আমি চাপ নিতে পারছিলাম না, তাই গোবিন্দাকে ‘জগ্গা জাসুস’ থেকে বাদ দিই: অনুরাগ

সে সময়ে রণবীরের বাবা প্রয়াত ঋষি কাপুর ফিল্মের ব্যর্থতার জন্য প্রকাশ্যে অনুরাগকে দোষ দিয়েছিলেন। ফিল্মের অব্যবস্থাপনার দিকেই ছিল তাঁর আঙুল।

আমি চাপ নিতে পারছিলাম না, তাই গোবিন্দাকে ‘জগ্গা জাসুস’ থেকে বাদ দিই: অনুরাগ
‘জগ্গা জাসুস’-এ গোবিন্দা অভিনীত এক দৃশ্য।
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 2:02 PM

‘জগ্গা জাসুস’ ২০১৭ সালের ছবি। অনুরাগ বসুর (Anurag Basu ) ১৩০ কোটি বাজেটের ছবি বক্সঅফিসে মুখ থুবড়ে পড়েছিল। শুধু বক্সঅফিস ফ্লপ নয়, ছবির প্রোডাকশন নিয়েও বেশ কিছু প্রশ্ন উঠেছিল। ছবি নির্মাণের কাজ চলেছিল চার বছর। ছবির অভিনেতা-প্রযোজক রণবীর কাপুর সম্প্রতি এক সাক্ষাৎকারে স্বীকারও করেন ‘জগ্গা জাসুস’ ছিল তাঁর নেওয়া সবচেয়ে খারাপ ব্যবসায়িক সিদ্ধান্ত।

অন্যদিকে পরিচালক অনুরাগ বসু এক সাক্ষাৎকারে বলেন, এ ছবির সময়ে কী ধরণের চ্যালেঞ্জের সম্মুখীন তাঁকে হতে হয়েছিল। তিনি এও জানান কেন ফিল্ম থেকে অভিনেতা গোবিন্দাকে বাদ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন গুলি খেতে খেতে বেঁচেছিলেন বিগ বি! চালিয়েছিলেন ‘বীরু’

তিনি বলেন, “হ্যাঁ গোবিন্দাজি আমাদের সঙ্গে এসেছিলেন। এমনিতেই শুটিংয়ে ভীষণ দেরি হয়ে গিয়েছিল। বুঝতে পারছিলাম না গোবিন্দাজি কি সেটে আসছেন? নাকি তিনি ফ্লাইট ক্যানসেল করছেন। না উনি ফ্লাইটে উঠেছেন কিন্তু আমরা শুটিং ক্যানসেল করে দিচ্ছি। পুরোটাই অনিশ্চিত ছিল। আমি এত চাপ নিতে পারিনি। আমরা দক্ষিণ আফ্রিকায় শুট করছিলাম। সবকিছু একেবারে ঠিকঠাক ছিল। আমাকে ওঁকে ছেড়ে দিতে হয়েছিল।”

২০১৭ সালে গোবিন্দা ফিল্ম থেকে বাজ পড়ে যাওয়ার পর একের পর এক টুইট করছিলেন তিনি। লেখেন, “অভিনেতা হিসেবে আমি আমার কাজ করেছি, এখন যদি পরিচালকের না পছন্দ হয়, তিনি আমাকে ফিল্ম থেকে বাদ দিতেই পারেন।” তিনি আরও লেখেন, “শুধু আমাকে নিয়ে বিভিন্ন নেগেটিভ আর্টিকেল আর গল্প ছেপেছে, এবং এইভাবে এবং তিন বছরছবিটাকে মনে রেখেছি।। আমি অসুস্থ ছিলাম তবু, আমি দক্ষিণ আফ্রিকা গেছি, শুট করেছি। আমাকে বলা হয়েছিল দক্ষিণ আফ্রিকায় পৌঁছনোর পর ছবির গল্প পড়ে শোনানো হবে। আমি কোনও সাইনিং অ্যামাউন্ট নিইনি। কোনও চুক্তিও করি নি। কাপুর পরিবারকে আমি শুধু সম্মান দিয়েছি। আমি ফিল্মটি করি কারণ রণবীর আমার সিনিয়রের ছেলে। আমাকে বলা হয়েছিল আমি স্ক্রিপ্ট হাতে পাব।”

রণবীর এ প্রসঙ্গে বলেন, “পুরো ট্র্যাকটাই বাদ পড়েছিল। এটা আমার আর অনুরাগের দোষ। আমরা ছবিটা কোনও স্ক্রিপ্ট ছাড়াই ভীষণ প্রিম্যাচিওরলি শুরু করি। পরে চরিত্রগুলো ধরণও বদলে যায়। এবং সিনেমা শেষ করতেও প্রচুর সময় নিচ্ছিল। গোবিন্দার মতো কিংবদন্তি অভিনেতার সঙ্গে আমরা ন্যায় করিনি। অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন কাজ এবং অন্যায় করেছি। তবে সিনেমার ভালর জন্য আমাদের ওঁর ট্র্যাক বাদ দিতেই হত। আমরা ক্ষমাপ্রার্থী।”

সে সময়ে রণবীরের বাবা প্রয়াত ঋষি কাপুর ফিল্মের ব্যর্থতার জন্য প্রকাশ্যে অনুরাগকে দোষ দিয়েছিলেন। ফিল্মের অব্যবস্থাপনার দিকেই ছিল তাঁর আঙুল।