৭ বছরের প্রতীক্ষা শেষ, স্পিলবার্গের ‘ওয়েস্ট সাইড স্টোরি’র ট্রেলার প্রকাশ্যে

গত বছর একটি সাক্ষাৎকারে, স্পিলবার্গ বলেছিলেন: "১৯৬১র ওয়েস্ট সাইড স্টোরি আসলে আমাদের পরিবারের প্রথম পপুলার মিউজিক যা আমার পরিবার দেখার অনুমতি দিয়েছিল।"

৭ বছরের প্রতীক্ষা শেষ, স্পিলবার্গের 'ওয়েস্ট সাইড স্টোরি'র ট্রেলার প্রকাশ্যে
ছবির একটি দৃশ্য।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 9:10 PM

 

২০১৪-তে শুরু হয়েছিল পথচলা। মাঝপথে সঙ্গী হয়েছে নানা ঝড়ঝাপটা, দোসর হয়েছে বিশ্বজুড়ে চলতে থাকা প্যান্ডেমিক। ডিজনির তরফে সংক্রমণের কারণে বার বার পিছিয়ে দেওয়া হয়েছে মুক্তির তারিখ। অবশেষে সমস্ত জল্পনার অবসান। প্রকাশ্যে কিংবদন্তী পরিচালক স্টিভেন স্পিলবার্গের নতুন ছবির ট্রেলার।

ছবির নাম ‘ওয়েস্ট সাইড স্টোরি’। পরিচালক নিজেই জানিয়েছিলেন ব্রডওয়ে মিউজিকালের উপরেই নির্ভর করে এই ছবি। প্রসঙ্গত, ১৯৬১তে মুক্তি পেয়েছিল মার্কিনী রোম্যান্টিক ড্রামা ওয়েস্ট সাইড স্টোরি। সেই প্রসঙ্গেই এক সাক্ষাৎকারে পরিচালক বলেছিলেন, “ওয়েস্ট সাইড স্টোরি আমার অন্যতম পছন্দের ব্রডওয়ে মিউজিকাল। সাহিত্যের যে সব সম্ভার, গানের স্কোর তার মধ্যে রয়েছে আমার মনে আজীবনের জন্য তা গেঁথে গিয়েছে।”

স্পিলবার্গের ওয়েস্ট সাইড স্টোরিতে অভিনয় করছেন র‍্যাচেল জেগলার ও অ্যানসেল এলগরট। সাহিত্যিক শেক্সপিয়রের রোম্যান্টিক উপন্যাস রোমিও অ্যান্ড জুলিয়েটের প্রভাব রয়েছে ছবিতে।

গত বছর একটি সাক্ষাৎকারে, স্পিলবার্গ বলেছিলেন: “১৯৬১র ওয়েস্ট সাইড স্টোরি আসলে আমাদের পরিবারের প্রথম পপুলার মিউজিক যা আমার পরিবার দেখার অনুমতি দিয়েছিল। একেবারে প্রেমে পড়ে গিয়েছিলাম। আর সেই প্রলভনের বশেই আমি নিজেই ওই ছবি আরও একবার বানাতে চলেছি।” সব বাধা পেরিয়ে অবশেষে মুক্তি পেয়েছে ছবিটির ট্রেলার। ডিসেম্বরের ১০ তারিখ থেকে প্রেক্ষাগৃহে আসবে এই ছবি।

স্টিভেন অ্যালান স্পিলবার্গ একজন সফল মার্কিন চলচ্চিত্র পরিচালক এবং প্রযোজক। এযাবৎ তিনি তিনবার অ্যাকাডেমি পুরস্কার পেয়েছেন। জুরাসিক পার্ক থেকে শুরু করে এআই আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স, মাইনরিটি রিপোর্ট, ওয়ার অফ দ্য ওয়ার্ল্ডস, ওয়ার হাউজসগ একাধিক আইকনিক ছবির স্রষ্টা তিনিই।