রান্না করতে জানো না! শ্বশুরবাড়িতে কটূ কথা শুনতে হয়েছিল বিদ্যাকে

প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরকে বিয়ে করেছেন বিদ্যা। তিনি রান্না করতে জানেন না। শ্বশুরবাড়িতে খাওয়ার টেবিলে বসে তাঁকে শুনতে হয়েছিল, বিয়ে হয়ে গিয়েছে। এ বার অন্তত তাঁর রান্না শিখে নেওয়া উচিত।

রান্না করতে জানো না! শ্বশুরবাড়িতে কটূ কথা শুনতে হয়েছিল বিদ্যাকে
বিদ্যা বালন। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2021 | 6:42 PM

বডি শেমিং হোক বা বেশ কিছু সামাজিক বিষয় নিয়ে সরব বলিউড অভিনেত্রী বিদ্যা বালন (Vidya Balan)। তাঁর নিজের বিভিন্ন অভিজ্ঞতা বহুবার প্রকাশ্যে শেয়ার করেছেন। লিঙ্গ বৈষম্যের শিকারও হয়েছিলেন তিনি। এ বার সে ঘটনাও শেয়ার করলেন সাম্প্রতিক সাক্ষাৎকারে।

প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরকে বিয়ে করেছেন বিদ্যা। তিনি রান্না করতে জানেন না। শ্বশুরবাড়িতে খাওয়ার টেবিলে বসে তাঁকে শুনতে হয়েছিল, বিয়ে হয়ে গিয়েছে। এ বার অন্তত তাঁর রান্না শিখে নেওয়া উচিত। সিদ্ধার্থও রান্না করতে জানেন না। কিন্তু তা নিয়ে তাঁকে কোনও কথা শুনতে হয়নি।

বিদ্যার কথায়, “আমার মনে আছে, খাবার টেবিলে লোকে আমাকে বলেছিল, হায় ভগবান! কীভাবে রান্না করতে হয় তুমি জানো না! তোমার কিন্তু রান্না এ বার শিখে নেওয়া উচিত। আমি বলতে চেয়েছিলেন, এতে তো আমার বা সিদ্ধার্থর কোনও অসুবিধে নেই!”

বিয়ের আগে নাকি বিদ্যার মাও তাঁকে রান্না শিখে নেওয়ার কথা বারবার বলতেন। সে সময় বিদ্যার যুক্তি ছিল, তিনি একজন রাঁধুনিকে মাইনে দিয়ে রাখার মতো রোজগার করবেন। অথবা এমন একজন মানুষকে বিয়ে করবেন, যিনি রান্না করতে পারেন।

বিদ্যা বলেন, “আমার তো মনে হয় লিঙ্গ বৈষম্যের শিকার সকলেই। মহিলাদের ক্ষেত্রে এ ঘটনা বেশি ঘটে। আবার মহিলারাই মহিলাদের বেশি অপমান করেন।” তবে এ সব ঘটনা নিজের মতো করে সামলে নেন অভিনেত্রী।

আপাতত ‘শেরনি’র অপেক্ষা। ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যামাজ়ন প্রাইমে আসছে এই ছবি। এখানে বন বিভাগের এক পদস্থ আধিকারের ভূমিকায় অভিনয় করেছেন বিদ্যা।

আরও পড়ুন, দুই সন্তানকে হঠাৎই দুবাই পাঠানোর সিদ্ধান্ত নিলেন নওয়াজ!