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনি এজেন্ট শেখ সুফিয়ান। তাঁর দাবি, কোথাও কোথাও বাধা দেওয়া হচ্ছে তাঁকে। সকাল থেকে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিনিধি হিসেবে ৫০-৬০টি বুথে ঘুরেছেন তিনি। মহম্মদপুরে বুথে প্রবেশ করতে গিয়ে বচসায় জড়ান সুফিয়ান। বুথে ঢুকে কী করবেন, সে কথা জিজ্ঞাসা করা হয় তাঁকে। পরে যেতে দেওয়া হয়।

    বিস্তারিত পড়ুন: ‘যো ইলেকশন এজেন্ট হ্যয় ও প্রার্থী হ্যয়’, কেন্দ্রীয় বাহিনীকে বোঝাতে গিয়ে বচসায় মমতার নির্বাচনী এজেন্ট

  • 01 Apr 2021 12:07 PM (IST)

    Nandigram: জাল পরিচয়পত্র নিয়ে বুথে ঢোকার অভিযোগ

    কমিশনের ভুয়ো কার্ডধারীকে আটকে ধমকাল পুলিশ। অভিযোগ, আটক ওই ব্যক্তির নাম শেখ জিয়ারুল। এদিকে তাঁর গলায় যে কার্ড ঝুলছিল তাতে নাম ছিল মোস্তাক আলি শার।

    বিস্তারিত পড়ুন: ‘খুব চালু না? খুব চালু?’, কমিশনের ভুয়ো কার্ডধারীকে আটকে আচ্ছা করে ধমকাল পুলিশ

  • 01 Apr 2021 12:02 PM (IST)

    ‘১০১ টাকা দিয়ে যদি চারটে ভোট পাই, আমি খুশি’: সায়ন্তিকা

    “১০১ টাকা দিয়ে যদি আশীর্বাদ নিই, চারটে ভোট পাই। তাতে তো আমি খুশিই হব।” বললেন, বাঁকুড়ার তৃণমূল (TMC) প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)।

    বিস্তারিত পড়ুন:  ‘১০১ টাকা দিয়ে যদি চারটে ভোট পাই, আমি খুশি’, বুথের বাইরে দাঁড়িয়ে বলেই ফেললেন সায়ন্তিকা

    West Bengal Assembly Election 2021 West Bengal Assembly Election 2021 Phase 2 Sayantika Banerjee

    বাঁকুড়ায় সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

  • 01 Apr 2021 11:43 AM (IST)

    Voter Turnout: সকাল ১১ টা পর্যন্ত ভোটের হার

    সকাল ১১ টা পর্যন্ত দক্ষিন ২৪ পরগণায় ভোট পড়েছে ২৭.১৫ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৩৮.২৫ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৪১.৩৭ শতাংশ, বাঁকুড়ায় ৩৭.০৪ শতাংশ। শুধুমাত্র নন্দীগ্রামে বেলা ১১ পর্যন্ত ৩৪.১২ শতাংশ ভোট পড়েছে। ১১ পর্যন্ত গড় ভোটের হার ৩৭.৪২ শতাংশ।

  • 01 Apr 2021 11:10 AM (IST)

    Keshpur: বিজেপির নির্বাচনি এজেন্টে গাড়ি ভাঙচুর

    এক দিকে তৃণমূল কর্মীর মৃত্যুর ঘটনা ঘটেছে কেশপুরে। অন্য দিকে এই কেন্দ্রেই বিজেপির নির্বাচনি এজেন্ট তন্ময় ঘোষের গাড়ি ভাঙচুরের ঘটনা। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি। বিজেপির নির্বাচনি এজেন্ট তন্ময় ঘোষের গাড়ি ভাঙচুর ও বিজেপির মহিলা এজেন্টকে মারধর করার ঘটনাও ঘটেছে। ঘটনাটি ঘটেছে কেশপুর ব্লকে ১০ নম্বর অঞ্চলের ১৭৩ নম্বর বুথে।

  • 01 Apr 2021 10:38 AM (IST)

    Bankura: ইভিএম খারাপ করে দেওয়া হচ্ছে, বুথে গিয়ে অভিযোগ সায়ন্তিকার

    ইভিএম খারাপ করে দেওয়া হচ্ছে। ভোটাররা যাতে ভোট দিতে না পারে সেইজন্যই এই ব্যবস্থা করা হয়েছে। বুথ ঘুরে অভিযোগ জানালেন তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তিকা। ১১৫ ও ১১৯ নম্বর বুথে একটাও ভোট এখনও পড়েনি বলে জানিয়েছেন তিনি। তাঁর কেন্দ্রের শক্ত ঘাঁটিতে ভোটে বাধা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। টুইটারে অভিযোগ জানিয়ে তিনি লিখেছেন, বার বার বলা সত্ত্বেও কেউই বিষয়টিতে হস্তক্ষেপ করছেন না। তিনি বিখেছেন, 'আমরা ভয় পাইনা। যারা ভোট না দিতে পেরে চলে গেছে তারা আবার ফিরে আসবেন, দিদির জন্য ফিরে আসবেন, মা মাটি মানুষের জন্য ফিরে আসবেন।'

  • 01 Apr 2021 10:31 AM (IST)

    Nandigram: শুভেন্দুর কনভয় ঘিরে বিক্ষোভ

    নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কনভয় ঘিরে বিক্ষোভ। ভীমকাটায় এই বিক্ষোভের ঘটনা চোখে পড়েছে। শুভেন্দুকে ভোট নয়, এমনই স্লোগান উঠল। বিজেপি বিরোধীদের দাবি, বিশ্বাসঘাতকতা করেছেন শুভেন্দু, তাই তাঁকে ভোট দেওয়া যাবে না।

  • 01 Apr 2021 10:26 AM (IST)

    Sonamukhi: বিজেপি এজেন্টদের বুথে বসতে না দেওয়ার অভিযোগ

    বুথে বিজেপি এজেন্টদের বসতে দেওয়া হচ্ছে না, এই অভিযোগে চরম অশান্তি বাঁকুড়ার সোনামুখী বিধানসভায়। সোনামুখীর ফকিরডাঙা প্রাথমিক বিদ্যালয়ের ২৪২ নম্বর বুথে বিজেপির এজেন্টকে বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ। কমিশনকে জানানোর পর বিজেপির এজেন্টকে বুথে ঢুকিয়ে দেওয়া হয়। প্রশাসনের সাহায্যে যখন এজেন্টকে বুথে ঢোকানো হচ্ছিল তখন তৃণমূল কর্মী সমর্থকরা বুথের সামনে উত্তেজনা তৈরি করে। কেন্দ্রীয় বাহিনী ও পুলিশ তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের সরিয়ে দেয়। তৃণমূল কর্মীদের দাবি বিজেপির এজেন্টরা বহিরাগত।

  • 01 Apr 2021 10:17 AM (IST)

    Chandipur: সোহমকে ঘিরে জয় শ্রীরাম স্লোগান, উত্তেজনা চণ্ডীপুরে

    তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তীকে (Soham Chakrabarty) ঘিরে জয় শ্রীরাম স্লোগান। ভোটের সকালে উত্তেজনা ছড়াল চণ্ডীপুরে। যদিও পরে কেন্দ্রীয় বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    বিস্তারিত পড়ুন: সোহমকে ঘিরে জয় শ্রীরাম স্লোগান, উত্তেজনা চণ্ডীপুরে

  • 01 Apr 2021 09:54 AM (IST)

    Ghatal: বুথের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ বিজেপি কর্মীদের

    বুথের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেছেন বিজেপি কর্মী ও সমর্থকেরা। ঘাটাল বিধানসভার রঘুনাথপুর এলাকার ২৪৬ নম্বর বুথের সামনে এই ঘটনা ঘটেছে। বিজেপি কর্মীদের দাবি, বুথে পর্যাপ্ত আলো নেই। বুথের সামনেই তৃণমূলের দলীয় কার্যালয়, সেখানে বসে আছে একাধিক তৃণমূল কর্মী ও সমর্থক। কিন্তু নির্বাচন কমিশনের আধিকারিকদের জানিয়েও কোনও কাজ হয়নি, তাই রাস্তায় আগুন জ্বালিয়ে অবরোধ করলেন বিজেপি কর্মীরা।

  • 01 Apr 2021 09:45 AM (IST)

    Voter Turnout: সকাল ৯ টা পর্যন্ত ভোটের হার

    দ্বিতীয় দফায় ৪ জেলার ৩০ টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। সকাল ৯ টা পর্যন্ত ভোটের হার ১৫.৭২ শতাংশ। দক্ষিণ ২৪ পরগণায় ভোট পড়েছে ৮.৭৫ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ১৬.৯৪ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ১৭.২৩ শতাংশ, বাঁকুড়ায় ১৬.০৯ শতাংশ।

  • 01 Apr 2021 09:30 AM (IST)

    Debra: ভারতীর সঙ্গে কারা? বিক্ষোভ গ্রামবাসীদের, পাল্টা হেনস্তার অভিযোগ তুলে পথে বসলেন বিজেপি কর্মীরা

    ভারতী ঘোষকে বুথে আসার পরই তাঁকে ঘিরে শুরু হল বিক্ষোভ। বিক্ষোভকারীদের দাবি, বাইরে থেকে লোক নিয়ে এসেছেন ভারতী ঘোষ। তাঁদের বুথের কাছাকাছি নিয়ে যাওয়া হচ্ছে বলেও ইভিযোগ ভারতী বিরুদ্ধে। বিক্ষোভকারীরা বলছেন, এলাকায় শান্তিপূর্ণভাবে চলছিল ভোট। কিন্তু বহিরাগত নিয়ে এসেছেন ভারতী। যদিও ভারতী ঘোষের সঙ্গে আসা ওই ব্যক্তিদের অভিযোগ, তাঁরা এলাকার বিজেপি কর্মী। প্রার্থী ডেকেছেন বলেই এসেছেন। পাল্টা হেনস্তার অভিযোগ তুলে পথে বসলেন বিজেপি কর্মীরা

    বিস্তারিত পড়ুন: ভারতী ঘোষকে ঘিরে বিক্ষোভ, পাল্টা হেনস্তার অভিযোগ তুলে পথে বসলেন বিজেপি কর্মীরা

    agitaion in front of Bharati Ghosh's car

  • 01 Apr 2021 09:09 AM (IST)

    Nandigram: বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যু

    নন্দীগ্রামে ভেকুটিয়ায় বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যু। তৃণমূল কর্মীরা দিনের পর দিন হুমকি দিচ্ছিলেন বলে অভিযোগ। এরপরই ভোটের আগের রাতে আত্মঘাতী হন তিনি। জানা গিয়েছে, গেরুয়া শিবিরে ক্রমশ সক্রিয়তা বাড়ছিল তাঁর। তাই তৃণমূলের হুমকি শিকার হতে হচ্ছিল। শুধু তাঁকে নয় তাঁর গোটা পরিবারকেই কটাক্ষ করা হচ্ছিল বলে অভিযোগ। যদিও বিজেপির দাবি, পারিবারিক অশান্তির জেরেই মৃত্যু হয়েছে বিজেপি কর্মীর।

  • 01 Apr 2021 09:01 AM (IST)

    Debra: ভোটারদের প্রভাবিত করা হচ্ছে, অভিযোগ ভারতী ঘোষের

    বারুনিয়ায় ভোট গ্রহণ কেন্দ্রে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ জানিয়েছেন ডেবরার বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। সকাল থেকে একাধিক বুথে ঘুরেছেন তিনি। তাঁর অভিযোগ বারুনিয়ায় ভোটাররা ভোট দিয়ে বেরলেই তাঁদের জিজ্ঞাসা করা হচ্ছে, তাঁরা কিসে ভোট দিয়েছেন। একাধিক বুথে তাঁর পোলিং এজেন্টদের ঢুকতে বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ জানিয়েছেন তিনি।

    Bharati Ghosh at Debra

  • 01 Apr 2021 08:45 AM (IST)

    Nandigram: পোলিং এজেন্টদের হুমকি দেওয়া হয়েছে, অভিযোগ জানালেন মীনাক্ষী

    সকাল থেকে একের পর এক বুথে ঘুরছেন শুভেন্দু ও মমতার আর এক প্রতিপক্ষ বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। এখনও পর্যন্ত কোনও অশান্তিক খবর আসেনি বলেই জানিয়েছেন তিনি। তবে রাত থেকে পোলিং এজেন্টদের হুমকি দেওয়া হচ্ছিল বলে অভিযোগ জানিয়েছেন তিনি। বুধবারই তাঁর নিরাপত্তা বাড়িয়েছে কমিশন। তবে মীনাক্ষীর দাবি, মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে হবে কমিশনকে।

  • 01 Apr 2021 08:23 AM (IST)

    ভোট দিলেন শুভেন্দু

    প্রথমবার নন্দীগ্রাম কেন্দ্রে ভোট দিলেন শুভেন্দু। সকাল ৭টা ৪০ মিনিটে ভোট দিয়েছেন তিনি।

    Suvendu Adhikari casts vote in Nandigram

    ভোট দিলেন শুভেন্দু

  • 01 Apr 2021 08:17 AM (IST)

    Patharpratima: ভোটের ডিউটিতে এসেছিলেন, উদ্ধার পুলিশকর্মীর ঝুলন্ত দেহ

    পাথরপ্রতিমায় উদ্ধার হল পুলিশকর্মীর ঝুলন্ত দেহ। তিনি ভোটের ডিউটিতে এসেছিলেন বলে জানা গিয়েছে। মৃত পুলিশকর্মীর নাম কমল গঙ্গোপাধ্যায় (৪০)। ভোটের কাজের জন্য পাথরপ্রতিমার গুরুদাসপুর হাই স্কুলে অস্থায়ী কেন্দ্রে ছিলেন তিনি। সকালে তাঁর সহকর্মীরা তাঁর খোঁজ করেন। পরে একটি ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। কী কারণে মৃত্যু, তা এখনও স্পষ্ট নয়। আত্মহত্যা বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

    বিস্তারিত পড়ুন: বাইরে তখন ভোটারদের লাইন, বুথের মধ্যেই উদ্ধার হল ভোটের ডিউটিতে আসা পুলিস কর্মীর দেহ!

  • 01 Apr 2021 08:12 AM (IST)

    Nandigram: অভিযোগ নিয়ে থানায় হাজির শেখ সুফিয়ান

    সকালেই বাড়ি থেকে বেরিয়ে থানায় গেলেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনি এজেন্ট শেখ সুফিয়ান। বিধানসভা কেন্দ্র থেকে আসা একাধিক অভিযোগ নিয়েই তিনি থানায় গিয়েছেন বলে জানা যাচ্ছে। যদিও ঠিক কোন অভিযোগ এসেছে, তা স্পষ্ট করে জানাননি তিনি। পরে থানা থেরকে বেরিয়ে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকও সারেন।

    বিস্তারিত আসছে: বাড়িতে বসে কয়েকটা ফোন-কল! তারপরই সটান নন্দীগ্রাম থানায় মমতা-সেনাপতি শেখ সুফিয়ান

  • 01 Apr 2021 08:04 AM (IST)

    Sabang: তৃণমূল বিজেপি সংঘর্ষ, আহত দুই দলের একাধিক কর্মী

    সবং বিধানসভার ১৩ নম্বর বিষ্ণুপুর অঞ্চলে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। ভোটের আগের রাতেই দু'পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে বিষ্ণুপুর এলাকা। আহত দু'পক্ষের বেশ কয়েকজন। বেশ কয়েকটি বাইক ভাঙচুর হয়। স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, ঘটনায় বেশ কয়েকজন বিজেপি কর্মী আহত হয়েছেন। তৃণমূলের দাবি, তাঁদের কর্মীদের মারধর করে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় ২ বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়েছে। সবং থানায় অভিযোগ জানাতে আসেন বিজেপি প্রার্থী অমূল্য মাইতি। তাঁদের কর্মীদের একাধিক বাইক ভাঙচুক করা হয়েছে বলে অভিযোগ।

    বিস্তারিত পড়ুন: বিজেপি তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত সবং, ধৃত দলীয় কর্মীদের ছাড়াতে থানায় বিক্ষোভ বিজেপি প্রার্থীর

  • 01 Apr 2021 07:51 AM (IST)

    Nandigram: বাইকে চেপে ভোট দিতে গেলেন শুভেন্দু

    বাড়ি থেকে বেরিয়ে গাড়ি করেই ভোট কেন্দ্রের দিকে যান শুভেন্দু অধিকারী। কিন্তু গ্রামের ভিতরে বুথ। গাড়ি ঢুকবে না। তাই বাইকে চেপেই বুথের দিকে যান রাজ্য রাজনীতির আলোচনার শীর্ষে থাকা এই প্রার্থী। যাওয়ার পথে, TV9 বাংলাকে তিনি জানান কয়েকটি জায়গায় ইভিএম খারাপ ছিল, আর কোনও সমস্যার খবর নেই। মমতা বন্দ্যোপাধ্যায় অন্তত ১০০ বুথে কোনও এজেন্ট দিতে পারেননি বলেই জানিয়েছেন তিনি। তাঁর কেন্দ্র নন্দনায়েক বাড় প্রাথমিক বিদ্যালয়। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন তিনি।

    বিস্তারিত পড়ুন: ‘১০০ শতাংশ বুথে এজেন্টই নেই মমতার’, বাইকে চেপে ভোট দিতে গেলেন শুভেন্দু

  • 01 Apr 2021 07:34 AM (IST)

    Tamluk: রাতভর তাণ্ডব, ছিঁড়ে ফেলা হল বিজেপির সমস্ত ফ্ল্যাগ, ফেস্টুন

    তমলুক বিধানসভার ১০৪ নম্বর বুথ এলাকায় রাতভর তাণ্ডব। অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এলাকায় বিজেপির সমস্ত ফ্ল্যাগ, ফেস্টুন ছিঁড়ে রাস্তায় ও খালে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ভোট শুরুর আগে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

    BJP flag torn in Tamluk

  • 01 Apr 2021 07:24 AM (IST)

    Nandigram: সকালেই ভোট দিতে বেরলেন শুভেন্দু অধিকারী

    সকালেই ভোট দিতে বেরলেন শুভেন্দু অধিকারী। ৭ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল সকালই নিজের ভোট দেবেন তিনি। এর আগে তিনি তমলুকে ভোট দিতেন। এবার নন্দীগ্রামের ভোটার হিসাবে ভোট দেবেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে ‘বহিরাগত’ বলে নিজেকে সেখানকার ‘ভূমিপুত্র’ বলে দাবি করেন শুভেন্দু। তাই রাজনৈতিক দিক থেকেও তাৎপর্যপূর্ণ তাঁর এই ভোটার হওয়া। তাঁর প্রতিপক্ষ মমতা বন্দ্যোপাধ্যায় ও মীনাক্ষী মুখোপাধ্যায় কেউই এই কেন্দ্রের ভোটার নন।

    Suvendu Adhikari is going to cast vote in Nandigram

  • 01 Apr 2021 07:05 AM (IST)

    'বাংলার জনগণের কাছে অনুরোধ...', ভোটের সকালে টুইট মোদীর

    প্রথম দফার পর দ্বিতীয় দফার আগেও বাংলায় টুইট করে ভোট দানের আর্জি জানালেন নরেন্দ্র মোদী। রেকর্ড সংখ্যায় ভোট দান করার আর্জি জানিয়েছেন তিনি। এ দিকে বৃহস্পতিবার দ্বিতীয় দফা ভোটের দিনই রাজ্যে প্রচারে আসছেন তিনি।

  • 01 Apr 2021 06:57 AM (IST)

    Nandigram: ভোটারদের ভয় দেখানোর অভিযোগ এলাকায়

    বিরুলিয়া, বয়াল-১ এবং বয়াল-২ -এর একটা বড় অংশ জুড়ে ভোটারদের ভয় দেখনোর অভিযোগ। এমনকি, পোলিং এজেন্ট হওয়া নিয়ে হুমকির মধ্যে পড়তে হচ্ছে বলেও দাবি স্থানীয়দের। এক্ষেত্রে অনেক বেশি অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। তবে বিজেপির বিরুদ্ধে তৃণমূলের অভিযোগ কম। একই অবস্থা খোদামবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকায়।

  • 01 Apr 2021 06:37 AM (IST)

    Keshpur: দ্বিতীয় দফার আগেই কেশপুরে মৃত্যু তৃণমূলকর্মীর

    দ্বিতীয় দফা ভোটের আগের রাতেই উত্তপ্ত কেশপুর। ছুরির আঘাতে মৃত্যু তৃণমূলকর্মীর। মৃত কর্মীর নাম উত্তম দোলুই। অভিযোগের তির বিজেপির দিকে। অন্য দিকে বিজেপির দাবি, তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের ফলেই এই ঘটনা।

    বিস্তারিত পড়ুন: ভোটের আগের রাতেই উত্তপ্ত কেশপুর, খুন তৃণমূলকর্মী

  • 01 Apr 2021 06:31 AM (IST)

    ৪ জেলার ৩০ কেন্দ্রে ভোট, রইল তালিকা

    দক্ষিণ ২৪ পরগণা

    গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ, সাগর

    পূর্ব মেদিনীপুর

    তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, হলদিয়া, নন্দীগ্রাম, মহিষাদল, চণ্ডীপুর

    পশ্চিম মেদিনীপুর

    সবং, পিংলা, ঘাটাল, কেশপুর, ডেবরা, খড়গপুর সদর, নারায়ণগড়, চন্দ্রকোনা, দাসপুর

    বাঁকুড়া

    বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, ইন্দাস, সোনামুখী, কোতুলপুর, তালডাংরা

Published On - Apr 01,2021 11:43 PM

Follow Us: