Nepal Plane Crash: অভিশপ্ত রবিবারেই সব শেষ, সংক্রান্তির গান আর গাওয়া হল না নীরার

Nepal Plane Crash: ৬৮ জন যাত্রীকে নিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখরার উদ্দেশে উড়ে গিয়েছিল ইয়েতি এয়ারলাইন্সের এই বিমান।

Nepal Plane Crash: অভিশপ্ত রবিবারেই সব শেষ, সংক্রান্তির গান আর গাওয়া হল না নীরার
বিমান দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু নবীন সঙ্গীতশিল্পীর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 2:50 PM

ফেসবুকে পোস্ট করেছিলেন পোখরা যাচ্ছেন তিনি। কিন্তু কাঠমান্ডু থেকে পোখরা যাওয়া আর হল না নবীন সঙ্গীতশিল্পী নীরা ছান্তালের। রবিবার কাঠমান্ডু থেকে পোখরা যাওয়ার পথে যে ভয়ানক বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৬৮ জন যাত্রী, তাঁদের মধ্যে নীরাও একজন। গোটা নেপাল নিমজ্জিত তাঁর শোক, যে শোক আছড়ে পড়েছে প্রতিবেশী দেশেও। নীরার বোন হীরা ইতিমধ্যেই দিদির দেহ শনাক্ত করেছেন। ফেসবুক জুড়েই নীরাকে নিয়ে চলছে স্মৃতিচারণা। রবিবার ছিল মকর সংক্রান্তি। সঙ্গীতশিল্পী নীরা পোখরা যাচ্ছিলেন এক অনুষ্ঠানে যোগ দিতে। কিন্তু সেই অনুষ্ঠান আর করা হল না তাঁর।

৬৮ জন যাত্রীকে নিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখরার উদ্দেশে উড়ে গিয়েছিল ইয়েতি এয়ারলাইন্সের এই বিমান। ৬৮ জন যাত্রী ছাড়াও সেই বিমানে ৪ জন বিমান ক্রু ছিলেন। যাত্রা শুরুর মাত্র ২০ মিনিট পরেই পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কয়েক সেকেন্ড আগে ভেঙে পড়ে ওই বিমান। মাটিতে পড়েই তা থেকে দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। এই ঘটনায় এখনও পর্যন্ত ৬৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ইয়েতি এয়ারলাইন্সের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, দুর্ঘটনার সময় ওই বিমানে মোট ১৫ জন বিদেশি নাগরিক, ছয়জন শিশু ছিল। বিমানে ছিলেন ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান, ২ জন কোরিয়ান, ১ জন আর্জেন্টিনার বাসিন্দা, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের ১ জন করে বাসিন্দা। আপাতত আরও ৪ জনের খোঁজ চলছে।