Brahmastra: ‘ব্রহ্মাস্ত্র’ ‘হিট’ না ‘ফ্লপ’, নানা মুনির নানা মতের মাঝে প্রথমবার মুখ খুললেন রণবীর কাপুর

Ranbir Kapoor: এই সমস্ত জল্পনার মাঝে ছবির বাজেট নিয়ে প্রথমবার মুখ খুলেছেন 'ব্রহ্মাস্ত্র'র শিবা, অর্থাৎ রণবীর কাপুর।

Brahmastra: 'ব্রহ্মাস্ত্র' 'হিট' না 'ফ্লপ', নানা মুনির নানা মতের মাঝে প্রথমবার মুখ খুললেন রণবীর কাপুর
রণবীর কাপুর।
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Sep 19, 2022 | 6:43 PM

শোনা যাচ্ছিল, ৪০০ কোটিরও বেশি টাকা খরচে তৈরি হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। এবং সারা বিশ্বের হল কালেকশনের নিরিখে এখনও পর্যন্ত ছবি আয় করেছে ৩৫০ কোটি টাকা। তার মধ্যে থেকে ভারতে আয়ের অঙ্ক মাত্র ২০০ কোটি। যে কারণে ছবিকে ‘হিট’ বলা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে কিছু মহলে। কেননা, ছবি তৈরির বাজেটের থেকে কম আয় হয়েছে। অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত আগেই বলেছিলেন এই ছবিকে হিট বলা চলে না। কারণ, এর আয় ২৪৬ কোটি টাকা। যেখানে ছবি তৈরিতে খরচ হয়েছে ৬৫০ কোটি টাকা। রিপোর্ট বেরিয়েছিল, ছবি তৈরি করতে ৪১০ কোটি টাকা খরচ হয়েছে। এবং প্রচার ও প্রিন্টে খরচ হয়েছে আরও কয়েকশো কোটি টাকা। এই সমস্ত জল্পনার মাঝে ছবির বাজেট নিয়ে প্রথমবার মুখ খুলেছেন ‘ব্রহ্মাস্ত্র’র শিবা, অর্থাৎ রণবীর কাপুর।

দৈনিক ভাস্করের সঙ্গে একটি সাক্ষাৎকারে রণবীর বলেছেন, “আজকাল দেখছি প্রচুর মানুষ ‘ব্রহ্মাস্ত্র’র বাজেট নিয়ে কথা বলছেন। তাঁরা বলছেন, ছবির বাজেটের চেয়ে আয় কম। যে বাজেট নিয়ে কথা হচ্ছে, সেটা কিন্তু কেবল ‘ব্রহ্মাস্ত্র’র প্রথম পার্টের খরচ নয়। এটা ট্রিলজিটার খরচ।”

তিনি আরও বলেছেন, “ছবির যেটা সম্পদ, সেই ভিএফএক্সকে কিন্তু ছবির ট্রিলজির তিনটে অংশেই ব্যবহার করা হয়েছে। অনেকেই ভাবছেন, ‘ব্রহ্মাস্ত্র পার্ট:ওয়ান শিবা’ তৈরি করতেই পুরো টাকাটা খরচ হয়েছে। সেটা কিন্তু একেবারেই ভুল। এই ছবির অর্থিক দিকটা অন্য ছবির আর্থিক দিকের মতো একেবারেই নয়। বরং অনেকটাই আলাদা। এবার আমরা নিশ্চিন্তে পার্ট দুই ও তিন নিয়ে এগোতে পারি। পার্ট ওয়ানে অয়নকে (ছবির পরিচালক অয়ন মুখোপাধ্যায়) এই ধরনের একটা ছবি তৈরি জানতে ও শিখতে হয়েছিল।”

এই খবরটিও পড়ুন

তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালাম ভাষায় ‘ব্রহ্মাস্ত্র’কে প্রজ়েন্ট করেছেন এসএস রাজামৌলী। গত ৯ সেপ্টেম্বর ৫টি ভারতীয় ভাষায় মুক্তি পায় ‘ব্রহ্মাস্ত্র’। ছবিতে অভিনয় করেছেন রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুনা, শাহরুখ খান এবং মৌনী রায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla