বাণী কাপুরের শরীর নিয়ে ভারতীর ‘বিতর্কিত’ মন্তব্য, ক্ষুব্ধ নেটিজেন

সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি বেল বটমের প্রচারে ওই শো'য়ে এসেছিলেন অভিনেতা অক্ষয় কুমার, বাণী কাপুর সহ গোটা টিম।

বাণী কাপুরের শরীর নিয়ে ভারতীর 'বিতর্কিত' মন্তব্য, ক্ষুব্ধ নেটিজেন
ভারতী-বাণী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 5:40 PM

শো’র নতুন সিজন শুরু হতে না হতেই বিতর্কের মুখে কপিল শর্মা কমেডির শো। অভিনেত্রী বাণী কাপুরকে শো’য়ে ডেকে বডি শেম করার অভিযোগ উঠল সঞ্চালক কপিল ও ভারতীর বিরুদ্ধে। বাণী ভক্তরা উগরে দিলেন ক্ষোভ। কেউ কেউ আবার প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিও জানালেন।

সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি বেল বটমের প্রচারে ওই শো’য়ে এসেছিলেন অভিনেতা অক্ষয় কুমার, বাণী কাপুর সহ গোটা টিম। সেখানেই পোস্ট কা পোস্টমর্টেম নামক একটি সেগমেন্টে নেটিজেনদের কমেন্ট পড়ার সময় জনৈক এক নেটিজেনের কমেন্ট পছন্দ করেন কপিল। সেই কমেন্টে লেখা রয়েছে, ‘মহিষের দুধ খাও বাণী। অনেক দুর্বল হয়ে পড়েছ তুমি’। জায়েন্ট স্ক্রিনে ভেসে ওঠে সেই কমেন্ট। বাণী যে অস্বস্তিকর অবস্থার মধ্যে পড়েছেন তা বলে দিচ্ছিল তাঁর অভিব্যক্তি। এখানেই শেষ নয়, ভারতী সিংও বাণীকে জড়িয়ে ধরার সময় আচমকাই বলে ওঠেন, ‘এখানে আরও এক জনের জায়গা আছে।” অর্থাৎ তিনি এতই রোগা যে তাঁকে জড়িয়ে ধরার পরেও আর একজনকে জড়িয়ে ধরতে পারবেন ভারতী। আপাত দৃষ্টিতে মজার মনে হলেও আপত্তি জানিয়েছেন বাণী ভক্তরা। তাঁদের বক্তব্য, “কেউ মোটা হলে তাঁর শরীর নিয়ে মন্তব্য করা যেমন অশোভন। ঠিক তেমনি রোগা হলেও তাঁর শরীরের গঠন নিয়ে প্রকাশ্যে এ রূপ মন্তব্য করা কি আদপে উচিত”? যদিও পাল্টা মন্তব্যও উড়ে এসেছে। অনেকেই বলেছেন, “ভারতী নিজেও নিজের দৈহিক গঠন নিয়ে বিভিন্ন সময়ে নানা মন্তব্য করে থাকেন। তিনি কমেডিয়ান। তাই সব কথাকে এত সিরিয়াস ভাবে নেওয়া উচিত নয়।”

View this post on Instagram

A post shared by Vaani Kapoor (@_vaanikapoor_)

বেল বটম মুক্তি পাওয়ার পর দর্শক মহলে ভালই সাড়া ফেলেছে ছবিটি। তবে সমস্যা একটাই। অনলাইনেও মুক্তির সঙ্গে সঙ্গেই ফাঁস হয়ে গিয়েছে এই ছবি, যা উদ্বেগ বাড়িয়েছে হল মালিকদের। বড় পর্দার মালিক, কর্মী ও ডিস্ট্রিবিউটাররা আশায় ছিলেন, বহু প্রতিক্ষিত ছবির কারণে ব্যবসা ফিরলেও ফিরতে পারে। ওটিটি ও ছবি দেখার অন্যান্য মাধ্যমগুলি হলে ছবি দেখার ক্ষেত্রে বাধা সৃষ্টি করে। তাছাড়া, দীর্ঘদিনের লকডাউনের কারণে এই নেটমাধ্যমগুলির উপর মানুষের আলাদা আসক্তি জন্মেছে। হল বিমুখ হয়ে উঠেছেন বহু দর্শক। তাঁদের হলমুখী করার জন্য বড় তারকা, বড় বাজেটের ছবিই এখন একমাত্র ভরসা। এই পরিস্থিতিতে অনলাইনে ‘বেল বটম’-এর মতো ছবি লিক হলে উদ্বেগ বাড়বেই।

‘বেল বটম’-এ গুপ্তচরের চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। তাঁর গুপ্ত নাম বেল বটম। অ্যাকশন থ্রিলারটি পরিচালনা করেছেন রঞ্জিত এম তিওয়ারি। প্রযোজনা করেছে পুজা এন্টারটেইনমেন্ট ও আমায় এন্টারটেইনমেন্ট। অক্ষয়-বাণী ছাড়াও ছবিতে দেখা গিয়েছে লারা দত্তকে। এই ছবিতে তাঁর লুক তাক লাগিয়ে দিয়েছিল সিনে প্রেমীদের। ইন্দিরা গান্ধীর চরিত্র অভিনয় করেছেন তিনি। প্রস্থেটিক মেকআপে তাঁকে যেন চেনাই দায়। এক সাক্ষাৎকারে সম্প্রতি তিনি জানিয়েছিলেন, প্রতিদিন প্রায় ৩ ঘণ্টা সময় লাগত তাঁর এই মেকআপ করতে এবং মেকআপ তুলতে লাগত আরও এক ঘণ্টা। লারা জানান, তাঁর বাবা উইং কমান্ডার এল কে দত্ত ইন্দিরা গান্ধীর ব্যক্তিগত পাইলট ছিলেন। লারা ছোটবেলা থেকেই ইন্দিরা গান্ধীর নান গল্প শুনে আসছেন। সেই কারণেই কোথাও গিয়ে এই চরিত্রে অভিনয় করার সময় ব্যক্তিগত টানও অনুভব করেছেন তিনি। যদিও তাঁর লুক নিয়ে বিরূপ মন্তব্যও উড়ে এসেছিল। হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভবানী প্রকাশ্যেই জানিয়েছিলেন, যে পরচুলা ছবিতে ব্যবহার করা হয়েছে টা খুবই নিম্ন মানের।

এ তো গেল ছবির কথা। কপিল শর্মার শো’য়ে ভারতীর ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই যে সমালোচনা শুরু হয়েছে তা নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি তিনি। বডি শেমিং মানে শুধু যে স্থুলকায় ব্যক্তির শরীর নিয়েই মন্তব্য এমন নয়– বাণীর ক্ষেত্রেও তা বডি শেমিংই মনে করছেন নেটিজেনদের একটা বড় অংশ। কেউ কেউ আবার কপিল-ভারতী সহ শো’র নির্মাতাদেরও প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন।